বাংলা নিউজ > ময়দান > স্টোকস-বাটলারের অনুপস্থিতিতে ECB গুরুদায়িত্ব তুলে দিল অভিজ্ঞ পেসারের কাঁধে
কোচ ও ক্যাপ্টেনের সঙ্গে ব্রড। ছবি- গেটি।
কোচ ও ক্যাপ্টেনের সঙ্গে ব্রড। ছবি- গেটি।

স্টোকস-বাটলারের অনুপস্থিতিতে ECB গুরুদায়িত্ব তুলে দিল অভিজ্ঞ পেসারের কাঁধে

  • লর্ডসে টেস্ট অভিষেক হতে চলেছে তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যানের।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দু'ম্যাচের টেস্ট সিরিজে স্টুয়ার্ট ব্রডের কাঁধে গুরুদায়িত্ব তুলে দিল ইংল্যান্ড। অভিজ্ঞ পেসারকে আসন্ন টেস্ট সিরিজের ভাইস ক্যাপ্টেন হিসেবে ঘোষণা করল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।

সচরাচর টেস্টে জো রুটের ডেপুটি হিসেবে দেখা যায় তারকা অল-রাউন্ডার বেন স্টোকসকে। তবে চোটের জন্য স্টোকস নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে মাঠে নামছেন না।

এই অবস্থায় জোস বাটলারের দিকে নজর ঘোরাতে পারত ইংল্যান্ড বোর্ড। কেননা বাটলার সীমিত ওভারের সিরিজে মর্গ্যানের ডেপুটির দায়িত্ব পালন করে থাকেন। তবে আইপিএলের পর বিশ্রাম দেওয়া হয়েছে বাটলারকেও। সিনিয়র উইকেটকিপার জনি বেয়ারস্টোও একই কারণে টেস্ট স্কোয়াডে জায়গা পাননি।

একাধিক সিনিয়র তারকা না থাকায় অ্যান্ডারসন ছিলেন সহ-অধিনায়ক হিসেবে ইংল্যান্ডের সেরা বিকল্প। কেনান এর আগেও টেস্ট দলের ভাইস ক্যাপ্টেনের দায়িত্ব পালন করেছেন তিনি। যদিও ইসিবি এবার ব্রডকেই সহ-অধিনায়ক নির্বাচিত করে। সোশ্যাল মিডিয়ায় ইংল্যান্ড বোর্ডের তরফে ব্রডকে ভাইস ক্যাপ্টেন করার কথা জানিয়ে দেওয়া হয়।

উল্লেখ্য, ব্রড এর আগে ২৭টি আন্তর্জাতিক টি-২০ ও ৩টি ওয়ান ডে ম্যাচে ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়েছেন। যদিও টেস্টের লিডারশিপ ভূমিকায় এই প্রথমবার দেখা যাবে তাঁকে।

ইংল্যান্ড বোর্ডের তরফে সোশ্যাল মিডিয়ায় এটাও নিশ্চিত করা হয়েছে যে, লর্ডসে টেস্ট অভিষেক হতে চলেছে তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান জেমস ব্রেসির। ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে ক্যাপ্টেন জো রুটও ব্রেসির টেস্ট অভিষেকের কথা আগাম জানিয়ে দেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে লর্ডস টেস্টে মাঠে নামার কথা ছিল উইকেটকিপার বেন ফোসকের। তবে স্কোয়াডে নির্বাচিত হওয়ার পর চোটের জন্য ছিটকে যেতে হয় তাঁকে।

বন্ধ করুন