বাংলা নিউজ > ময়দান > কুকুরের প্রাতঃরাশের মতোই খারাপ- PAK vs NZ ম্যাচ সময়ের আগে শেষ হওয়ায় বিরক্ত নিশাম

কুকুরের প্রাতঃরাশের মতোই খারাপ- PAK vs NZ ম্যাচ সময়ের আগে শেষ হওয়ায় বিরক্ত নিশাম

পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ কম আলোর জন্য বন্ধ করে দিতে হয়।

আর ১৫ রান করতে পারলে ম্যাচটি জিতে যেত পাকিস্তান। অন্য দিকে ১ উইকেট ফেলতে পারলে জয় পেত নিউজিল্যান্ড। তবে প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টও ড্র হয়ে যায়। কিন্তু পঞ্চম দিনে খেলায় ৩ ওভার বাকি ছিল। কিন্তু আলো কমে আসায় খেলা বন্ধ করার সিদ্ধান্ত নেন আম্পায়ার।

শুক্রবার পাকিস্তান এবং নিউজিল্যান্ডের মধ্যে দ্বিতীয় টেস্টটির পঞ্চম দিনের খেলা টানটান উত্তেজনার ছিল। দুই দলেরই ম্যাচ জেতার বাস্তবসম্মত সুযোগ ছিল। পঞ্চম দিনে সরফরাজ আহমেদের দুর্দান্ত সেঞ্চুরি ম্যাচের রং বদলে দেয়। ৩১৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে অন্য প্রান্তে পাকিস্তানের একের পর এক উইকেট পড়তে থাকলেও, উইকেট আঁকড়ে পড়ে থেকে তাদের জেতার সুযোগ করে দিয়েছিলেন সরফরাজ।

১৭৬ বলে ১১৮ রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি। তবে পাকিস্তান ৯ উইকেট হারিয়ে পঞ্চম দিন ৩০৪ রান করে। সেখানেই দিনের খেলা শেষ হয়ে যায়। ম্যাচটি তাই ড্র হয়ে যায়। প্রসঙ্গত, আর ১৫ রান করতে পারলে ম্যাচটি জিতে যেত পাকিস্তান। অন্য দিকে ১ উইকেট ফেলতে পারলে জয় পেত নিউজিল্যান্ড। যার ফলে প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টও ড্র হয়।

আরও পড়ুন: রোহিত শর্মা কি ভারতকে নেতৃত্ব দেওয়ার উপযুক্ত? বড় প্রশ্নচিহ্ন ঝুলিয়ে দিলেন কপিল

আসলে আলোয় কমে আসায় ৩ ওভার বাকি থাকতেই খেলা বন্ধ করার সিদ্ধান্ত নেন আম্পায়াররা। এই তিন ওভার খেলা হলে হয়তো কিছু একটা ফলাফল হত দ্বিতীয় টেস্টের। এই টেস্ট ড্র হয়ে যাওয়ায়, দুই দলেরই আফসোস থেকে যাবে। আসলে দুই দলই এই টেস্টে জিততে পারত।

আরও পড়ুন: T20 WC-এ ব্যর্থতার পরেও ফের চেতন শর্মা প্রধান নির্বাচক, বাকিরা নতুন মুখ

ফলাফল আসার আগেই খেলা শেষ করার সিদ্ধান্তে ক্ষুব্ধ অনেকেই। তাদের মধ্যে রয়েছেন নিউজিল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার স্কট স্টাইরিশ এবং কিউয়ি তারকা জিমি নিশাম। টুইট করে স্টাইরিশ লিখেছেন, ‘যে কোনও দলই জিততে পারত, এমন সময়ে ৩ ওভার বাকি থাকতে খেলা শেষ! টেস্ট ক্রিকেট কেন বিপদে, এটা তার প্রদর্শনী’

স্টাইরিশের সেই টুইটকে রিটুইট করেছেন জিমি নিশাম। সঙ্গে তিনি লিখেছেন, ‘আপনি চার দিন ধরে নিরর্থক বসে থাকলেন, পঞ্চম দিনে উত্তেজনাময় সমাপ্তি দেখার জন্য। তার পর এটি ঘটল না। খেলার শেষটা কুকুরের ব্রেকফাস্টের মতোই খারাপ ছিল।’

যাইহোক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ ড্র করে ঘরের মাঠে টানা টেস্টে হারের উদ্বেগের অবসান ঘটাল পাকিস্তান। এর আগে তারা ইংল্যান্ড ৩-০ হোয়াইটওয়াশ করেছিল পাকিস্তানকে। প্রথম বারের মতো ঘরের মাঠে পাকিস্তান হোয়াইটওয়াশ হয়েছিল। ২০২২ সালের শুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে শেষ টেস্ট হেরে যাওয়ার পর থেকে পাকিস্তান টানা চারটি টেস্ট হেরেছিল। সেই খারাপ ধারাটা অবশেষে আটকে দিতে পারল তারা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.