বাংলা নিউজ > ময়দান > PAK vs ENG: অসুস্থ ১৪, রহস্যময় ভাইরাস নিয়ে মুখ খুললেন রুট, পিছোতে পারে টেস্ট

PAK vs ENG: অসুস্থ ১৪, রহস্যময় ভাইরাস নিয়ে মুখ খুললেন রুট, পিছোতে পারে টেস্ট

রহস্যময় ভাইরাস সম্বন্ধে কী বললেন জো রুট (ছবি-এএফপি)

জো রুট বলেছিলেন যে, ‘এটি যাই হোক না কেন, এটি এতটা বিপজ্জনক নয় এবং এটি আমাদের পুরো দলের এক সঙ্গে ঘটেছে। আমি গতকালও অসুস্থ ছিলাম কিন্তু এখন আমি ভালো বোধ করছি।’

এটা কোভিড বা ফুড পয়েজনিং নয়, রহস্যময় ভাইরাস সম্বন্ধে বিশেষ তথ্য দিলেন জো রুট। পাকিস্তান বনাম ইংল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম টেস্ট ম্যাচের আগে ইংল্যান্ড দলের ১৪ জন সদস্য অজানা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সংবাদ মাধ্যমের খবরে বলা হচ্ছে, ম্যাচের একদিন আগে ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস সহ দলের মোট ১৪ সদস্য অজানা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এটি কোন ভাইরাস তা জানা না গেলেও এবার সে সম্পর্কে তথ্য দিয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জো রুট।

ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যে প্রথম টেস্ট ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। ক্যাপ্টেন বেন স্টোকস অসুস্থ থাকায় এতে অংশ নেননি। তার জায়গা সাংবাদিক সম্মেলনে আসেন জো রুট। এই সম্মেলনে তাঁকে অদ্ভুত রোগ সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেছিলেন যে এটি কী তা আমি জানি না তবে আমি জানি এটি করোনা ভাইরাস বা ফুড পয়েজেন নয়।

আরও পড়ুন… এবার পন্তকে ছেড়ে সঞ্জুকে খেলাতে বললেন থারুর, DC অধিনায়ককেই দলে চান লক্ষ্মণ

জো রুট বলেছিলেন যে, ‘এটি যাই হোক না কেন, এটি এতটা বিপজ্জনক নয় এবং এটি আমাদের পুরো দলের এক সঙ্গে ঘটেছে। আমি গতকালও অসুস্থ ছিলাম কিন্তু এখন আমি ভালো বোধ করছি।’ তিনি আরও বলেন, ‘মেডিকেল টিম প্রতিনিয়ত খেলোয়াড়দের সঙ্গে রয়েছে এবং আমি নিশ্চিত যে আগামীকালের মধ্যে সব খেলোয়াড় ভালো হয়ে উঠবে এবং আমরা পূর্ণ উদ্যমে ম্যাচটি খেলতে পারব।’ একই সঙ্গে জো রুট স্পষ্ট জানিয়ে দেন, অসুস্থতার কারণে স্টোকস ম্যাচ না খেললেও তিনি অধিনায়কত্ব করবেন না।

একই সঙ্গে এর আগে ইংল্যান্ড দলের মুখপাত্রের বরাত দিয়েও জানানো হয়েছিল, দলের সদস্যরা করোনা ভাইরাসে আক্রান্ত হননি। তারা অন্য কোনও ভাইরাসের শিকার হয়েছেন। সেই সঙ্গে ম্যাচের আগে বেশিরভাগ খেলোয়াড়ই ভালো হয়ে যাবে বলে আশা প্রকাশ করা হয়েছে। জো রুট বলেন, ‘এটি দুর্ভাগ্যজনক যে আমরা এই পরিস্থিতিতে আছি, কিন্তু আমরা মনে করি না এটি খাদ্য-সম্পর্কিত। আমি মনে করি না যে দুটির মধ্যে কোনও সম্পর্ক আছে এবং আসলে শেফও অসুস্থ, তাই আমি মনে করি না এটি খাবার সংক্রান্ত।’

আরও পড়ুন… FIFA WC 2022: পুরুষদের ম্যাচে মহিলা রেফারি, কাল ইতিহাস গড়বেন ফ্রান্সের স্টেফানি

তিনি আরও বলেন, ‘বিষয়টি হল আমরা এখন কয়েক বছর ধরে আমাদের সঙ্গে একজন শেফকে নিয়ে আসার চেষ্টা করছি। এটি আমাদের প্রথম সুযোগ ছিল। আশেপাশের অন্যান্য সমস্ত আন্তর্জাতিক ক্রীড়া দল, এমনকি প্রিমিয়ার লিগ এবং চ্যাম্পিয়নশিপ দলগুলির দিকে তাকান। তাদের নিজস্ব শেফ আছে, তাই আমরা পুষ্টি এবং পারফরম্যান্সের দিক থেকে চিন্তা করি, আমরা নিজেদেরকে অপ্টিমাইজ করতে এবং পারফর্ম করার জন্য সঠিক অবস্থানে থাকার জন্য আমরা যা করতে পারি তা করার চেষ্টা করছি।’ বিভিন্ন সূত্র থেকে খবর পাওয়া যাচ্ছে যে এই টেস্ট পিছোতে পারে। 

বন্ধ করুন