বাংলা নিউজ > ময়দান > PAK vs WI: রান করেই চলেছেন বাবর আজম, এক ম্যাচ বাকি থাকতেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতল পাকিস্তান
উচ্ছ্বসিত পাক শিবির। ছবি- আইসিসি।

PAK vs WI: রান করেই চলেছেন বাবর আজম, এক ম্যাচ বাকি থাকতেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতল পাকিস্তান

  • তুলনায় সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ধসে পড়ে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইনআপ।

টি-২০ ক্রিকেটের যুগে ৫০ ওভারে ২৭৬ রানের টার্গেট এমন কিছু কঠিন বলে মনে হওয়া উচিত নয়। তবে ওয়েস্ট ইন্ডিজের মতো টি-২০ প্রিয় দলের কাছে বোধহয় সেটাই নিতান্ত ধরা-ছোঁয়ার বাইরের বিষয় হয়ে দাঁড়ায়। মুলতানে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে যেভাবে আউট হওয়ার মিছিলে নাম লেখান ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা, তাতে তাদের সাজঘরে ফেরার তাড়া ছিল বলে মনে হওয়াই স্বাভাবিক।

সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে পাকিস্তান। তারা নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৭৫ রান সংগ্রহ করেন। গত ম্যাচে সেঞ্চুরি করা বাবর আজম এই ম্যাচে ফের হাফ-সেঞ্চুরি করেন। তিনি ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯৩ বলে দলের হয়ে সব থেকে বেশি ৭৭ রান সংগ্রহ করেন।

আরও পড়ুন:- PAK vs WI: সেঞ্চুরির খোঁজে হন্যে বিরাট, এদিকে পরপর তিন শতরানে রেকর্ড বাবর আজমের, এই নজির বিশ্বের আর কারও নেই

গত ম্যাচের পরে এই ম্যাচেও হাফ-সেঞ্চুরি করেন ইমাম-উল-হকও। তিনি ৬টি বাউন্ডারির সাহায্যে ৭২ বলে ৭২ রান সংগ্রহ করেন। এছাড়া ফখর জামান ১৭, মহম্মদ রিজওয়ান ১৫, শাদব খান ২২ ও খুশদিল শাহ ২২ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে আকিল হোসেন ৩টি ও আলজারি জোসেফ ২টি উইকেট নেন।

পালটা ব্যাট করেত নেমে ওয়েস্ট ইন্ডিজ ৩২.২ ওভারে মাত্র ১৫৫ রানে অল-আউট হয়ে যায়। ব্রুকস ৪২, মায়ের্স ৩৩ ও ক্যাপ্টেন নিকোলাস পুরান ২৫ রান করেন। ১৯ রানে ৪টি উইকেট নেন মহম্মদ নওয়াজ। মহম্মদ ওয়াসিম ৩টি ও শাদব খান ২টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- আফগানিস্তানের আগ্রাসনে টলমল বাংলাদেশের সিংহাসন, ICC সুপার লিগ টেবিলের দুইয়ে উঠলেন রশিদরা

১২০ রানের বড় ব্যাবধানে ম্যাচ জেতে পাকিস্তান। সেই সঙ্গে তারা এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ জয় নিশ্চিত করে। ম্যাচের সেরা হয়েছেন নওয়াজ।

বন্ধ করুন