বাংলা নিউজ > ময়দান > PAK vs NZ: বাবরের শতরান ঢাকা পড়ল উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরিতে, করাচি টেস্টে বিপাকে পাকিস্তান

PAK vs NZ: বাবরের শতরান ঢাকা পড়ল উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরিতে, করাচি টেস্টে বিপাকে পাকিস্তান

দ্বিশতরানের পরে কেন উইলিয়ামসন। ছবি- এএফপি।

Pakistan vs New Zealand 1st Test: নিউজিল্যান্ডের কাছে প্রথম ইনিংসের নিরিখে বড় রানে পিছিয়ে পড়ে পাকিস্তান।

পাকিস্তানের ইঁটের জবাবে পাথর ছুঁড়ল নিউজিল্যান্ড। বাবর আজম যদি অধিনায়কোচিত দৃঢ়তায় শতরান করে দলকে বড় রানের লক্ষ্যে পৌঁছে দিয়ে থাকেন, তবে কেন উইলিয়ামসন দ্বিশতরান করে নিউজিল্যান্ডের হাতে ম্য়াচের রাশ এনে দেন চতুর্থ দিনের শেষ। যার ফলে, পাকিস্তান ঘরের মাঠে আরও একবার প্রথম ইনিংসের নিরিখে বড় রানে পিছিয়ে পড়ে এবং আরও একটি টেস্টে বেকায়দায় দেখাচ্ছে বাবর আজমদের।

করাচিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে ৪৩৮ রান তোলে। বাবর আজম ১৬১ রানের অনবদ্য ইনিংস খেলেন। ১০৩ রান করে দলের ইনিংসে উল্লেখযোগ্য অবদান রাখেন আঘা সলমন।

পালটা ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড তৃতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৬ উইকেটের বিনিময়ে ৪৪০ রান তুলেছিল। সুতরাং, তৃতীয় দিনের শেষেই লিড নেওয়া শুরু করেছিল নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসন ১০৫ রানে অপরাজিত ছিলেন। তার পর থেকে খেলতে নেমে চতুর্থ দিনে কিউয়ি দল তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে ৯ উইকেটে ৬১২ রান তুলে। উইলিয়ামসন ২১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৯৫ বলে ২০০ রানের অসাধারণ ইনিংস খেলে অপরাজিত থাকেন।

আরও পড়ুন:- ICC Awards: বর্ষসেরা মহিলা T20 ক্রিকেটারের দৌড়ে স্মৃতি মন্ধনা, লড়াইয়ে রয়েছেন এক পাক তারকা

এছাড়া নিউজিল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে টম লাথাম ১১৩, ডেভন কনওয়ে ৯২, ইশ সোধি ৬৫, টম ব্লান্ডেল ৪৭, ডারিল মিচেল ৪২ ও হেনরি নিকোলস ২২ রান করেন।

কেরিয়ারের তিন নম্বর টেস্টে মাঠে নামা আব্রার আহমেদ ২০৫ রান খরচ করে ৫টি উইকেট দখল করেন। কেরিয়ারের তৃতীয় ম্যাচে মাঠে নেমে দ্বিতীয়বার ইনিংসে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন আব্রার। ১৮৫ রান খরচ করে ৩টি উইকেট নিয়েছেন নউমান আলি।

আরও পড়ুন:- Ranji Trophy: রঞ্জির মঞ্চে IPL-এর প্রস্তুতি সারলেন রিয়ান, মাত্র ৬% বল খেলে দলের ইনিংসে পরাগের অবদান ৩১ শতাংশ রান

প্রথম ইনিংসের নিরিখে ১৭৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে পাকিস্তান। তারা চতুর্থ দিনের খেলা শেষ করে ২ উইকেটে ৭৭ রান তুলে। সুতরাং, এখনও নিউজিল্যান্ডের থেকে ৯৭ রানে পিছিয়ে রয়েছে পাকিস্তান। আব্দুল্লা শফিক ১৭ রান করে ব্রেসওয়েলের বলে আউট হয়েছেন। ১০ রান করে সোধির বলে সাজঘরে ফেরেন শান মাসুদ। ইমাম উল হক ব্যক্তিগত ৪৫ রানে নট-আউট থাকেন। ৪ রান করে অপরাজিত থাকেন নউমান আলি। বাবর আজম এখনও ব্যাট করতে নামেননি।

শেষ দিনে পাক ইনিংসে ধস নামাতে পারলে নিউজিল্যান্ডের ম্যাচ জেতার সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তবে একটা বিষয় কার্যত নিশ্চিত যে, করাচি টেস্টে কিউয়িদের হারের সম্ভাবনা প্রায় নেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাজভবনের বদলে মমতা বা অভিষেকের বাড়ির সামনে ধরনার প্রস্তাব দিতে পারেন শুভেন্দু মাত্র ৫২ বছরে প্রয়াত ভারতের প্রাক্তন পেসার জনসন, শোকপ্রকাশ কুম্বলের খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র অম্বুবাচী কী, জেনে নিন এই উৎসব সম্পর্কিত বিশেষ তথ্য যা আজও জাগায় শিহরণ লোকসভায় BJP-কে নাকানিচোবানি খাওয়ানোর পর এবার সরাসরি মোদীকে চ্যালেঞ্জ উদ্ধবের T20 WC 2024: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়? UGC নেট বাতিল নিয়ে মোদীকে কটাক্ষ খাড়গের, ‘প্রশ্ন ফাঁসের সরকার’ তোপ কংগ্রেসের ২৬ ডিগ্রি ছুঁতেই তাপপ্রবাহের সতর্কতা জারি ব্রিটেনে, হাসছেন ভারতীয়রা হামাসকে খতম করা সম্ভব না, অকপট স্বীকারোক্তি ইজরায়েলি সেনাকর্তার ভদকা দিয়ে ফুচকা খাইয়েও ফ্লপ! ৩ বছরেই বন্ধ প্রিয়াঙ্কার মার্কিন রেস্তোরাঁ সোনা

T20 WC 2024

খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.