বাংলা নিউজ > ময়দান > PAK vs ENG 6th T20I: রিজওয়ান খেলেননি, তাতেই কঙ্কাল বেরল পাকিস্তানের, সল্টের তাণ্ডবে বাবরদের গোহারান হারাল ইংল্যান্ড

PAK vs ENG 6th T20I: রিজওয়ান খেলেননি, তাতেই কঙ্কাল বেরল পাকিস্তানের, সল্টের তাণ্ডবে বাবরদের গোহারান হারাল ইংল্যান্ড

ঝোড়ো হাফ-সেঞ্চুরি ফিল সল্টের। ছবি- এপি (AP)

মাত্র ১৯ বলে হাফ-সেঞ্চুরি ব্রিটিশ ওপেনারের, বাবর ব্যক্তিগত রেকর্ড গড়লেও ল্যাজেগোবরে হল তাঁর দল।

দলের সেরা দুই তারকাকে ছাড়া মাঠে নামার ফল হাড়ে হাড়ে টের পেল পাকিস্তান। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের ষষ্ঠ টি-২০ ম্যাচে মহম্মদ রিজওয়ান ও হ্যারিস রউফকে মাঠে নামাননি বাবর আজমরা। ব্যাটিং ও বোলিং বিভাগের দুই স্তম্ভকে ছাড়া লড়াই চালাতে গিয়ে রীতিমতো ল্যাজেগোবরে পাকিস্তান। তারা শেষমেশ ইংল্যান্ডের কাছে গোহারান হেরে মাঠ ছাড়ে।

লাহোরে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে পাকিস্তান। রিজওয়ানের অনুপস্থিতিতে ব্যাট হাতে দলকে নির্ভরতা দেন বাবর আজম। তিনি অধিনাকোচিত হাফ-সেঞ্চুরির পাশাপাশি ব্যক্তিগত রেকর্ডও গড়েন। তবে তাঁর দল নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৯ রানে আটকে যায়।

বাবর ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৫৯ বলে ৮৭ রান করে অপরাজিত থাকেন। তিনি বিরাট কোহলির সঙ্গে যুগ্মভাবে সব থেকে কম ইনিংসে ৩ হাজার রানের মাইলস্টোন টপকানোর বিশ্বরেকর্ডও গড়েন।

আরও পড়ুন:- PAK vs ENG 6th T20I: বিরাটের বিশ্বরেকর্ডে ভাগ বসিয়ে দুর্দান্ত মাইলস্টোন বাবর আজমের

এছাড়া মহম্মদ হ্যারিস ৭, শান মাসুদ ০, হায়দার আলি ১৮, ইফতিকার আহমেদ ৩১, আসিফ আলি ৯ ও মহম্মদ নওয়াজ ১২ রান করেন। ডেভিড উইলি ও স্যাম কারান ২টি করে উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন রীস টপলি ও রিচার্ড গ্লিসন।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড মাত্র ১৪.৩ ওভারে ২ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৭০ রান সংগ্রহ করে নেয়। মাত্র ১৯ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ফিল সল্ট। তিনি শেষমেশ ৮৮ রান করে নট-আউট থাকেন। ৪১ বলের ধ্বংসাত্মক ইনিংসে তিনি ১৩টি চার ও ৩টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- পুজো পরিক্রমায় আপনার পাড়ায় পৌঁছে যাচ্ছেন KKR তারকারা, জেনে নিন কখন কোন মণ্ডপে উপস্থিত থাকবেন রিঙ্কু-আইয়াররা

এছাড়া অ্যালেক্স হেলস ২৭, ডেভিড মালান ২৬ ও বেন ডাকেট অপরাজিত ২৬ রান করেন। পাকিস্তানের হয়ে ২টি উইকেটই নেন শাদব খান। বাকি বোলাররা সকলেই যথেচ্ছ মার খান ব্রিটিশ ব্যাটসম্যানদের হাতে। ৩৩ বল বাকি থাকতে ৮ উইকেটের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে ৭ ম্যাচের টি-২০ সিরিজে ৩-৩ সমতা ফেরায় ইংল্যান্ড। রবিবারের শেষ ম্যাচটি এক্ষেত্রে ফাইনালের রূপ নেয়। বিধ্বংসী ইনিংস খেলার সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন ফিল সল্ট।

বন্ধ করুন