বাংলা নিউজ > ময়দান > PAK vs ENG 1st Test: শেষ ইনিংসে ব্যর্থ বাবর, ইংল্যান্ডের দুঃসাহসিক সিদ্ধান্ত প্রাণ ফেরাল রাওয়ালপিন্ডি টেস্টে

PAK vs ENG 1st Test: শেষ ইনিংসে ব্যর্থ বাবর, ইংল্যান্ডের দুঃসাহসিক সিদ্ধান্ত প্রাণ ফেরাল রাওয়ালপিন্ডি টেস্টে

বাবরকে ফিরিয়ে ব্রিটিশ ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি- এএফপি (AFP)

Pakistan vs England 1st Test:  রাওয়ালপিন্ডি টেস্টে জয়ের জন্য পাকিস্তানের সামনে লোভনীয় টার্গেট ঝুলিয়ে দেয় ইংল্যান্ড।

রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম ২ দিনের খেলা দেখে কে ভেবেছিল চতুর্থ দিনের শেষে ম্যাচ এমন রোমাঞ্চকর রূপ নেবে! তার জন্য অবশ্য বাইশগজের নাটকীয় রূপবদলের তত্ত্ব সামনে আসছে না মোটেও। বরং ইংল্যান্ড দলনায়ক বেন স্টোকসের সাহসী সিদ্ধান্তই ম্যাচে প্রাণ ফেরায়।

ইংল্যান্ডের ৬৫৭ রানের জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে ৫৭৯ রানে অল-আউট হয়ে যায়। প্রথম ইনিংসের নিরিখে ৭৮ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে ইংল্যান্ড। চতুর্থ দিনে তারা ৭ উইকেটে ২৬৪ রান তুলে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে দেয়।

সুতরাং, জয়ের জন্য শেষ ইনিংসে পাকিস্তানের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৪৩ রানের। এমন পিচে পর্যাপ্ত সময় বাকি থাকতে পাকিস্তানকে সাড়ে তিনশোর কম টার্গেট দেওয়া নিঃসন্দেহে দুঃসাহসিক সিদ্ধান্ত ইংল্যান্ডের।

আরও পড়ুন:- PAK vs ENG: বাঁ-হাতে ব্যাট করে রাওয়ালপিন্ডির বাইশগজকে হেয় করলেন জো রুট, ভিডিয়ো

ব্রিটিশ দলনায়কের ম্যাচ জয়ের প্রচেষ্টাই শেষ দিনের খেলাকে রোমাঞ্চকর করে তুলবে সন্দেহ নেই। কেননা চতুর্থ দিনের শেষে পাকিস্তান ২০ ওভার ব্যাট করে ২ উইকেটে ৮০ রান তুলেছে। সুতরাং, শেষ দিনে জয়ের জন্য পাকিস্তানের দরকার আরও ২৬৩ রান। ইংল্যান্ডের প্রয়োজন ৭টি উইকেট।

ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় ইনিংসে জ্যাক ক্রাউলি ৫০, জো রুট ৭৩ ও হ্যারি ব্রুক ৮৭ রান করেন। ২টি করে উইকেট নেন নাসিম শাহ, মহম্মদ আলি ও জাহিদ মাহমুদ।

আরও পড়ুন:- IND vs BAN: এভাবেও ক্যাচ ধরা যায়! বিশ্বাসই হচ্ছিল না কোহলির, দেখুন লিটনের দুর্দান্ত ফিল্ডিংয়ের ভিডিয়ো

পাকিস্তানের হয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ হন বাবর আজম। তিনি ৪ রান করে আউট হন। ৬ রান করে সাজঘরে ফিরেছেন আব্দুল্লা শফিক। আজহার আলি ২টি বল খেলে অবসৃত হন। ইমাম-উল-হক ৪৩ ও সউদ শাকিল ২৪ রানে নট-আউট থাকেন। ১টি করে উইকেট নেন রবিনসন ও বেন স্টোকস।

বন্ধ করুন