বাংলা নিউজ > ময়দান > PAK vs AFG: লজ্জার শেষ নেই! ফের আফগানিস্তানের কাছে বিধ্বস্ত হল পাকিস্তান, ঐতিহাসিক সিরিজ জয় রশিদ খানদের

PAK vs AFG: লজ্জার শেষ নেই! ফের আফগানিস্তানের কাছে বিধ্বস্ত হল পাকিস্তান, ঐতিহাসিক সিরিজ জয় রশিদ খানদের

পাকিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজ জিতলেন রশিদরা। ছবি- আইসিসি।

Pakistan vs Afghanistan: আফগানদের কাছে তিন ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার আশঙ্কা চেপে বসেছে পাকিস্তানের ঘাড়ে।

বাবর আজম, মহম্মদ রিজওয়ানদের বিশ্রাম দেওয়া যে কতবড় ভুল হয়েছে, হাড়ে হাড়ে টের পেল পাকিস্তান। আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচেও হারের মুখ দেখতে হল তাদের। ফলে এক ম্যাচ বাকি থাকতেই ৩ ম্য়াচের টি-২০ সিরিজ হার নিশ্চিত হয়ে গেল শাদব খানদের।

এই সিরিজের আগে কোনও ফর্ম্যাটে কোনও আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে আফগানিস্তানের কাছে হারেনি পাকিস্তান। প্রথমসারির তারকাদের বিশ্রাম দিয়ে চলতি সিরিজে পরপর ২টি টি-২০ ম্য়াচে আফগানদের কাছে নাস্তানাবুদ হতে হল পাকিস্তানকে। শারজায় সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ৬ উইকেটে পরাজিত হয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। এবার দ্বিতীয় ম্যাচে তারা ৭ উইকেটে বিধ্বস্ত হয়।

সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৩০ রান তোলে। ধৈর্যশীল হাফ-সেঞ্চুরি করেন ইমদ ওয়াসিম। তিনি ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫৭ বলে ৬৪ রান করে নট-আউট থাকেন।

এছাড়া ক্যাপ্টেন শাদব খান ৩টি বাউন্ডারির সাহায্যে ২৫ বলে ৩২ রান করেন। বাকিদের মধ্যে ২ অঙ্কের রান করেন মহম্মদ হ্যারিস (৯ বলে ১৫) ও তৈয়াব তাহির (২৩ বলে ১৩)। খাতা খুলতে পারেননি সইম আয়ুব ও আব্দুল্লা শফিক। ১ রান করে মাঠ ছাড়েন আজম খান।

আরও পড়ুন:- WPL 2023: চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল মুম্বই ইন্ডিয়ান্স? দেখুন কাদের হাতে উঠল কোন ব্যক্তিগত পুরস্কার

আফগানিস্তানের হয়ে ৪ ওভার বল করে ১টি মেডেন-সহ ১৯ রানের বিনিময়ে ২টি উইকেট নেন ফজলহক ফারুকি। ক্যাপ্টেন রশিদ খান ৪ ওভারে ১৬ রানের বিনিময়ে ১টি উইকেট পকেটে পোরেন। এছাড়া ২৬ রানে ১টি উইকেট নিয়েছেন নবীন উল হক। করিম জানাত নিয়েছেন ১৩ রানে ১টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তান ১৯.৫ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৩৩ রান তুলে ম্য়াচ জিতে যায়। ৪৯ বলে ৪৪ রান করেন রহমানউল্লাহ গুরবাজ। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। ৪০ বলে ৩৮ রান করেন ইব্রাহিম জাদরান। তিনি ৩টি বাউন্ডারি মারেন। ১২ বলে ২৩ রান করে নট-আউট থাকেন নাজিবউল্লাহ জাদরান। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। ৯ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন মহম্মদ নবি। তিনি ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- WPL 2023 Purple Cap: অল্পের জন্য় বেগুনি টুপি হাতছাড়া বাংলার সাইকার, শেষ ম্য়াচে বাজিমাত ম্যাথিউজের- তালিকা

পাকিস্তানের হয়ে ১টি করে উইকেট নেন জামান খান ও ইসানউল্লাহ। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন ফজলহক ফারুকি। সোমবার সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে মাঠে নামছে দু'দল। ইতিমধ্যেই সিরিজ হেরে বসায় আফগানিস্তানের কাছে হোয়াইটওয়াশ হওয়া অশঙ্কা চেপে বসেছে পাকিস্তানের ঘাড়ে। উল্লেখ্য, তৃতীয় টি-২০ ম্যাচের ফল যাই হোক না কেন, তাতে প্রথমবার পাকিস্তানের বিরুদ্ধে কোনও আন্তর্জাতিক সিরিজ জয়ের গৌবর খর্ব হবে না আফগানিস্তানের।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.