বাংলা নিউজ > ময়দান > PAK vs AFG: ভারতকে নকল করে মুখ পুড়ল পাকিস্তানের, বাবরদের বিশ্রাম দিয়ে প্রথমবার ম্য়াচ হারল আফগানিস্তানের কাছে

PAK vs AFG: ভারতকে নকল করে মুখ পুড়ল পাকিস্তানের, বাবরদের বিশ্রাম দিয়ে প্রথমবার ম্য়াচ হারল আফগানিস্তানের কাছে

আফগানদের কাছে হার পাকিস্তানের। ছবি- এসিবি।

Pakistan vs Afghanistan: বাবর-রিজওয়ানদের বিশ্রাম দেওয়া বাড়াবাড়ি হয়ে গিয়েছে, আফগানিস্তানের কাছে প্রথমবার আন্তর্জাতিক ম্যাচ হেরে হাড়ে হাড়ে টের পেল পাকিস্তান।

হতে পারে একটানা ক্রিকেট খেলার ক্লান্তি থেকে মুক্তি দিতে সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া জরুরি। তবে তারকা ক্রিকেটারদের ওয়ার্কলোড ম্যানেজ করার উদ্দেশ্যে সচরাচর ঘুরিয়ে-ফিরিয়ে বিশ্রাম দেওয়ার পথেই হাঁটে প্রথমসারির দেশগুলি।

অবশ্য ভারতের মতো দেশ, যাদের হাতে আন্তর্জাতিক মানের ক্রিকেটারদের একটা বড় পুল রয়েছে, তারা দ্বিতীয় সারির দল নামিমেও যে কোনও প্রতিপক্ষকে হারানোর ক্ষমতা রাখে। সেকারণেই তুলনায় লো প্রোফাইল বিদেশ সফরেও দ্বিতীয় সারির দল পাঠিয়ে সিরিজ জিতে নেয় বিসিসিআই।

তবে পাকিস্তানের হাতে আন্তর্জাতিক মানের পর্যাপ্ত ক্রিকেটারের পুল যে নেই, সেটা স্বীকার করে নেন ওদেশের প্রাক্তনরাই। ভারতের মতো একসঙ্গে ২টি দল গড়া বা দ্বিতীয় সারির দল পাঠিয়ে বাজিমাত করার মতো রসদ না থাকা সত্ত্বেও পাকিস্তান ক্রিকেট বোর্ড বিসিসিআইকে অনুকরণ করার চেষ্টা করে। ভারতকে নকল করতে গিয়ে শুরুতেই মুখ থুবড়ে পড়ে পাকিস্তান।

আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য পাকিস্তান কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দিলে যৌক্তিকতা নিয়ে প্রশ্ন উঠত না। তবে আফগানদের দুর্বল ভেবেই সম্ভবত টি-২০ স্কোয়াডে বৈপ্লবিক রদবদল করে পিসিবি। একসঙ্গে বাবর আজম, মহম্মদ রিজওয়ান, শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ, ফখর জামান-সহ প্রথমসারির বহু তারকাকে বিশ্রাম দিয়ে আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় সারির দল নামায় পাকিস্তান। যার মাশুল দিতে হয় তাদের।

আরও পড়ুন:- WPL 2023: ইতিহাস গড়লেন ইসি ওং, উইমেন্স প্রিমিয়র লিগে প্রথম হ্যাটট্রিক MI পেসারের- ভিডিয়ো

সিরিজের প্রথম টি-২০ ম্যাচেই রশিদ খানদের কাছে হেরে বসে পাকিস্তান। উল্লেখযোগ্য বিষয় হল, শুধু আন্তর্জাতিক টি-২০ ম্যাচেই নয়, বরং সব ফর্ম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথমবার আফগানিস্তান হারিয়ে দেয় পাকিস্তানকে।

শারজায় টস জিতে শুরুতে ব্যাট করতে নামে পাকিস্তান। তারা ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে মাত্র ৯২ রান তুলতে সক্ষম হয়। সইম আয়ুব ১৭, তৈয়াব তাহির ১৬, ইমদ ওয়াসিম ১৮ ও ক্যাপ্টেন শাদব খান ১২ রান করেন। আফগানিস্তানের ফজলহক ফারুকি, মুজিব উর রহমান ও মহম্মদ নবি ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন আজমতউল্লাহ ওমরজাই, নবীন উল হক ও রশিদ খান।

আরও পড়ুন:- IPL 2023: নীতিশ রানা গোড়ালিতে চোট পেতেই আতঙ্ক ছড়াল KKR শবিরে, তবে কি আরও একজন?

জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তান ১৭.৫ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ৯৮ রান তুলে ম্যাচ জিতে যায়। ৩৮ রান করে নট-আউট থাকেন নবি। ১৬ রান করেন রহমানউল্লাহ গুরবাজ। ১৭ রান করে অপরাজিত থাকেন নাজিবউল্লাহ জাদরান। পাকিস্তানের হয়ে ইসানউল্লাহ ২টি এবং নাসিম শাহ ও ইমদ ওয়াসিম ১টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন নবি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নয়া আয়কর কাঠামোয় রদবদল, কত টাকা বাঁচবে করদাতাদের? দেখে নিন হিসাব! কম্বলের তলায় আরমান-কৃতিকার উদ্দাম যৌনতা! বিতর্ক বাড়তে মুখ খুলল জিও সিনেমা দাম কমছে সোনা, রুপোর! সস্তা হবে প্ল্যাটিনাম? বাজেট ২০২৪-এ বড় ঘোষণা নির্মলার Budget 2024: বাজেটে আরও সস্তা হয়ে গেল মোবাইল ফোন, দাম কমছে চার্জারের ‘এখন কেউ বলছে না, পরে…’, অরূপের নেতৃত্বে চলা ফেডারেশনকেই গুগলি দিলেন কুণাল ঘোষ Pakistan Women বনাম United Arab Emirates Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? SL vs IND T20I: ১৬ সদস্যের দলে একাধিক চমক, শ্রীলঙ্কার নয়া অধিনায়ক আসালঙ্কা নির্মলা সীতারমণের বাজেটকে ‘অন্ধ্র - বিহার বাজেট’ বলে কটাক্ষ তৃণমূলের আজ প্রথম মঙ্গলা গৌরী ব্রত, দাম্পত্য জীবনে শান্তি ফেরাতে করুন এই বিশেষ কাজ শ্রাবণ মাসে পার্থিব শিবলিঙ্গের পুজো খুব বিশেষ, বদলায় ভাগ্যের রেখা, আসে সমৃদ্ধি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.