বাংলা নিউজ > ময়দান > PAK vs AUS: পাকিস্তানকে নাস্তানাবুদ করে জাত চেনালেন দুই RCB প্রাক্তনী
পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে জিতে অস্ট্রেলিয়া ক্রিকেটারদের উল্লাস। ছবি- এএফপি। (AFP)

PAK vs AUS: পাকিস্তানকে নাস্তানাবুদ করে জাত চেনালেন দুই RCB প্রাক্তনী

  • ৮৮ রানে পাকিস্তানকে প্রথম ওয়ান ডেতে হারায় অস্ট্রেলিয়া।

দলে নেই ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স। চোট ও কোভিডের কারণে ছিটকে গিয়েছেন স্টিভ স্মিথ, মিচেল মার্শ, অ্যাস্টন অ্যাগাররা। তাও পাকিস্তানকে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে দুরমুশ করল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ৮৮ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল অ্যারন ফিঞ্চের দল।

এদিন অস্ট্রেলিয়ার হয়ে জয়ের নায়ক দুই প্রাক্তন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তারকা ট্রেভিস হেড ও অ্যাডাম জাম্পা। ব্যাট হাতে ওপেন করতে নেমে শুরুতেই পাকিস্তানি বোলারদের কোমড় ভেঙে দেন হেড। ৭২ বলে ১০১ রানের তুখর একটি ইনিংস খেলেন তিনি। বেন ম্যাকডারমট ৫৫ ও ক্যামেরন গ্রিন অপরাজিত ৪০ রান করেন। একসময় মনে হচ্ছিল অস্ট্রেলিয়া ৩৫০ পার করে দেবে। তবে শেষের ওভারগুলোয় পাকিস্তান ভাল বল করে অজিদের সাত উইকেটের বিনিময়ে ৩১৩ রানেই বেঁধে রাখতে সক্ষম হয়। পাকিস্তানের হয়ে জাহিদ মহম্মদ ও হ্যারিস রউফ দু'টি করে উইকেট নেন।

জবাবে ফখর জামান ১৮ রানে আউট হলেও বাবর আজম ও ইমাম উল হক দলকে ভাল জায়গায় নিয়ে যাচ্ছিলেন। তবে বাবর ৫৭ রানে আউট হওয়ার পরেই পাকিস্তানের ব্যাটিং ধ্বস নামে। মিডল অর্ডারে মহম্মদ রিজওয়ান (১০ রান), খুশদিল শাহরা (১৯ রান) বড় রান করতে ব্যর্থ হন। একদিক থেকে ওপেনার ইমাম একা লড়ে ৯৬ বলে ১০৩ রান করেন। তবে মাত্র ২২৫ রানেই গুটিয়ে যায় গোটা পাকিস্তান দল। বল হাতে জাম্পা ৩৮ রান দিয়ে চার উইকেট নেন। আরেক লেগ স্পিনার মিচেল সোয়েপসন নেন দুই উইকেট। বৃহস্পতিবার (৩১ মার্চ) দুই দল দ্বিতীয় ওয়ান ডে খেলতে নামবে। 

বন্ধ করুন