বাংলা নিউজ > ময়দান > করোনার নয়া প্রজাতির প্রকোপ, আপাতত প্রোটিয়া সফরের দল নির্বাচন স্থগিত: সূত্র
প্রোটিয়াভূমে সফর নিয়ে এক্ষুনি তাড়াহুড়ো করতে নারাজ বিসিসিআই (ছবি:বিসিসিআই)
প্রোটিয়াভূমে সফর নিয়ে এক্ষুনি তাড়াহুড়ো করতে নারাজ বিসিসিআই (ছবি:বিসিসিআই)

করোনার নয়া প্রজাতির প্রকোপ, আপাতত প্রোটিয়া সফরের দল নির্বাচন স্থগিত: সূত্র

  • উল্লেখ্য এর আগে দুই বোর্ডের তরফে জানানো হয়েছিল একটি বিশেষ বিমানে করে ভারত থেকে দক্ষিণ আফ্রিকা উড়ে যাবেন ভারতীয় ক্রিকেটাররা। প্রোটিয়াভূমেও তারা সফর করবেন সেই বিশেষ বিমানে।

শুভব্রত মুখার্জি: দক্ষিণ আফ্রিকা, বটসওয়ানার মতন দেশগুলোতে করোনার নয়া প্রজাতির হদিশ পাওয়া গিয়েছে সম্প্রতি। বিজ্ঞানের ভাষায় যার পোশাকি নাম ওমিক্রন। এই নয়া প্রজাতির ভাইরাসের হদিশ পাওয়ার পরেই ভারতের আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর বড়সড় প্রশ্ন চিহ্নের মুখে পড়েছে। যদিও দুই দেশের বোর্ড সিরিজ যাতে সুষ্ঠভাবে আয়োজন করা যায় সেই বিষয়ে আলাপ আলোচনা চালাচ্ছে। সেই দেশের সরকারের তরফেও নিচ্ছিদ্র বায়ো বাবলের আয়োজন করার কথা বলা হয়েছে। তবে সর্বভারতীয় সংবাদমাধ্যম 'দি টাইমস অফ ইন্ডিয়ার' এক প্রতিবেদনে দাবি করা হয়েছে এইসব মাথায় রেখে প্রোটিয়াভূমে সফর নিয়ে এক্ষুনি তাড়াহুড়ো করতে নারাজ বিসিসিআই। ফলে আপাতত স্থগিত রাখা হয়েছে সফরের দল নির্বাচন।

উল্লেখ্য এর আগে দুই বোর্ডের তরফে জানানো হয়েছিল একটি বিশেষ বিমানে করে ভারত থেকে দক্ষিণ আফ্রিকা উড়ে যাবেন ভারতীয় ক্রিকেটাররা। প্রোটিয়াভূমেও তারা সফর করবেন সেই বিশেষ বিমানে ফলে সাধারণ মানুষদের সাথে তাদের সরাসরি যোগাযোগের কোনও সুযোগ না থাকায় সংক্রমণের রিস্ক কিছুটা হলেও কমবে। সূত্রের খবর ওমিক্রন প্রজাতির উপস্থিতির হদিশ পাওয়ার পরে বিসিসিআই ভারত সরকারের তরফে এই সিরিজের ক্লিয়ারেন্সের বিষয়ে অপেক্ষা করছে। তারপরেই তারা চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

কানপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের পরেই প্রোটিয়া সিরিজের জন্য দল নির্বাচনের মিটিং হওয়ার কথা ছিল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে যারা খেলছেন না তাদের ৫ দিনের নিভৃতবাসে রাখার পরে দক্ষিণ আফ্রিকাতে বায়ো বাবলে প্রবেশের ভাবনা ভেবেছিল বিসিসিআই। সেই মত রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, ঋষভ পন্ত, শার্দুল ঠাকুর এবং মহম্মদ শামিরা অপেক্ষা করে রয়েছেন বিসিসিআইয়ের পরবর্তী নির্দেশের। সবকিছু পরিকল্পনা মাফিক হলে ডিসেম্বর মাসের ৩ তারিখে এই ক্রিকেটারদের মুম্বইতে নিভৃতবাসে প্রবেশ করার কথা।

বন্ধ করুন