বাংলা নিউজ > ময়দান > IPL-এর সঙ্গে সূচির সংঘাত! পাকিস্তান সফরের ODI ও T20 সিরিজে অস্ট্রেলিয়া পাচ্ছে না ওয়ার্নারদের
ঘোষিত হল অস্ট্রেলিয়ার ওয়ান ডে ও টি-২০ স্কোয়াড। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া।

IPL-এর সঙ্গে সূচির সংঘাত! পাকিস্তান সফরের ODI ও T20 সিরিজে অস্ট্রেলিয়া পাচ্ছে না ওয়ার্নারদের

  • প্যাট কামিন্স-সহ মোট ৬ জন প্রথমসারির ক্রিকেটার পাকিস্তান সফরের সীমিত ওভারের সিরিজে জাতীয় দলের হয়ে মাঠে নামবেন না।

পূর্ণ দল নিয়ে পাকিস্তান সফরে টেস্ট সিরিজ খেলতে নামবে অস্ট্রেলিয়া। তবে পরবর্তী সীমিত ওভারের সিরিজে দলের বেশ কয়েকজন তারকা ক্রিকেটারকে পাচ্ছে না অস্ট্রেলিয়া। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে মঙ্গলবার পাকিস্তানের বিরুদ্ধে ওয়ান ডে ও টি-২০ সিরিজের জন্য ১৬ সদস্যের অভিন্ন স্কোয়াড ঘোষণা করা হয়। তাতে নাম নেই প্রথমসারির ৬ জন তারকার।

বিয়ের জন্য পাকিস্তানে সীমিত ওভারের ক্রিকেট সিরিজে অংশ নেবেন না বলে আগেই ইঙ্গিত দিয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। তবে নির্দিষ্ট কোনও কারণ ছাড়াই পাকিস্তান সফরের ওয়ান ডে ও টি-২০ সিরিজে অংশ নেবেন না ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, জোস হ্যাজেলউড ও মিচেল স্টার্ক। সফরের একমাত্র টি-২০ ম্যাচে মাঠে নামবেন না ম্যাথিউ ওয়েডও।

স্টার্ক ছাড়া স্কোয়াডে অনুপস্থিত ক্রিকেটারদের মধ্যে বাকি পাঁচজন বিভিন্ন আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তিবদ্ধ। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে বিজ্ঞপ্তিতে বিয়ের জন্য ম্যাক্সওয়েলের ছুটি মঞ্জুর করার কথা স্পষ্ট জানানো হয়েছে। তবে কি আইপিএলের জন্যই ওয়ার্নাররা ফের একবার জাতীয় দল থেকে সরে দাঁড়ালেন? উঠছে প্রশ্ন।

কেননা পাকিস্তান সফরের সীমিত ওভারের সিরিজ শুরু হবে ২৯ মার্চ থেকে। আইপিএল ২০২২-এর সূচি এখনও ঘোষিত না হলেও পাকিস্তান-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের ঠিক পরেই ইন্ডিয়ান প্রিমিয়র লিগ শুরু হয়ে যাবে বলে খবর। সুতরাং, পাকিস্তান-অস্ট্রেলিয়া সীমিত ওভারের সিরিজের সঙ্গে আইপিএল সূচির সংঘাত অবধারিত।

উল্লেখ্য, সীমিত ওভারের সিরিজ না খেললেও পাকিস্তানে টেস্ট সিরিজে অংশ নেবেন ওয়ার্নার, প্যাট কামিন্স ও জোস হ্যাজেলউড। অবশ্য ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে, পাকিস্তানে ওয়ান ডে ও টি-২০ সিরিজে না থাকলেও আইপিএলের শুরুর দিকে বোর্ডের চুক্তিবদ্ধ ক্রিকেটারদের ছাড়া হবে না। 

অস্ট্রেলিয়ার ওয়ান ডে ও টি-২০ স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (ক্যাপ্টেন), সিয়ান অ্যাবট, অ্যাস্টন এগর, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), ন্যাথন এলিস, ক্যামেরন গ্রিন, ট্রেভিস হেড, জোস ইংলিস, মার্নাস ল্যাবুশান, মিচেল মার্শ, বেন ম্যাকডারমট, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মার্কাস স্টইনিস ও অ্যাডাম জাম্পা।

বন্ধ করুন