বাংলা নিউজ > ময়দান > PAK vs NZ: পঞ্চম উইকেটে ১২১ রান চ্যাপম্যান-নিশাম জুটির, ভাঙলেন দুই পাক তারকারই পার্টনারশিপের বিশ্ব রেকর্ড

PAK vs NZ: পঞ্চম উইকেটে ১২১ রান চ্যাপম্যান-নিশাম জুটির, ভাঙলেন দুই পাক তারকারই পার্টনারশিপের বিশ্ব রেকর্ড

টি-টোয়েন্টি ক্রিকেটে পঞ্চম উইকেটে জুটিতে সর্বোচ্চ রানের পার্টনারশিপ চ্যাপম্যান-নিশামের।

চ্যাপম্যান-নিশাম জুটি টি-টোয়েন্টির ইতিহাসে পঞ্চম উইকেটে পাকিস্তানের মিসবাহ-উল-হক এবং শোয়েব মালিকের করা ১১৯ রানের বিশ্বরেকর্ড ভেঙে দিয়েছে। শুধু পাকিস্তানের দুই তারকা নন, আয়ারল্যান্ডের জর্জ ডকরেল এবং কার্টিস ক্যাম্পার জুটিও ১১৯ রানের পার্টনারশিপ করেছিল।

পাকিস্তানের বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের মার্ক চ্যাপম্যান এবং জিমি নিশাম দুরন্ত ছন্দে গড়ে ফেললেন নজির। পাকিস্তানের বোলারদের কাঁদিয়ে তাঁদেরই দেশের তারকাদের করা বিশ্বরেকর্ড গুঁড়িয়ে দিলেন কিউয়ি জুটি।

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে পঞ্চম উইকেটে জুটিতে সর্বোচ্চ রানের বিশ্ব রেকর্ড ভেঙে দিলেন চ্যাপম্যান এবং নিশাম। পাকিস্তানের বিরুদ্ধে তাঁরা পঞ্চম টি-টোয়েন্টিতে পঞ্চম উইকেটে ১২১ রান যোগ করেন। পঞ্চম উইকেটে এই পার্টনারশিপ এখন সর্বোচ্চ। তাঁরা ভেঙে দিয়েছেন পাকিস্তানের মিসবাহ-উল-হক এবং শোয়েব মালিকের পঞ্চম উইকেটে করা ১১৯ রানের বিশ্বরেকর্ড। শুধু পাকিস্তানের দুই তারকা নন, আয়ারল্যান্ডের জর্জ ডকরেল এবং কার্টিস ক্যাম্পার জুটিও ১১৯ রানের পার্টনারশিপ করেছিল। যৌথ ভাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পঞ্চম উইকেটে এই দুই জুটির করা পার্টনারশিপই এত দিন সর্বোচ্চ ছিল, যে রেকর্ড ভেঙে দিল চ্যাপম্যান-নিশাম জুটি।

আরও পড়ুন: IPL-এ দুরন্ত ছন্দে থাকার পুরস্কার, WTC ফাইনালের স্কোয়াডে রাহানে,ডাক পেলেন না ঋদ্ধি

সোমবার চ্যাপম্যান দুরন্ত ছন্দে ছিলেন। তিনি টি-টোয়েন্টি ক্রিকেটের সেরা বোলারদের একেবারে কাঁদিয়ে ছেড়েছেন। শাহিন শাহ আফ্রিদি, শাদাব খান, হ্যারিস রউফদের পিটিয়ে মাত্র ৫৭ বলে অপরাজিত ১০৪ রান করে দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন চ্যাপম্যান। ১৯৪ রান তাড়া করতে নেমে ৪ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জিতে যায় নিউজিল্যান্ড। প্রসঙ্গত, টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিরুদ্ধে রান তাড়া করা দ্বিতীয় সর্বোচ্চ স্কোর এটি।

আরও পড়ুন: কপাল পুড়ছে LSG-র, দুরন্ত ছন্দে থাকা ব্রিটিশ পেসার ফিরে যাচ্ছেন দেশে

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। ফের ব্যর্থ হন পাক অধিনায়ক বাবর আজম। ওপেন করতে নেমে ১৮ বলে মাত্র ১৯ রান করেই সাজঘরে ফেরেন তিনি। ব্লেয়ার টিকনারের বলে উইল ইয়াং ক্যাচ ধরেন। শুরুতেই বাবরের উইকেট হারালেও, হাল ধরে রেখেছিলেন আর এক ওপেনার মহম্মদ রিজওয়ান। তিন ৬২ বলে অপরাজিত ৯৮ করে পাকিস্তানের স্কোর দু'শোর কাছাকাছি নিয়ে যান। তাঁকে প্রথমে সাহায্য় করেন ইফতিকার আহমেদ এবং পরে ইমাদ ওয়াসিম। ২২ বলে ৩৬ করেন ইফতিকার। ১৪ বলে অপরাজিত ৩১ করেন ইমাদ। পাকিস্তান নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেটে ১৯৩ রান করে। নিউজিল্যান্ডের ব্লেয়ার টিকনার ৩ উইকেট নেন। আর ১ উইকেট নেন ইশ সোধি।

জবাবে রান তাড়া করতে নেমে শুরুটা একেবারে ভালো করেনি নিউজিল্যান্ড। মাত্র ২৬ রানে ৩ উইকেট হারিয়ে বসেছিল তারা। ব্যাটিং অর্ডারের প্রথম চার ব্যাটারই চূড়ান্ত হতাশ করেন। টম লাথামকে (০) তো প্রথম বলেই সাজঘরে ফেরান শাহিন আফ্রিদি। এর পর চাদ বোয়েস (১৯), উইল ইয়ং (৪), ড্যারিল মিচেল (১৫) দ্রুত সাজঘরে ফেরেন। তবে দলের হাল শক্ত হাতে ধরে রাখেন চ্যাপম্যান। তাঁকে যোগ্য সঙ্গত করেন জেমস নিশাম। পঞ্চম উইকেটে অপরাজিত ১২১ রান করেন তাঁরা। চ্যাপম্যানের সেঞ্চুরির পাশাপাশি ২৫ বলে অপরাজিত ৪৫ রানের নির্ভরযোগ্য ইনিংস খেলে দলের জয়ের পথ সুগম করেন নিশামও। ১৯.২ ওভারে ৪ উইকেটে ১৯৪ রান করে ফেলে নিউজিল্যান্ড। পাকিস্তানের শাহিন আফ্রিদি এবং ইমাদ ওয়াসিম ২টি করে উইকেট নিয়েছেন। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের 12 ওভার শেষে West Indies-র স্কোর 111/3

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.