বাংলা নিউজ > ময়দান > PAK vs ENG: করাচি টেস্টের দ্বিতীয় দিন গোসা করে প্রথম ঘণ্টা মাঠেই নামলেন না বাবর, কারণ জানেন?

PAK vs ENG: করাচি টেস্টের দ্বিতীয় দিন গোসা করে প্রথম ঘণ্টা মাঠেই নামলেন না বাবর, কারণ জানেন?

বাবর আজম।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফই প্রকাশ করেন যে, প্রতিবাদের জেরে বাবর করাচি টেস্টের দ্বিতীয় দিন প্রথম এক ঘণ্টা মাঠে নামেননি। হোটেলের নিরাপত্তা নিয়ে নাকি তীব্র চটেছেন বাবর।

করাচি টেস্টের দ্বিতীয় দিনে অধিনায়ক বাবর আজম ক্ষুব্ধ হয়ে মাঠে নামতে অস্বীকার করেন। আর তাতেই জন্ম নেয় বিশাল বিতর্কের। পাকিস্তান এবং ইংল্যান্ডের মধ্যে তৃতীয় টেস্টে যা নিয়ে চলছে জোর চর্চা। করাচি টেস্টের দ্বিতীয় দিনের প্রথম এক ঘণ্টা মাঠেই নামেননি বাবর। সকলে প্রথমে মনে করেছিলেন, তিনি সম্ভবত অসুস্থ। পরে জানা যায়, তিনি প্রতিবাদ করার কারণে মাঠে নামেননি।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফই প্রকাশ করেন যে, প্রতিবাদের জেরে বাবর দ্বিতীয় দিন প্রথম এক ঘণ্টা মাঠে নামেননি। কিন্তু কীসের জন্য প্রতিবাদ করেছিলেন বাবর? হোটেলের নিরাপত্তা নিয়ে নাকি তীব্র চটেছেন বাবর। তাঁকে টেস্টের প্রথম দিনে পর রাতে ডিনারের জন্য হোটেলের বাইরে যেতে বাধা দেওয়া হয়। বাবর এবং কয়েক জন প্লেয়ার- সরফরাজ আহমেদ, আজহার আলি, শান মাসুদ এবং ইমাম উল হকদের ডিনারের জন্য বাইরে বের হওয়ার কথা ছিল। নিরাপত্তারক্ষীদের তরফে বাবরদের জানিয়ে দেওয়া হয় যে, হোটেল থেকে বেরোতে হলে আগে থেকে অনুমতি নিতে হবে। এই নিয়ে তীব্র ঝামেলার সূত্রপাত।

আরও পড়ুন: হোয়াইটওয়াশ হতে চলেছে পাকিস্তান, তার মধ্যে বাবরের এক মরশুমে টেস্টে হাজার রানের নজির

আসলে পাকিস্তান এবং ইংল্যান্ডের ক্রিকেটারদের জন্য দেশের প্রেসিডেন্টের সমান নিরাপত্তা দেওয়া হচ্ছে। সেই নিয়ম অনুযায়ী ক্রিকেটারদের হোটেল ছাড়তে হলে আগে থেকে অনুমতি প্রয়োজন। সেটাই ছিল না বাবরদের। ব্যাপারটা খুব ভালো ভাবে নেননি দেশের ক্রিকেট অধিনায়ক। নিরাপত্তারক্ষীদের সঙ্গে তর্ক করেন তিনি। বাবর সেই নিরাপত্তারক্ষীদের ‘বহিরাগত’ বলেছেন বলেও জানিয়েছে পিটিআই। শেষ পর্যন্ত এক আধিকারিকের মধ্যস্থতায় শান্ত হন বাবর। হোটেলে নিজের ঘরে ফিরে যান তিনি। তবে এর প্রতিবাদে পরের দিন প্রথম এক ঘণ্টা মাঠেই নামেননি বাবর। নেতৃত্বের দায়িত্ব দিয়ে দেন মহম্মদ রিজওয়ানকে।

আরও পড়ুন: করাচি টেস্টেও পিছিয়ে পড়ল পাকিস্তান,তবে কি হোয়াইটওয়াশ হওয়ার দিকে এগচ্ছেন বাবররা?

লতিফ একটি স্থানীয় নিউজ চ্যানেলে দাবি করেছেন, ‘গত রাতে একটি ঘটনা ঘটেছে। এটি মিডিয়াতে এসেছে তাই আমি এটি প্রকাশ করছি, অন্যথায় আমি কিছু বলতাম না। খেলোয়াড়দের পরিবারের সঙ্গে ডিনারে যাওয়ার কথা ছিল। আজহার আলি, ইমাম উল হক এবং বাবর আজম সহ খেলোয়াড়রা তাদের বাইরে যাওয়ার কথা জানিয়েছিলেন। কিন্তু যখন তারা লবিতে পৌঁছে গাড়িতে উঠতে যাবে, তখন নিরাপত্তাকর্মীরা বাবরকে বাধা দিয়ে বলে, তিনি বাইরে যেতে পারবেন না এবং বাকিরাও পারবেন না। তাই কেউ যায়নি।’

পাকিস্তান ক্রিকেট বোর্ড অবশ্য এই বিষয়ে আপাতত জলঘোলা করতে চায়নি। তাই কোনও কিছু জানায়নি। বাবরের মাঠে না নামার কারণ হিসাবে বলা হয় যে, পাকিস্তানের অধিনায়কের মাথা ব্যথা করছে বলে তিনি নামেননি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

লুকোবে কোথায়! গাজায় হামাস সেনাপ্রধানকে টার্গেট করল ইজরায়েল, ৭১জনের মৃত্যু ‘DC-কে এগিয়ে নিয়ে যেতে পারেনি পন্টিং’, হেড কোচ হচ্ছেন সৌরভ! বিদায় জানালেন পন্তরা ক্রীতদাসের মতো খাটতে হত ইতালিতে, মুক্তি পেলেন ৩৩ ভারতীয় ক্ষেতমজুর কৃষ্ণনামে শুরু, ইংরাজিতে বিয়ের শপথবাক্য পাঠ রাধিকার, হিন্দিতেই বউকে জবাব অনন্তের বিয়ের পিঁড়িতে বসার আগে তুমুল নাচ অনন্তের! ব্যারাকপুরের এসপি এবার নন্দিতা-শিবপ্রসাদের সিনেমায়, কীভাবে? জানুন Sweden বনাম Slovenia ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? রানি বেশে তিনি এলেন সকলের সামনে,প্রকাশ্যে এলো রাধিকার গ্র্যান্ড এন্ট্রির ভিডিয়ো দেড় মাসে বাংলায় ১.৮৭ লাখ ভোট কমল BJP-র! ৪ কেন্দ্রেই মুখ ফেরালেন ৪৭.৬% ভোটার ভারতীয় ন্যায় সংহিতা আর নিটের বিরুদ্ধে প্রস্তাব আসবে বিধানসভায়, বড় ইঙ্গিত মমতার

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.