বাংলা নিউজ > ময়দান > PAK vs ENG: করাচি টেস্টেও পিছিয়ে পড়ল পাকিস্তান, তবে কি হোয়াইটওয়াশ হওয়ার দিকে এগচ্ছেন বাবররা?

PAK vs ENG: করাচি টেস্টেও পিছিয়ে পড়ল পাকিস্তান, তবে কি হোয়াইটওয়াশ হওয়ার দিকে এগচ্ছেন বাবররা?

শতরানের পরে হ্যারি ব্রুক। ছবি- এএফপি।

Pakistan vs England 3rd Test: উভয় প্রান্ত দিয়ে স্পিন আক্রমণ শানিয়েও শতরানের আগে থামানো গেল না হ্যারি ব্রুককে। প্রথম ইনিংসের নিরিখে লিড নিল ইংল্যান্ড।

ইংল্যান্ডের বিরুদ্ধে পাটা পিচে টেস্ট খেলার ফল ভুগতে হয়েছে পাকিস্তানকে। পেস সহায়ক বাইশগজে ইংল্যান্ডের মোকাবিলা করার দুঃসাহস দেখায়নি তারা। তবে ঘূর্ণি পিচে ব্রিটিশদের বেকায়দায় ফেলার চেষ্টাও এখনও পর্যন্ত সফল হয়নি বাবরদের। রাওয়ালপিন্ডি ও মুলতান টেস্ট হেরে সিরিজ ইতিমধ্যেই খুইয়ে বসেছে পাকিস্তান। এবার করাচির তৃতীয় টেস্টেও প্রথম ইনিংসের নিরিখে ইংল্যান্ডের থেকে পিছিয়ে পড়ে তারা।

টস জিতে পাকিস্তান স্বাভাবিকভাবেই শুরুতে ব্যাট করতে নামে। তারা প্রথম ইনিংসে ৩০৪ রানে অল-আউট হয়। ক্যাপ্টেন বাবর আজম দলের হয়ে সব থেকে বেশি ৭৮ রান করেন। এছাড়া আঘা সলমন ৫৬ ও আজহার আলি ৪৫ রানের যোগদান রাখেন। জ্যাক লিচ ৪টি ও রেহান আহমেদ ২টি উইকেট নেন।

পালটা ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ৩৫৪ রানে। সুতরাং, ৫০ রানের উল্লেখযোগ্য লিড হাতে পেয়ে যান বেন স্টোকসরা।

আরও পড়ুন:- AUS vs SA: দু'দিনেই শেষ ব্রিসবেন টেস্ট, কামিন্সদের আগুনে পেসে ঝলসে গেল দক্ষিণ আফ্রিকা

হ্যারি ব্রুক দুর্দান্ত শতরান করেন। তিনি ৮টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১১১ রান করে সাজঘরে ফেরেন। এছাড়া বেন ফোকস ৬৪, ওলি পোপ ৫১ ও মার্ক উড ৩৫ রান করেন। খাতা খুলতে পারেননি জো রুট। আব্রার আহমেদ ও নউমান আলি ৪টি করে উইকেট নেন।

আরও পড়ুন:- IND vs BAN: দুর্ভেদ্য পূজারা, অপ্রতিরোধ্য কুলদীপ, অনবদ্য ফিল্ডিং, চট্টগ্রাম টেস্টে ভারতের জয়ের হাফ-ডজন কারণে চোখ রাখুন

পাকিস্তান দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে কোনও উইকেট না হারিয়ে ২১ রান তুলেছে। ১৪ রানে নট-আউট থাকেন আব্দুল্লা শফিক। ৩ রান করেন শান মাসুদ। ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে এখনও পর্যন্ত বল করিয়েছে জ্যাক লিচ, রেহান আহমেদ ও জো রুটকে। কোনও পেসারের হাতে বল দেয়নি তারা। বোঝাই যাচ্ছে পিচে স্পিনারদের জন্য কতটা সাহায্য রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দায়িত্ব বাড়ল শংকর ঘোষের, রইলেন না শুধু বিধায়ক এবার কি সোনিয়ার জামাইও আসবেন ভোট-রাজনীতিতে? রবার্টের কোন মন্তব্যে জল্পনার ঝড়! ‘‌কেন্দ্রীয় বাহিনী রাখার বিকল্প জায়গা খুঁজতে হবে’‌, দুপক্ষকে নির্দেশ হাইকোর্টের বিডিও অফিসের ভিতরে TMCর মার বিরোধী দলনেত্রীকে, ভিডিয়ো পোস্ট করে দাবি শুভেন্দুর অশান্তি এড়াতে বিয়ের ১৭ বছর পর বাবা-মা'র থেকে আলাদা হবেন? বড় সিদ্ধান্ত অভিষেকের আত্মতুষ্টিতে ভুগলে চলবে না, দ্বন্দ্ব ভুলে কাজ করতে হবে, জেলা নেতৃত্বকে মমতা আগামিকাল কেমন কাটবে আপনার? সুখবর আসবে কি কাল? জানুন ১৯ জুন বুধবারের রাশিফল ফাঁকা মাঠে গোল দেওয়া হচ্ছে না গম্ভীরের, ভারতের কোচ হওয়ার দৌড়ে সামনে এল বড় নাম! কাঁচা মাংস খাওয়ার ভয়ঙ্কর রোগ! সংক্রমিত হলেই ৪৮ ঘণ্টায় নিশ্চিত মৃত্যু ছোট্ট ভুতুর রূপে ঘায়েল নেটপাড়া, তাঁর লজেন্স দাদা-কে এখন কেমন দেখতে হয়েছে?

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.