বাংলা নিউজ > ময়দান > PAK vs ENG: রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম সেশনে ১৭৪ রান, দু'ঘন্টায় জোড়া রেকর্ড ইংল্যান্ডের

PAK vs ENG: রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম সেশনে ১৭৪ রান, দু'ঘন্টায় জোড়া রেকর্ড ইংল্যান্ডের

টেস্টে দুর্দান্ত নজির ডাকেট-ক্রাউলি জুটির। ছবি- এএফপি (AFP)

Pakistan vs England 1st Test: পাক বোলারদের নিয়ে ছেলেখেলা দুই ব্রিটিশ ওপেনারের, কোনও টেস্টের প্রথম সেশনে এত রান আর কোনও দল করতে পারেনি।

টি-২০ বিশ্বচ্যাম্পিয়নরা বোধহয় সংক্ষিপ্ত ফর্ম্যাটের হ্যাংওভার এখনও কাটিয়ে উঠতে পারেনি। কেননা পাকিস্তানের বিরুদ্ধে রাওয়ালপিন্ডি টেস্টের শুরুতেই যেরকম ব্য়াটিং তাণ্ডব চালালেন দুই ব্রিটিশ ওপেনার, তাতে টেস্ট না টি-২০, কোন ফর্ম্যাটে খেলা হচ্ছে সেটা বুঝে ওঠাই ছিল মুশকিল।

পিচের সম্ভাব্য গতিবিধি আঁচ করতে অসুবিধা হয়নি ইংল্যান্ড দলনায়ক বেন স্টোকসের। তিনি টস জিতে শুরুতে ব্যাটিং নিতে দু'বার ভাবেননি। ক্যাপ্টেনের সিদ্ধান্তকে সঠিক প্রমাণিত করতে যে এভাবে উঠেপড়ে লাগবেন জ্যাক ক্রাউলি ও বেন ডাকেট, তা আগে থেকে অনুমান করা সম্ভব ছিল না।

টেস্টের প্রথম দিনে পাকিস্তানের শক্তিশালী পেস আক্রমণের বিরুদ্ধে সতর্ক হয়ে ব্যাট করার বদলে একেবারে প্রথম ওভার থেকে তাণ্ডবলীলা শুরু করেন ইংল্যান্ডের দুই ওপেনার। তাঁরা প্রথম ঘণ্টায় খুচরো রান নিয়ে প্রান্ত বদল করার কথাও ভাবেননি। বদলে চার ও দুই রানেই ডিল করার পথে হাঁটেন।

আরও পড়ুন:- AUS vs WI 1st Test: সেঞ্চুরিতে ব্র্যাডম্যানকে ছুঁলেন স্মিথ, দ্বিশতরানে স্মরণীয় করে রাখলেন মাইলস্টোন

প্রথম ওভারের ৬টি বল খেলে ১৪ রান সংগ্রহ করেন ক্রাউলি। দ্বিতীয় ওভারের ৬টি বল খেলে ৬ রান সংগ্রহ করেন ডাকেট। তৃতীয় ওভারের ৬টি বল খেলেন ক্রাউলি এবং ২ রান জোড়েন নিজের ও দলের খাতায়। চতুর্থ ওভারের ৬টি বলের মোকাবিলা করেন ডাকেট। এভাবে টানা ৭ ওভার দুই ব্যাটসম্যান প্রান্ত বদল করেননি। তাঁরা হয় চার মারেন, না হয় ২ রান নেন। শেষমেশ ৭.৩ ওভারে ম্যাচে প্রথমবার সিঙ্গল নেন ডাকেট।

মাত্র ১৩.৪ ওভারে দলগত ১০০ রানের গণ্ডি টপকে যায় ইংল্যান্ড, যা কোনও টেস্ট ম্যাচের একেবারে শুরুতে দ্রুততম ১০০ রানের দলগত রেকর্ড। অর্থাৎ, ম্যাচের প্রথম ঘণ্টাতেই টেস্টের ইতিহাসে একটি সর্বকালীন রেকর্ড গড়ে বসে ইংল্যান্ড।

আরও পড়ুন:- ENG vs PAK: T20 যেন! ১৪ ওভারে হল ১০৩ রান - টেস্টের ইতিহাসে নজির ইংল্যান্ডের, চাপে পাকিস্তান

তারা দ্বিতীয় ঘণ্টায় আরও একটি রেকর্ড গড়ে। লাঞ্চের আগে ইংল্যান্ড ২৭ ওভার ব্যাট করে কোনও উইকেট না হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে। যতদিন টেস্ট ক্রিকেটে পরিসংখ্যানের হিসাব-নিকাশ রাখা হচ্ছে, ততদিনে কোনও ম্যাচের প্রথম সেশনে এত রান ওঠেনি কখনও। অর্থাৎ, কোনও টেস্টে ম্যাচের প্রথম সেশনে জুটিতে সব থেকে বেশি রান করার রেকর্ডও গড়ে ফেলেন দুই ব্রিটিশ ওপেনার।

জ্যাক ক্রাউলি শেষমেশ ২১টি বাউন্ডারির সাহায্যে ১১১ বলে ১২২ রান করে আউট হন। বেন ডাকেট ১৫টি বাউন্ডারির সাহায্যে ১১০ বলে ১০৭ রান করে সাজঘরে ফেরেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সফল ক্রিকেটার, ক্রীড়া প্রশাসক হয়েও 'নিজের বাড়ি'তে থাকেন না সৌরভ! ব্যাপারটা কী দেশের সম্পদ মুসলিমদের দেওয়ার কথা বলেছিলেন মনমোহন? মোদীর দাবির সত্যতা কতটা? এই সৌন্দর্য টিকবে তো? Earth Day-তে বড় প্রশ্ন তুলে ধরল Google Doodle কর্মক্ষেত্রে বারবার জটিলতা কাদের মনবল ভেঙে দিতে পারে? দেখুন সাপ্তাহিক লগ্নফল বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁকে টপকে ফাটাফাটি ব্যবসা ময়দানের, ১১দিনে কত আয় করল ২ ছবি সর্বকনিষ্ঠ প্লেয়ার হিসেবে Candidates-এ জিতে বিশ্ব দাবায় ইতিহাস লিখলেন গুকেশ কেন পালন করা হয় পৃথিবী দিবস? জেনে নিন প্রথম সেই দিনটির কথা কাউন্টিতে দুরন্ত দ্বিশতরান IPL-এ উপেক্ষিত ভারতীয় তারকার, শতরান হাতছাড়া পূজারার সিমকার্ডের একটি কোণ কাটা থাকে কেন? কারণটা জানলে অবাক হবেন অতি উত্তম তৈরি হয়েছে কীভাবে? প্রকাশ্যে আনলেন সৃজিত

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.