বাংলা নিউজ > ময়দান > PAK vs AUS: নিলামে অবিক্রিত ক্রিকেটারের ফর্ম দেখে হাত কামড়াতে পারে IPL দলগুলি, দুর্দান্ত শতরান উপেক্ষিত অজি তারকার
সেঞ্চুরির পরে ম্যাকডারমট। ছবি- এপি (AP)

PAK vs AUS: নিলামে অবিক্রিত ক্রিকেটারের ফর্ম দেখে হাত কামড়াতে পারে IPL দলগুলি, দুর্দান্ত শতরান উপেক্ষিত অজি তারকার

  • বিগ ব্যাশ লিগের সেরা ক্রিকেটার হয়েও আইপিএলে দল পাননি ২৭ বছর বয়সী অজি তারকা।

বেস প্রাইস ছিল নিতান্ত কম। তবে বিগ ব্যাশ লিগের সেরা ক্রিকেটারের জন্য ৫০ লক্ষ টাকাও খরচ করতে রাজি হয়নি আইপিএলের কোনও ফ্র্যাঞ্চাইজি। ফলে নিলামে নাম দিয়েও অবিক্রিত থাকেন অজি তারকা বেন ম্যাকডারমট। যদিও আইপিএলের সমান্তরালে চলতে থাকা পাকিস্তান-অস্ট্রেলিয়া ওয়ান ডে সিরিজে ব্যাট হাতে তিনি বার্তা দিয়ে চলেছেন যে, তাঁকে না কিনে ভুল করেছে আইপিএল দলগুলি।

বিগ ব্যাশ লিগে দুর্দান্ত ফর্মে ছিলেন বেন। তিনি টুর্নামেন্টের সেরা ক্রিকেটার নির্বাচিত হন। পরে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশেষ নজর কাড়তে না পারলেও ১টি হাফ-সেঞ্চুরি করেন। অস্ট্রেলিয়া সফরে উড়ে যাওয়ার আগে শেফিল্ড শিল্ডের একটি ম্যাচে মাঠে নেমে দুই ইনিংসে যথাক্রমে ৯৪ ও ২১ রান করেন ম্যাকডারমট।

নিলামে অবিক্রিত বেন পাকিস্তান সফরের প্রথম ওয়ান ডে ম্যাচে হাফ-সেঞ্চুরি করার পর এবার দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত শতরান করেন। প্রথম ম্যাচে ম্যাকডারমট করেন ৫৫ রান। এবার দ্বিতীয় ম্যাচে ১০টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১০৪ রান করে মাঠ ছাড়েন তিনি। ওয়ান ডে কেরিয়ারে এটি তাঁর প্রথম সেঞ্চুরি।

এছাড়া ম্যাচে হাফ-সেঞ্চুরি করেন আইপিএল নিলামে অবিক্রিত আরও এক তারকা মার্নাস ল্যাবুশান। তিনি ৫৯ রান করে আউট হন। ৮৯ রানের দাপুটে ইনিংস খেলেন আইপিএল থেকে দূরে থাকা ট্রেভিস হেড। অস্ট্রেলিয়া দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে প্রথমে ব্যাট করে ৮ উইকেটের বিনিময়ে ৩৪৮ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

বন্ধ করুন