বাংলা নিউজ > ময়দান > Pak vs NZ: কেন-কনওয়ের দুরন্ত ইনিংস, ঠুকঠুক করে হার বাঁচাতে পারলেন না বাবর

Pak vs NZ: কেন-কনওয়ের দুরন্ত ইনিংস, ঠুকঠুক করে হার বাঁচাতে পারলেন না বাবর

সিরিজের দ্বিতীয় ODI ম্যাচ জিতল নিউজিল্যান্ড (ছবি-এএফপি)

একদিনের সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে বড় ব্যবধানে হারাল নিউজিল্যান্ডে। পুরো পাকিস্তান দলকে মাত্র ১৮২ রানেই গুটিয়ে দিল নিউজিল্যান্ডের বোলাররা। এদিন করাচি স্টেডিয়ামে পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড।

একদিনের সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে বড় ব্যবধানে হারাল নিউজিল্যান্ডে। পুরো পাকিস্তান দলকে মাত্র ১৮২ রানেই গুটিয়ে দিল নিউজিল্যান্ডের বোলাররা। এদিন করাচি স্টেডিয়ামে পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড। 

আরও পড়ুন… পৃথ্বী শ-এর জন্য এল জয় শাহের বিশেষ বার্তা, অস্ট্রেলিয়া সফরে কি তাহলে সুযোগ আসছে?

প্রথমে ব্যাট করে ৪৯.৫ ওভারে ২৬১ রান করে অল আউট হয়ে যায় কিউয়ি দল। জবাবে ২৬২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪৩ ওভারে মাত্র ১৮২ রানে অল আউট হয়ে যায় পাকিস্তান। ফলে ৭৯ রানে হারতে হয় তাদের। এই জয়ের ফলে সিরিজে সমতায় ফিরল নিউজিল্যাল্ড। এখন ১৩ জানুয়ারির ম্যাচটি সিরিজের ভাগ্য নির্ধারন করবে। সেই ম্যাচে যারা জিতবে তারাই একদিনের ম্যাচের সিরিজটি জিতবে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেছিলেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম। এটি ওয়ানডেতে তাঁর ক্যারিয়ারের ২৫তম হাফ সেঞ্চুরি। এছাড়া তিনি ১৭টি সেঞ্চুরি করেছেন। লকি ফার্গুসনকে চার মেরে হাফ সেঞ্চুরি পূর্ণ করেছিলেন বাবর আজম। এরপরে ১১৪ বলে ৭৯ রান করে ইশ সোধির বলে স্টাম্প আউট হন তিনি। তবে পাক অধিনায়কের এই স্লো ইনিংস কাজে আসেনি পাকিস্তানের।

আরও পড়ুন… বিরাট ইনিংস আসছে, আগেই অনুমান করেছিলেন লারা! ভাইরাল তাঁর বার্তা

এদিন ম্যাচের কথা বললে, প্রথমে ব্যাট করে ২৬১ রান তোলে নিউজিল্যান্ড। ফিন অ্যালেন চার বলে ১ রান করে আউট হন। এরপরে ডেভন কনওয়ে ৯২ বলে ১০১ রানের ইনিংস খেলেন। তাঁর সঙ্গে ১০০ বলে ৮৫ রানের ইনিংস খেলেন কেন উইলিয়ামসন। তাঁরা ১৮১ রানের জুটি গড়েন। ড্যারিল মিচেল সাত বলে পাঁচ রান করেছিলেন। টম ল্যাথাম তিন বলে ২ রান করেন। গ্লেন ফিলিপ্স ৮ বলে ৩ রান করে আউট হন। এরপরে মাইকেল ব্র্যাকওয়েল ১৪ বলে করেন ৮ রান। মিচেল স্যান্টনার ৪০ বলে ৩৭ রান করে আউট হন। ইশ সোধি সাত রান করলেও, টিম সাউদি শূন্য রানে আউট হন। শূন্য রান করে অপরাজিত থাকেন লকি ফার্গুসন। পাকিস্তানের হয়ে মহম্মদ নাওয়াজ চারটি ও নাসিম শাহ ৩টি উইকেট শিকার করেন। একটি করে উইকেট নিয়েছেন হ্যারিস রাউফ ও উসমা মির।

এরপরে ২৬২ রানের লক্ষ্য় তাড়া করতে নেমে ৯ রানের মধ্যেই ফখর জামান ও ইমাম উল হকের উইকেটা হারায় পাকিস্তান। এরপরে ইনিংসের হাল ধরেন বাবর আজন। তবে তিনি বড্ড স্লো রান করতে থাকেন। ফলে স্কোর বোর্ডে রান রেটের চাপ তৈরি হতে শুরু করে। এদিন ১১৪ বলে ৭৯ রান করেন তিনি। মহম্মদ রিজওয়ান ৫০ বলে ২৮ রান করেন। হ্যারিস সোহেল ২১ বলে করেন ১০ রান। আগা সলমন ২২ বলে ২৫ রান করে আউট হন। মহম্মদ নাওয়াজ ৩ রান, উসমা মির ৯ বলে ১২ রান, মহম্মদ ওয়াসিম ১৩ বলে ১০ রান করেন। নাসিম শাহ ও হ্যারিস রউফ শূ্ন্য রানে আউট হয়েছেন। টিম সাউদি ও ইশ সোধি ২টি করে উইকেট নিয়েছেন। এছাড়া লকি ফার্গুসন, মিচেল সান্টনার, মিচেল ব্র্যাকওয়েল ও গ্লেন ফিলিপ্স একটি করে উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? 2 ওভার শেষে Oman-র স্কোর 11/1 UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট Taapsee Pannu: 'সরে যান বলছি…' অনুরাগীরদের সেলফি তোলার আবদারে রেগে লাল তাপসী!

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.