বাংলা নিউজ > ময়দান > ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হোম সিরিজ খেলবেন না পাকিস্তানের মহম্মদ হাফিজ ও শোয়েব মালিক
মহম্মদ হাফিজ ও শোয়েব মালিককে ছাড়াই মাঠে নামবে পাকিস্তান (ছবি:গেটি ইমেজ)

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হোম সিরিজ খেলবেন না পাকিস্তানের মহম্মদ হাফিজ ও শোয়েব মালিক

  • আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে নাম তুলে নিলেন মহম্মদ হাফিজ ও শোয়েব মালিক।

মহম্মদ হাফিজ এবং শোয়েব মালিককে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন হোম সিরিজে নামতে চলেছে পাকিস্তান। পিসিবি সূত্র থেকে উঠে আসছে এমনই তথ্য। জানা গিয়েছে এই দুই সিনিয়র ব্যাটারকে দলে নেওয়া হচ্ছে না। আগামী মাসে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ও তিনটি একদিনের ম্যাচের সিরিজ খেলবে পাকিস্তান। প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ১৩ ডিসেম্বর। করাচিতে শুরু হবে সিরিজের টি টোয়েন্টি ম্যাচ এবং তারপরে একই ভেন্যুতে যথাক্রমে ১৪ এবং ১৬ ডিসেম্বর দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচটি আয়োজন করা হবে।

প্রথম ৫০ ওভারের সিরিজটি ১৮ ডিসেম্বর থেকে শুরু হবে এবং দ্বিতীয় এবং তৃতীয় খেলা যথাক্রমে ২০ এবং ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। সবগুলো ওয়ানডে অনুষ্ঠিত হবে করাচিতে। সূত্রের মারফৎ জানা গেছে যে মহম্মদ হাফিজ এবং শোয়েব মালিক উভয়েই অধিনায়ক বাবর আজম এবং কোচ সাকলাইন মুশতাককে জানিয়েছেন তারা এই সিরিজ খেলতে চাননা। কারণ হিসাবে তারা নাকি বলেছেন বিশ্বজুড়ে তাদের টি-টোয়েন্টি লিগের প্রতিশ্রুতির জন্যই তারা এই সিরিজটি খেলতে চাননা। 

পিসিবির একটি সূত্র জানিয়েছে যে শোয়েব মালিক বলেছেন যে তিনি টি-টোয়েন্টি লিগগুলিতে মনোনিবেশ করতে চান এবং নির্বাচকদের উচিত তাকে কেবল গুরুত্বপূর্ণ সিরিজের জন্য বেছে নেওয়া। যদিও হাফিজ বলেছেন যে তিনি লঙ্কান প্রিমিয়ার লিগে ব্যস্ত এবং তার জায়গায় তরুণদের সুযোগ দেওয়া উচিত। একটি সূত্র জানিয়েছে যে হাফিজ এবং মালিকের জন্য অপেক্ষা করার পরিবর্তে পিসিবি তরুণদের ভবিষ্যতের জন্য প্রস্তুত করতে চাইছে ও তাদের আরও বেশি এক্সপোজার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। পিসিবির এক কর্তা বলেন, ‘মূলত হায়দার আলি, সোহাইব মাকসুদ, খুশদিল শাহ, ইফতিখার আহমেদ, দানিশ আজিজ, আজম খানের মতো খেলোয়াড়দের দেখা হতে পারে। হাফিজ এবং মালিকের জন্য অপেক্ষা না করে ভবিষ্যতের জন্য তরুণদের প্রস্তুত করার কথা ভাবার পাশাপাশি তাদের আরও এক্সপোজার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাক ক্রিকেট বোর্ড।’

বন্ধ করুন