বাংলা নিউজ > ময়দান > T20 WC-এর আগে ফিরলেন প্রাক্তন কোচ, কেন এই পদক্ষেপ?

T20 WC-এর আগে ফিরলেন প্রাক্তন কোচ, কেন এই পদক্ষেপ?

প্যাডি আপটন।

আপটনের সঙ্গে দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের সম্পর্ক ভালো। দু'জনেই একসঙ্গে অনেক দলেরই কোচ হিসেবে কাজ করেছেন। ২০১০-এর শেষদিকে যখন আপটন ভারতের প্রধান কোচ গ্যারি কার্স্টেনের সহযোগী হিসেবে যোগ দেন, তখন দ্রাবিড় একজন সিনিয়র ক্রিকেটার ছিলেন।

২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে একদিনের বিশ্বকাপজয়ী দলের মেন্টাল কন্ডিশনিং বিশেষজ্ঞ ছিলেন প্যাডি আপটন। তাঁকেই ফের ফিরিয়ে আনা হচ্ছে ভারতীয় দলে। অস্ট্রেলিয়ায় আসন্ন অক্টোবর-নভেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে সহায়তা করার জন্য টিম ইন্ডিয়ার সাপোর্ট স্টাফদের সঙ্গে যুক্ত হচ্ছেন আপটন। বিশেষ করে প্লেয়ারদের মানসিক স্বাস্থ্যের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক কর্তা দাবি করেছেন, ‘প্যাডি ওয়েস্ট ইন্ডিজে দলের সঙ্গে মানসিক কন্ডিশনিং কোচ হিসেবে যোগ দেবেন এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের সঙ্গেই যুক্ত থাকবেন।’

আরও পড়ুন: রাহুলের দেখা নেই.. ওয়েস্ট ইন্ডিজ সফরেও পাওয়া যাবে না কেএল-কে?

আপটনের সঙ্গে দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের সম্পর্ক ভালো। দু'জনেই একসঙ্গে অনেক দলেরই কোচ হিসেবে কাজ করেছেন। ২০১০-এর শেষদিকে যখন আপটন ভারতের প্রধান কোচ গ্যারি কার্স্টেনের সহযোগী হিসেবে যোগ দেন, তখন দ্রাবিড় একজন সিনিয়র ক্রিকেটার ছিলেন। এর পর দু'জনে আইপিএল ফ্র্যাঞ্চাইজি - রাজস্থান রয়্যালস এবং দিল্লি ডেয়ারডেভিলসে (এখন ক্যাপিটালস) যথাক্রমে মেন্টর এবং প্রধান কোচ হিসাবেকাজ করেছেন।

আরও পড়ুন: গুজরাটিতে অক্ষর-রোহিতের ব্রোম্যান্স, জাদেজা কি চাপে পড়বেন?

বছরের পর বছর ধরে, ভারতীয় প্রধান কোচেরা বিশ্বকাপের চাপ মোকাবিলা করার জন্য খেলোয়াড়দের মানসিক ভাবে সুস্থ রাখতে উদ্যোগী। যে কারণে মনোবিদদের তারা সাহায্য নিয়ে থাকেন।

আপটনের আগেও ২০০৩ বিশ্বকাপ দলের জন্য, যখন ভারতীয় দলের কোচ ছিলেন জন রাইট এবং অধিনায়ক ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, ক্রীড়া মনোবিদ স্যান্ডি গর্ডনকে নিয়ে আসা হয়েছিল। ২০০৭ বিশ্বকাপের আগে তৎকালীন প্রধান কোচ গ্রেগ চ্যাপেল প্রখ্যাত ক্রীড়া মনোবিদ রুডি ওয়েবস্টারকে এনেছিলেন। ২০১৪ সালে রবি শাস্ত্রী দায়িত্ব নেওয়ার পর ক্রীড়া মনোবিদ কোচের আর দেখা মেলেনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিড়ি শ্রমিকদের মজুরি নিয়ে কোনও কথা খরচ করলেন না মুখ্যমন্ত্রী, নেপথ্য কারণ কী?‌ 'ভীষণ খুশি...' রাতুল-রূপাঞ্জনাকে শুভেচ্ছা ইশার, টলিউডের কারা এলেন বিয়েতে? অসুস্থতা নিয়েই হোটেল রুমে ওড়িশা বধের নীল নকশা তৈরি করলেন হাবাস ৯ দিনে ৩০ কোটির দোরগোড়ায় অজয়ের ময়দান,কী হাল অক্ষয়ের বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁর রবি প্রদোষ উপবাসে এই জিনিসগুলি করুন নিবেদন, শিবের আশীর্বাদে দূর হবে যেকোনও বাধা তাপপ্রবাহের মাঝে বৃষ্টির সুখবর! সোমে খেলা ঘুরিয়ে বর্ষণের সম্ভাবনা কোথায় কোথায়? এবার লোকাল ট্রেন থেকেও বেরল ধোঁয়া, আতঙ্কিত যাত্রীরা, তুলকালাম কাণ্ড ব্যান্ডেলে কোলে ৩ বছরের কেশব! মা হতে চলেছেন মধুবনী, লিখলেন ‘Pregnant’, সঙ্গে ইভিল আই ইমোজি মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না কোন রহস্যের সমাধান করবেন ‘ফেলুবক্সী’ সোহম, প্রকাশ্যে ছবির প্রথম ঝলক

Latest IPL News

মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.