বাংলা নিউজ > ময়দান > PAK vs NZ: ১ ঢিলে ৩ পাখি, নিউজিল্যান্ডের বিরুদ্ধে হাফ-সেঞ্চুরি করে একই সঙ্গে কোহলি, রোহিত ও ওয়ার্নারের নজির ছুঁলেন বাবর

PAK vs NZ: ১ ঢিলে ৩ পাখি, নিউজিল্যান্ডের বিরুদ্ধে হাফ-সেঞ্চুরি করে একই সঙ্গে কোহলি, রোহিত ও ওয়ার্নারের নজির ছুঁলেন বাবর

বিরাট কোহলি, বাবর আজম ও রোহিত শর্মা। ছবি- বিসিসিআই/টুইটার।

Pakistan vs New Zealand: এক ঢিলে তিন পাখি মারা বোধহয় একেই বলে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ জেতানো হাফ-সেঞ্চুরিতে একই সঙ্গে তিন প্রতিদ্বন্দ্বীর নজিরে ভাগ বসালেন পাক দলনায়ক বাবর আজম।

ত্রিদেশীয় টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করে একই সঙ্গে বিরাট কোহলি, রোহিত শর্মা ও ডেভিড ওয়ার্নারের অনবদ্য নজির ছুঁয়ে ফেলেন বাবর আজম।

শনিবার ক্রাইস্টচার্চে কিউয়িদের বিরুদ্ধে বাবর ১১টি বাউন্ডারির সাহায্যে ৫৩ বলে ৭৯ রান করে অপরাজিত থাকেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে বাবরের এটি ২৮ নম্বর হাফ-সেঞ্চুরি। সংক্ষিপ্ত ফর্ম্যাটের আন্তর্জাতিক ক্রিকেটে সব থেকে বেশি হাফ-সেঞ্চুরি করার নিরিখে বাবর রোহিতের সঙ্গে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে উঠে আসেন। সামনে রয়েছেন কেবল বিরাট কোহলি। বিরাট এখনও পর্যন্ত আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৩৩টি হাফ-সেঞ্চুরি করেছেন।

উল্লেখযোগ্য বিষয় হল, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে কম ইনিংসে ২৮টি হাফ-সেঞ্চুরি করার নিরিখে কোহলিকে ছুঁয়ে ফেলেন বাবর। কোহলির মতো তিনিও ৮৪টি ইনিংসে এমন কৃতিত্ব অর্জন করেন।

আরও পড়ুন:- India vs Bangladesh: বাংলাদেশকে গোহারান হারিয়ে সেমিফাইনালের পথে এক পা ভারতের

তাছাড়া আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে রান তাড়া করতে নেমে বাবরের এটি ১২ নম্বর হাফ-সেঞ্চুরি, যা এই ফর্ম্যাটে যুগ্মভাবে তৃতীয় সর্বোচ্চ। এক্ষেত্রেও তিনি ধরে ফেলেন রোহিত শর্মাকে। বাবরের মতো রোহিতও রান তাড়া করতে নেমে সংক্ষিপ্ত ফর্ম্যাটে ১২টি হাফ-সেঞ্চুরি করেছেন। এই নিরিখে তাঁদের থেকে আগে রয়েছেন কেবল বিরাট কোহলি ও ডেভিড ওয়ার্নার।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে রান তাড়া করতে নেমে বাবর যে ১২টি হাফ-সেঞ্চুরি করেছেন, তার মধ্যে ১১টি ম্যাচ জিতেছে পাকিস্তান। এই নিরিখে বাবর ছুঁয়ে ফেললেন ডেভিড ওয়ার্নারকে। তাঁরা যুগ্মভাবে রয়েছেন তালিকার দ্বিতীয় স্থানে। পরে ব্যাট করতে নেমে হাফ-সেঞ্চুরি করে দলকে সব থেকে বেশি ১৫টি ম্য়াচ জিতিয়েছেন বিরাট কোহলি।

আরও পড়ুন:- IND vs BAN: স্লো পিচে বাংলাদেশকে তাদের দেখানো পথেই পর্যুদস্ত করে ভারত, বোঝা গেল মন্ধনার কথায়

বাবরের এমন নজির গড়া ম্যাচে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে পরাজিত করে পাকিস্তান। টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ৮ উইকেটে ১৪৭ রান তোলে। পালটা ব্যাট করতে নেমে পাকিস্তান ১৮.২ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৪৯ রান তুলে ম্যাচ জিতে যায়। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন বাবর আজম।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…' '...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর নখের রং বুঝিয়ে দেয় ক্যানসার হবে কিনা! কীভাবে শনাক্ত করবেন Bike Tips: বর্ষাকালে বাইকের ফুয়েল ট্যাঙ্কে জল ঢুকে গিয়েছে! বের করুন এত সহজেই

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.