বাংলা নিউজ > ময়দান > মানসিক অবসাদ কাটিয়ে গ্র্যান্ড স্ল্যামে ফিরলেন ওসাকা, ইউএস ওপেনের প্রথম রাউন্ডে সহজ জয়
নাওমি ওসাকা (ফাইল ছবি) (USA TODAY Sports)

মানসিক অবসাদ কাটিয়ে গ্র্যান্ড স্ল্যামে ফিরলেন ওসাকা, ইউএস ওপেনের প্রথম রাউন্ডে সহজ জয়

  • ইউএস ওপেনের মধ্যে দিয়ে গ্র্যান্ড স্ল্যামের মঞ্চে ফিরেই তিনি জয়ের মুখ দেখলেন। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওসাকা তার প্রথম রাউন্ডের ম্যাচে চেক রিপাবলিকের প্রতিপক্ষের বিরুদ্ধে সহজ জয় পেলেন। বিশ্ব ক্রমতালিকায় ৮৭ নম্বরে থাকা চেক রিপাবলিকের মারিয়া বুজকোভাকে হারালেন ৬-৪,৬-১ ফলে।

শুভব্রত মুখার্জি: মানসিক চাপ বা অবসাদ একজন ক্রীড়াবিদের ক্যারিয়ারে কতটা প্রভাব ফেলতে পারে তা আমরা বারবার সাক্ষী থেকেছি। সাম্প্রতিক কালে নাওমি ওসাকা থেকে সিমোনে বাইলস সকলেই এই অবসাদের শিকার হয়ে নিজেদের খেলার মঞ্চ থেকে সাময়িক সরিয়ে নিতে বাধ্য হয়েছিলেন। ফরাসি ওপেনে সাংবাদিক সম্মেলনে অনীহার কারণে নিজের নাম প্রত্যাহার করেছিলেন ওসাকা। টোকিও অলিম্পিক্সে ওসাকা ফিরলেও তিনি ফাইনালে পৌঁছতে বা পদক জিততে সক্ষম হননি। তবে ইউএস ওপেনের মধ্যে দিয়ে গ্র্যান্ড স্ল্যামের মঞ্চে ফিরেই তিনি জয়ের মুখ দেখলেন।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওসাকা তার প্রথম রাউন্ডের ম্যাচে চেক রিপাবলিকের প্রতিপক্ষের বিরুদ্ধে সহজ জয় পেলেন। বিশ্ব ক্রমতালিকায় ৮৭ নম্বরে থাকা চেক রিপাবলিকের মারিয়া বুজকোভাকে হারালেন ৬-৪,৬-১ ফলে। মানসিক অবসাদ কাটিয়ে কোর্টে ফিরে আর্থার অ্যাশে তার এতবড় জয় নিঃসন্দেহে তাকে স্বস্তি দেবে। ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ানোর পরে অর্থাৎ ৩০ শে মে'র পরে তিনি অলিম্পিক্সে ফিরলেও তৃতীয় রাউন্ডেই তাকে হারের মুখ দেখে বিদায় নিতে হয়েছিল।

এই জয়ের পরে দীর্ঘদিন পরে তিনি দর্শকদের মুখোমুখি হয়ে জানান, 'আমি আমার অ্যাচিভমেন্টগুলো এখন থেকে আরও বেশি করে উদযাপন করব। আমি মনে করি এটা সবার করা উচিত। অন্যের প্রত্যাশার চাপ আমি নিজের উপর আর কখনও নেবনা। আমি সকলকে এটাই বলতে চাই আমি পারফেকশানিস্ট নই। এই টুর্নামেন্টে আমি মন প্রাণ খুলে খেলতে চাই।'

বন্ধ করুন