বাংলা নিউজ > ময়দান > PAK vs NZ: প্রথম ইনিংসে পাকিস্তান তুলল ৪৩৮, জবাব জমাট কিউয়ি ওপেনাররা

PAK vs NZ: প্রথম ইনিংসে পাকিস্তান তুলল ৪৩৮, জবাব জমাট কিউয়ি ওপেনাররা

দ্বিতীয় দিনের শেষে নিউজিল্যান্ডের স্কোর ১৬৫/০ (ছবি-এএফপি)

প্রথম ইনিংস পাকিস্তান তুলল ৪৩৮, দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত নিউজিল্যান্ড কোনও উইকেট না হারিয়ে ১৬৫ রান তুলেছে। নিউজিল্যান্ডের এদিনের ইনিংসে ডেভন কনওয়ে ৮২ রানে অপরাজিত রয়েছেন এবং টম লাথাম ৭৮ রানে অপরাজিত রয়েছেন। দিনের শেষে পাকিস্তানের চেয়ে এখনও ২৭৩ রান পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ডের দল।

বাবর আজমের সেঞ্চুরির পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৪৩৮ রান করল পাকিস্তান, যার জবাবে দারুণ শুরু করেছে নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত নিউজিল্যান্ড কোনও উইকেট না হারিয়ে স্কোর বোর্ডে ১৬৫ রান তুলেছে। নিউজিল্যান্ডের এদিনের ইনিংসে ডেভন কনওয়ে ৮২ রানে অপরাজিত রয়েছেন এবং টম লাথাম ৭৮ রানে অপরাজিত রয়েছেন। দিনের শেষে পাকিস্তানের চেয়ে এখনও ২৭৩ রান পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ডের দল।

আরও পড়ুন… ৩৭ বছরের কার্তিক খেললে তিনি কেন নয়? অস্ট্রেলিয়া টেস্টে উনাদকাটকে চান প্রাক্তনী

খেলার প্রথম দিনের শেষে পাকিস্তানের স্কোর ছিল পাঁচ উইকেটে ৩১৭ রান। এই স্কোর দিয়েই ম্যাচের দ্বিতীয় দিনের ইনিংস শুরু করেছিল পাকিস্তান। এরপরে ২৮০ বলে ১৬১ রান করে আউট হন পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম। নওমান আলি ৭৫ বল খেলে ৭ রান করে সাজঘরে ফিরে যান। মহম্মদ ওয়াসিম জুনিয়র ৫ বল খেলে ২ রান করে ইশ সোধির শিকার হন। মির হামজা ১ রান করেই আউট হন। তবে পাকিস্তানের উইকেট তাড়াতাড়ি পড়তে থাকলেও আঘা সলমন একাই ইনিংস সামলান। টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন তিনি। ১৫৫ বলে ১০৩ রান করে টিম সাউদির শিকার হন তিনি।

আরও পড়ুন… সে যেভাবে ব্যাটিং করছে তাতে ODI-তেও ট্রিপল সেঞ্চুরিও হবে-কাকে নিয়ে বললেন গাভাসকর?

নওমান আলির সঙ্গে জুটি বেঁধে স্কোর বোর্ডে ৫৪ রান তোলেন আঘা সলমন। লাঞ্চের পর পাকিস্তানের ইনিংস গুটিয়ে যায় ৪৩৮ রানে। আউট হওয়া শেষ ব্যাটসম্যান ছিলেন আঘা সলমন, তিনি খেলেন ১০৩ রানের ইনিংস। নিউজিল্যান্ডের হয়ে তিনটি উইকেট নিয়েছেন টিম সাউদি। যেখানে এজাজ প্যাটেল, মাইকেল ব্রেসওয়েল এবং ইশ সোধি দুটি করে সাফল্য পেয়েছেন।

এর আগে অধিনায়ক বাবর আজমের সেঞ্চুরি এবং টেস্ট দলে ফেরা সরফরাজ আহমেদের ৮৬ রানের সঙ্গে পঞ্চম উইকেটে ১৯৬ রানের জুটি গড়েছিল পাকিস্তান। প্রথম টেস্টের প্রথম দিনেই বাজে শুরু করেছিল পাকিস্তান। তবে পাকিস্তানের ইনিংস সামলে নিয়েছিলেন বাবর আজম। তবে দ্বিতীয় দিনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের বোলাররা কোনও সাফল্য পাননি। দুই ম্যাচের সিরিজে প্রথম থেকেই জিততে মরিয়া পাকিস্তান দলের সামনে এখন বড় চ্যালেঞ্জ হল নিউজিল্যান্ডের কঠিন ব্যাটিং লাইনআপ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Mohun Bagan vs Mumbai Live Score, Mohun Bagan 0-0 Mumbai ISL 2023 Face Washing Tips: গরমে ঘন ঘন মুখ ধোয়ার অভ্যাস! ক্ষতি হতে পারে ত্বকের 'তুমি কি বিয়ে করছ?' মীরের চাঁচাছোলা প্রশ্নের মুখে সোহিনী,কবে ছাদনাতলায় যাচ্ছেন ট্রেনে মলমূত্রের গন্ধ? নয়া পদক্ষেপের পথে রেল, বদলে যাবে ভ্রমণের অভিজ্ঞতা 'তৃণমূল কী দোষ করেছিল?…ওদের ভোট দেন কেন?' প্রশ্ন মমতার সমীক্ষা:চাকরি পাওয়া বড় চ্যালেঞ্জ নাকি দুর্নীতি? ভোটে কোন ইস্যু ভাবাচ্ছে জনতাকে! পয়লা বৈশাখের সকালে জমজমাট বারপুজো, ইস্টবেঙ্গলে হাজির কুয়াদ্রাত, বাগানে দীপেন্দু দুজন নয়, তিনজন জঙ্গি এসেছিল কলকাতায়, কে সেই তিন নম্বর? ‘বিজেপি কোনও বৈষম্য করে না, মুসলিমদের জন্য কাজ করবে’, দাবি শাহনওয়াজের ইদের ৩ দিনে নৌকাডুবি, দুর্ঘটনায় পাকিস্তানে মৃত্যু ৫১ জনের, আহত কয়েক হাজার

Latest IPL News

IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.