বাংলা নিউজ > ময়দান > PAK vs NZ: এশিয়ার টেস্ট খেলা সব দেশে শতরানের নজির উইলিয়ামসনের,জোড়া সেঞ্চুরিতে লিড কিউয়িদের

PAK vs NZ: এশিয়ার টেস্ট খেলা সব দেশে শতরানের নজির উইলিয়ামসনের,জোড়া সেঞ্চুরিতে লিড কিউয়িদের

সেঞ্চুরি করে নজির গড়লেন কেন উইলিয়ামসন।

কেন উইলিয়ামসনই একমাত্র এশিয়ার বাইরের প্লেয়ার, যিনি এই মহাদেশের টেস্ট খেলা সব দেশ- ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং বাংলাদেশের মাটিতে সেঞ্চুরি করার নজির গড়লেন। অ্যালান বর্ডার অবশ্য ভারত, পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে সেঞ্চুরি করেছিলেন। তবে তখন বাংলাদেশ টেস্ট খেলত না।

আইপিএলের মিনি নিলামে গুজরাট টাইটান্স ছাড়া তাঁর জন্য বাকি কোনও দল দর হাঁকেনি। বেস প্রাইসে তাঁকে কিনে নেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তবে তাঁর জন্য কোনও দলের আগ্রহ না দেখানোটা নিঃসন্দেহে কেন উইলিয়ামসনের কাছে একটা ধাক্কা। তবে গুজরাট যে তাঁকে নিয়ে ভুল করেননি, সেটা প্রমাণ করতে সম্ভবত মুখিয়ে কেন। আর তাঁর এই প্রমাণ করার কাজটা তিনি সম্ভবত পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট ম্যাচ থেকেই শুরু করে দিয়েছেন। বুধবার তাঁর সেঞ্চুরির হাত ধরে নিউজিল্যান্ড যেমন পাকিস্তানের স্কোর টপকে গেল, তেমনই তিনি গড়ে ফেললেন নয়া নজির।

আরও পড়ুন: মীরপুরে ভারতকে জেতানোর পুরস্কার, ICC Test Rankings-এ বড় লাফ অশ্বিন, শ্রেয়সের

কেন উইলিয়ামসনই একমাত্র এশিয়ার বাইরের প্লেয়ার, যিনি এই মহাদেশের টেস্ট খেলা সব দেশ- ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং বাংলাদেশের মাটিতে সেঞ্চুরি করার নজির গড়লেন। অ্যালান বর্ডার অবশ্য ভারত, পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে সেঞ্চুরি করেছিলেন। তবে তখন বাংলাদেশ টেস্ট খেলত না। তাই বাংলাদেশের মাটিতে টেস্টে বর্ডারের সেঞ্চুরিটাও হয়নি। যে রেকর্ড বর্তমানে করে ফেললেন কিউয়ি তারকা।

কেন উইলিয়ামসন তৃতীয় দিনের শেষে ২২২ বলে ১০৫ রান করে অপরাজিত রয়েছেন। আর নিউজিল্যান্ডের সংগ্রহ ৬ উইকেটে ৪৪০ রান। পাকিস্তানের থেকে আপাতত ২ রানে এগিয়ে কিউয়িরা।

আরও পড়ুন: বাবরের বদলে অধিনায়ক কে- রিজওয়ান না সরফরাজ? পাকিস্তান কি ক্রিকেটের নিয়ম ভেঙে বসল?

দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত কোনও উইকেট না হারিয়ে নিউজিল্যান্ড করেছিল ১৬৫ রান। দ্বিতীয় দিনের পরে তৃতীয় দিনেও ভালো ছন্দে ছিল নিউজিল্যান্ডের ওপেনিং জুটি। দুই ওপেনারেরই শতরান করার সুযোগ ছিল। ডেভন কনওয়ে সেই সুযোগ নষ্ট করেন। ৯২ রানে নৌমান আলির বলে এলবিডব্লিউ হন। কিন্তু টম লাথাম ১১৩ রান করেন। ওপেনিং জুটিতে ওঠে মোট ১৮৩ রান। সেখানেই ভিত তৈরি হয়ে যায় নিউজিল্যান্ডের।

তৃতীয় দিন নিউজিল্যান্ড অবশ্য মাত্র ২৮৫ রানই করে। সেখানে ১০৫ রান কেন উইলিয়ামসনের। তবে উইকেটরক্ষক সরফরাজ আহমেদ কেন উইলিয়ামসনের সহজ ক্যাচ মিস করেন। তা না হলে হয়তো বেকায়দায় পড়তে পারত নিউজিল্যান্ড। তৃতীয় দিনের শেষে উইলিয়ামসনের সঙ্গে ক্রিজে রয়েছেন ইশ সোধি। তাঁর সংগ্রহ আপাতত ১ রান। এ ছাড়া এ দিন ড্যারিল মিচেল ৪২ রান করেছেন। ৪৭ করেছেন টম ব্লান্ডেল।

পাকিস্তানের আব্রার আহমেদ একাই তিন উইকেট নিয়েছেন। নৌমান নিয়েছেন ২ উইকেট। ১ উইকেট নিয়েছেন মহম্মদ ওয়াসিম।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.