বাংলা নিউজ > ময়দান > PAK vs AFG: আফগানদের বিরুদ্ধে ১ উইকেট নিয়ে নজির- বিশ্ব রেকর্ড গড়লেন নাসিম শাহ
বিশ্বরেকর্ড গড়েন নাসিম শাহ।

PAK vs AFG: আফগানদের বিরুদ্ধে ১ উইকেট নিয়ে নজির- বিশ্ব রেকর্ড গড়লেন নাসিম শাহ

  • ১৯ বছর ২০৪ দিন বয়সে নাসিম শাহ ৫০টি উইকেট নেন। এর আগে এই নজির ছিল শাহিন আফ্রিদির। তাঁর রেকর্ডই এ দিন ভাঙেন পাকিস্তানেরই আর এক পেসার।

আফগানিস্তানের বিরুদ্ধে দুরন্ত বল করলেন পাকিস্তানের তরুণ বোলার নাসিম শাহ। সেই সঙ্গে তিনি গড়ে ফেললেন নতুন নজিরও। একজন পেসার হিসেবে সবচেয়ে কম বয়সে ৫০টি উইকেট নেওয়ার বিশ্ব রেকর্ড গড়লেন তিনি। 

বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে নাসিম শাহ ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন। সেই সঙ্গে তাঁর উইকেট সংখ্যা দাঁড়িয়েছে ৫০।

এ দিন আফগানিস্তানের অধিনায়ক মহম্মদ নবিকে প্রথম বলে আউট করেই নজির গড়ে ফেলেন নাসিম শাহ। ১৯ বছর ২০৪ দিন বয়সে তিনি ৫০টি উইকেট নেওয়ার রেকর্ড গড়েন। এর আগে এই নজির ছিল শাহিন আফ্রিদির। তাঁর রেকর্ডই এ দিন ভাঙেন পাকিস্তানেরই আর এক পেসার।

আরও পড়ুন: মহারথীদের অফ ফর্ম, ডেথ বোলারের অভাব, চোট- T20 WC-এর আগে চাপে ভারত

পাকিস্তান বনাম আফগানিস্তান ম্যাচটি নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ। কারণ এ দিনের উপর নির্ভর করছে ফাইনালের অঙ্ক।। সেই ম্যাচে টসে জিতে আফগানিস্তানকে ব্যাট করতে পাঠায় পাকিস্তান। পাক বোলারদের দাপটে মাত্র ১২৯ রানেই শেষ হয়ে যায় আফগানদের ইনিংস।

আরও পড়ুন: বাবরের সিংহাসন ছিনিয়ে নিলেন তাঁরই সতীর্থ, পিছিয়ে পড়লেন সূর্য

নির্দিষ্টি ২০ ওভারে আফগানিস্তান ৬ উইকেট হারিয়ে মাত্র ১২৯ রান করতে পারে। তাদের হয়ে সর্বোচ্চ রান ইব্রাহিম জাদরানের। তিনি ৩৭ বলে ৩৫ রান করেন। ওপেন করতে নেমে ১৭ বলে ২১ করেছেন হাজরাতুল্লাহ জাজাই। এর বাইরে কেউ ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। ১১ বলে ১৭ করেছেন রাহমানুল্লাহ গুরবাজ। ১৯ বলে ১৫ করেছেন করিম জানাত। রশিদ খান ১৫ বলে ১৮ করে অপরাজিত ছিলেন।

এ দিকে পাকিস্তানের নাসিম শাহের ১ উইকেট ছাড়াও ১টি করে উইকেট নিয়েছেন মহম্মদ হাসনাইন, মহম্মদ নওয়াজ এবং শাদাব খান। একমাত্র হরিশ রউফ ২ উইকেট তুলে নিয়েছেন।

বন্ধ করুন