বাংলা নিউজ > ময়দান > Pak vs Eng T20: ১৭ বছর পরে পাকিস্তান সফর করবে ইংল্যান্ড! জেনে নিন সফরের সূচি
১৭ বছর পর পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড দল

Pak vs Eng T20: ১৭ বছর পরে পাকিস্তান সফর করবে ইংল্যান্ড! জেনে নিন সফরের সূচি

  • প্রায় ১৭ বছর পর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পাকিস্তানে যাবে ইংল্যান্ড দল। হোস্ট ক্রিকেট বোর্ড ২০২২ সেপ্টেম্বর-অক্টোবরে অনুষ্ঠিত সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সূচি ঘোষণা করা হল। মোট সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড দল।

১৭ বছর পর পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড দল। ইতিমধ্যেই ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সূচি ঘোষণা করা হল। ২০২২ সালের ICC পুরুষদের T20 বিশ্বকাপের আগে, ইংল্যান্ড দল একটি দীর্ঘ T20 সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাবে। মোট সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড দল। প্রায় ১৭ বছর পর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পাকিস্তানে যাবে ইংল্যান্ড দল। হোস্ট ক্রিকেট বোর্ড ২০২২ সেপ্টেম্বর-অক্টোবরে অনুষ্ঠিত সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সূচি ঘোষণা করা হল।

করাচিতে ১ম টি-টোয়েন্টি খেলা হবে ২০ সেপ্টেম্বর। ২য় টি-টোয়েন্টি ম্যাচে দুই দল মাঠে নামবে ২২ সেপ্টেম্বর, করাচিতে। তৃতীয় টি-টোয়েন্টি খেলা হবে করাচিতে ২৩ সেপ্টেম্বর। চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচটি ২৫ সেপ্টেম্বর, করাচিতেই অনুষ্ঠিত হবে। পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচটি ২৮ সেপ্টেম্বর লাহোরে অনুষ্ঠিত হবে। ষষ্ঠ টি-টোয়েন্টিতে ৩০ সেপ্টেম্বর লাহোরেই খেলা হবে। সিরিজের শেষ এবং সপ্তম টি-টোয়েন্টি ম্যাচটি ২ অক্টোবরে লাহোরে অনুষ্ঠিত হতে চলেছে। 

আরও পড়ুন…Asia Cup 2022 Schedule: এশিয়া কাপের সূচি ঘোষণা, ভারত-পাকিস্তান ম্যাচ কবে? বাংলাদেশ কার বিরুদ্ধে খেলবে?

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এই দীর্ঘ টি-টোয়েন্টি সিরিজের সূচি ঘোষণা করেছে মঙ্গলবার। ২ অগস্ট জানান হয়েছে, ইংল্যান্ড বনাম পাকিস্তানের মধ্যে T20I সিরিজ ২০ সেপ্টেম্বর করাচিতে শুরু হবে। সিরিজের প্রথম চারটি ম্যাচ খেলা হবে করাচিতে। এরপরে শেষ তিনটি T20I- ম্যাচ খেলা হবে লাহোরে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে উভয় দলের প্রস্তুতির জন্য সিরিজটি গুরুত্বপূর্ণ হতে চলেছে। 

পিসিবি ডিরেক্টর ইন্টারন্যাশনাল ক্রিকেট জাকির খান বলেছেন, ‘আমরা নিশ্চিত করতে পেরে অত্যন্ত আনন্দিত যে ইংল্যান্ড করাচি এবং লাহোরে সাতটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। ঘরোয়া ইংল্যান্ড টি-টোয়েন্টিতে শীর্ষস্থানীয় দলগুলির মধ্যে একটি এবং তাদের পাকিস্তানে আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি চূড়ান্ত করতে সহায়তা করবে।’

আরও পড়ুন… IND vs WI: ম্যাচ জিতে হাঁফ ছাড়়লেন পুরান, হালকা সতর্ক বার্তা দিলেন ম্যাচের সেরা ম্যাকয়কে

দেখে নিন পাকিস্তান বনাম ইংল্যান্ড T20I সিরিজের সূচি

১ম টি-টোয়েন্টি: ২০ সেপ্টেম্বর, করাচি

২য় টি-টোয়েন্টি: ২২ সেপ্টেম্বর, করাচি

তৃতীয় টি-টোয়েন্টি: ২৩ সেপ্টেম্বর, করাচি

৪র্থ টি-টোয়েন্টি: ২৫ সেপ্টেম্বর, করাচি

৫ম টি-টোয়েন্টি: ২৮ সেপ্টেম্বর, লাহোর

ষষ্ঠ টি-টোয়েন্টি: ৩০ সেপ্টেম্বর, লাহোর

সপ্তম টি-টোয়েন্টি: ২ অক্টোবর, লাহোর

বন্ধ করুন