বাংলা নিউজ > ময়দান > PAK vs AUS: ফের সেঞ্চুরি বাবর আজমের, অস্ট্রেলিয়াকে গোহারান হারাল পাকিস্তান
শতরানের পর বাবর আজম। ছবি- এএফপি। (AFP)

PAK vs AUS: ফের সেঞ্চুরি বাবর আজমের, অস্ট্রেলিয়াকে গোহারান হারাল পাকিস্তান

  • টেস্ট সিরিজ হারলেও ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ জিতল পাকিস্তান।

ফের সেঞ্চুরি বাবর আজমের। অধিনায়কোচিত দৃঢ়তায় পাকিস্তানকে ম্যাচ তথা সিরিজ জিতিয়ে মাঠ ছাড়লেন বাবর। লাহোরে অস্ট্রেলিয়াকে সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচে কার্যত গোহারান হারায় পাকিস্তান।

টস জিতে অস্ট্রেলিয়াকে শুরুতে ব্যাট করতে পাঠায় পাকিস্তান। ৪১.৫ ওভারে অস্ট্রেলিয়া ২১০ রানে অল-আউট হয়ে যায়। হাফ-সেঞ্চুরি করেন অ্যালেক্স ক্যারি। তিনি দলের হয়ে সব থেকে বেশি ৫৬ রান করে আউট হন। অল্পের জন্য ব্যক্তিগত অর্ধশতরান হাতছাড়া করেন সিয়ান অ্যাবট। তিনি ৪৯ রানে সাজঘরে ফেরেন। শাহিন আফ্রিদি ২টি এবং হ্যারিস রউফ ও মহম্মদ ওয়াসিম ৩টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান ৩৭.৫ ওভারে মাত্র ১ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্য পৌঁছে যায়। তারা ১ উইকেটে ২১৪ রান তুলে ম্যাচ জেতে। ৭৩ বল বাকি থাকতে ৯ উইকেটের এই বিশাল জয়ের সুবাদে পাকিস্তান ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয়।

পাকিস্তানের হয়ে টানা দ্বিতীয় শতরান করেন বাবর আজম। তিনি ১২টি বাউন্ডারির সাহায্যে ১১৫ বলে ১০৫ রান করে নট-আউট থাকেন। উল্লেখ্য, সিরিজের প্রথম ম্যাচে ৫৭ রান করার পরে দ্বিতীয় ম্যাচে ১১৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন বাবর। এই ম্যাচে হাফ-সেঞ্চুরি করে অপরাজিত থাকেন ইমাম উল হক। তিনি ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১০০ বলে ৮৯ রান করেন।

বন্ধ করুন