বাংলা নিউজ > ময়দান > PAK vs AUS: নির্বিষ পিচে ম্যাড়মেড়ে ম্যাচ, ICC-র কোপে পড়ল রাওয়ালপিন্ডি পিচ

PAK vs AUS: নির্বিষ পিচে ম্যাড়মেড়ে ম্যাচ, ICC-র কোপে পড়ল রাওয়ালপিন্ডি পিচ

প্রথম টেস্টে রাওয়ালপিন্ডির পিচ। ছবি- এএফপি। (AFP)

রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টের পাঁচ দিনে মাত্র ১৪টি উইকেট পড়েছিল।

২৪ বছর পর পাকিস্তানের মাটিতে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচ ঘিরে উত্তেজনার অন্ত ছিল না। বাবরদের বিরুদ্ধে কামিন্সদের সেয়ানে সেয়ানে লড়াই দেখতেই তো সকলে মুখিয়ে ছিলেন। তবে দর্শকদের বেশিরভাগই চূড়ান্ত হতাশ হন। 

একটি নির্বিষ পিচে পাঁচ দিনের ম্যাড়মেড়ে এক ম্যাচের সাক্ষী থাকল দর্শকরা। পিচের ব্যাটাররা রানের ফোয়ারা ছোটালেও, বোলারদের জন্যই কিছুই ছিল না। টসে জিতে প্রথম ইনিংসে চার উইকেটের বিনিময়ে ৪৭৬ রান করে পাকিস্তান। জবাবে অস্ট্রেলিয়াও ৪৫৯ রান তোলে। দ্বিতীয় ইনিংসে পাকিস্তান তো বিনা উইকেটেই ২৫২ রান তুলে ফেলে। অজিরা আর ব্যাট করার সুযোগ পাননি। ম্যাচ শেষ হয় অত্যন্ত বোরিং এক ড্রয়ে। এরপরেই প্রাক্তন খেলোয়াড় থেকে সমর্থক, অনেকেই নিম্নমানের পিচের দিকে আঙুল তোলে। এমন নির্বিষ পিচ তৈরি করে আইসিসির কোপের মুখেও পড়ার সম্ভাবনা ছিলই। আর তাই হল।

পাকিস্তান-অস্ট্রেলিয়া প্রথম টেস্টের ম্যাচ রেফারি রঞ্জন মদুগালে রাওয়ালপিন্ডির পিচকে ‘বিলো অ্যাভারেজ’ বা নিম্নমানের আখ্যা দেন এবং এর ভিত্তিতেই আইসিসির শাস্তি ধার্য করে। আপাতত এক ‘ডিমেরিট পয়েন্ট’ দেওয়া হয়েছে রাওয়ালপিন্ডি পিচকে। কোনও কারণবশত যদি পরবর্তী পাঁচ বছরের মধ্যে রাওয়ালপিন্ডি মোট পাঁচ ‘ডিমেরিট পয়েন্ট’ পায়, তাই এই মাঠে এক বছরের জন্য আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে নিষেধাজ্ঞা জারি করা হবে। ১২ মার্চ থেকে শুরু দ্বিতীয় টেস্টে এর থেকে ভাল পিচ পাওয়া যায় কিনা, এখন সেটাই দেখার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Texas Super Kings বনাম MI New York ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.