বাংলা নিউজ > ময়দান > PAK vs AUS: রান তাড়া করে রেকর্ড জয় পাকিস্তানের, বাবর-ইমামের ব্যাটে দর্পচূর্ণ অস্ট্রেলিয়ার
বাবর আজম ও ইমাম-উল-হক। ছবি- এএফপি (AFP)

PAK vs AUS: রান তাড়া করে রেকর্ড জয় পাকিস্তানের, বাবর-ইমামের ব্যাটে দর্পচূর্ণ অস্ট্রেলিয়ার

  • অজিদের রানের পাহাড় টপকে অনায়াসে জয়, সিরিজে সমতা ফেরাল পাকিস্তান

সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে অস্ট্রেলিয়ার ৩১৩ রান তাড়া করতে নেমে হোঁচট খেয়েছিল পাকিস্তান। এবার দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে অজিরা গড়ে তোলে ৩৪৮ রানের বিশাল ইনিংস। এমন রানের পাহাড় টপকানো বাবর আজমদের পক্ষে মুশকিল হবে বলেই মনে করা হচ্ছিল। যদিও ছবিটা বদলে দেন বাবররা। পাকিস্তান রেকর্ড রান তাড়া করতে নেমে অনায়াসে জয় তুলে নিয়ে সিরিজে সমতা ফেরায়।

লাহোরে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের সামনে জয়ের জন্য ৩৪৯ রানের লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দেয়। খাতা খুলতে পারেননি অ্যারন ফিঞ্চ। বেন ম্যাকডারমট ১০৪, ট্রেভিস হেড ৮৯, মার্নাস ল্যাবুশান ৫৯, মার্কাস স্টইনিস ৪৯ ও সিয়ান অ্যাবট ২৮ রান করেন।

শাহিন আফ্রিদি ১০ ওভারে ৬৩ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ২টি উইকেট নেন মহম্মদ ওয়াসিম। ১টি করে উইকেট নেন জাহিদ মাহমুদ ও খুশদিল শাহ।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান ৪৯ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ৩৫২ রান তুলে ম্যাচ জিতে যায়। ১ ওভার বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতেন বাবররা।

ক্যাপ্টেন বাবর ১১৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সব থেকে কম ইনিংসে ১৫টি শতরান করার রেকর্ড গড়েন তিনি। এছাড়া ইমাম উল হক ১০৬ রানের অনবদ্য ইনিংস খেলেন। ফখর জামান ৬৭, মহম্মদ রিজওয়ান ২৩, খুশদিল শাহ অপরাজিত ২৭ ও ইফতিকার আহমেদ অপরাজিত ১১ রান করেন।

২টি উইকেট নেন অ্যাডাম জাম্পা। ১টি করে উইকেট নেন ন্যাথন এলিস ও মার্কাস স্টইনিস। ম্যাচের সেরা হয়েছেন বাবর। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের এটিই সব থেকে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড। এর আগে ২০১৪ সালে মীরপুরে বাংলাদেশের বিরুদ্ধে শেষ ইনিংসে ৭ উইকেটে ৩২৯ রান তুলে ম্যাচ জেতাই ছিল পাকিস্তানের সর্বকালীন রেকর্ড।

বন্ধ করুন