বাংলা নিউজ > ময়দান > PAK vs NZ: টানা দু'টি ক্যালেন্ডার বর্ষে প্রথম টেস্ট সেঞ্চুরি করার বিরল নজির কনওয়ের

PAK vs NZ: টানা দু'টি ক্যালেন্ডার বর্ষে প্রথম টেস্ট সেঞ্চুরি করার বিরল নজির কনওয়ের

শতরানের পরে কনওয়ে। ছবি- এএফপি। (AFP)

Pakistan vs New Zealand 2nd Test: পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে দাপট দেখান কিউয়ি ব্যাটসম্যানরা। শেষবেলায় পরপর উইকেট তুলে লড়াইয়ে ফেরার চেষ্টা করে পাকিস্তান।

পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে অল্পের জন্য শতরান হাতছাড়া করেছিলেন ডেভন কনওয়ে। বক্সিং ডে টেস্টের প্রথম ইনিংসে ৯২ রান করে আউট হন তিনি। তবে দ্বিতীয় টেস্টে সেই ভুলের পুনরাবৃত্তি করলেন না কিউয়ি তারকা। পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করেন কনওয়ে।

সেই সুবাদে অনবদ্য এক রেকর্ডও গড়ে ফেলেন ডেভন। টানা ২টি ক্যালেন্ডার বর্ষের প্রথম টেস্ট সেঞ্চুরি করার বিরল কৃতিত্ব অর্জন করেন কিউয়ি তারকা।

২০২২ সালের ১ জানুয়ারি মাউন্ট মাউনগানুইয়ে বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করেন কনওয়ে। সেটি ছিল সব দেশের সব ক্রিকেটারদের মধ্যে টেস্টে বছরের প্রথম শতরান।

এবার ২০২৩ সালের ২ জানুয়ারি করাচিতে পাকিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি করলেন ডেভন। এটি সব দেশের সব ক্রিকেটারদের মধ্যে টেস্টে বছরের প্রথম শতরান। পরপর ২ বছরে প্রথম টেস্ট সেঞ্চুরি করার নজির আর কারও নেই। আরও উল্লেখযোগ্য বিষয় হল, বাংলাদেশের বিরুদ্ধে সেই ইনিংসে ১২২ রান করে আউট হয়েছিলেন তিনি। এবার পাকিস্তানের বিরুদ্ধেও কনওয়ে সাজঘরে ফেরেন ঠিক ১২২ রান করে।

আরও পড়ুন:- নতুন বছরে T20 উৎসব: জানুয়ারিতে শুরু হচ্ছে তিনটি ঘরোয়া টি-২০ লিগ, চলছে বিগ ব্যাশ ও সুপার স্ম্যাশ

করাচির দ্বিতীয় টেস্টে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে নিউজিল্য়ান্ড। প্রথম দিনের শেষে তারা নিজেদের প্রথম ইনিংসে ৯০ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ৩০৯ রান তোলে। কনওয়ে ১৯১ বলের ইনিংসে ১৬টি চার ও ১টি ছক্কা মারেন।

হাফ-সেঞ্চুরি করেন অপর ওপেনার টম লাথাম। তিনি ৯টি বাউন্ডারির সাহায্যে ১০০ বলে ৭১ রানের দাপুটে ইনিংস খেলে সাজঘরে ফেরেন। নিউজিল্যান্ড ওপেনিং জুটিতেই ১৩৪ রান তুলে ফেলে। উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটের জুটিতে কনওয়ে যোগ করেন আরও ১০০ রান।

আরও পড়ুন:- আউট নাকি নট-আউট? নেসারের ক্যাচ নিয়ে নিয়ম স্পষ্ট করল MCC, যদিও শুরু হয়েছে জোর বিতর্ক

তিন নম্বরে ব্যাট করতে নেমে উইলিয়ামসন ৩৬ রান করে মাঠ ছাড়েন। ৯১ বলের ইনিংসে তিনি ৫টি চার মারেন। এছাড়া হেনরি নিকোলস ৫৬ বলে ২৬ রান করে ক্রিজ ছাড়েন। তিনি ৩টি চার মারেন। বড় রান করতে পারেননি ডারিল মিচেল। তিনি মাত্র ৩ রান করে সাজঘরে ফেরেন। খাতা খুলতে পারেননি মাইকেল ব্রেসওয়েল।

প্রথম দিনের শেষে টম ব্লান্ডেল ৩০ ও ইশ সোধি ১১ রানে অপরাজিত থাকেন। পাকিস্তানের হয়ে ৫৫ রানে ৩টি উইকেট দখল করেন আঘা সলমন। ৪৪ রানে ২টি উইকেট নেন নাসিম শাহ। ১০১ রান খরচ করে ১টি উইকেট নিয়েছেন আব্রার আহমেদ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের এই গরমে ফলুই মাছ খাচ্ছেন? ঠিক করছেন কি? শরীরে কী হচ্ছে? জেনে নিন জরুরি কিছু কথা রাতুলের হাতের সিঁদুরে সীমন্তিনী রূপাঞ্জনা, বিয়ের পরই বরের গলা জড়িয়ে লিখলেন... 'মাথাটা কতটা খারাপ হতে পারে…',রচনাকে নিয়ে খিল্লি বং গাই-এর, স্যান্ডি লিখলেন… বাবার ফোনে আড়ি পাতেন সানা! দাদাগিরিতে সৌরভ বললেন, ‘সারাক্ষণ কড়া নজরদারি…’ 'BJP একাই ৩৫০ আসন জিততে পারে, মোদীর অর্ধেক জনপ্রিয়তারও নেতা বাছেনি বিরোধীরা' এবার ৬৫ বছরের পরও করানো যাবে স্বাস্থ্যবিমা, ক্যানসার, এইডসেও মিলবে কভারেজ IPL 2024: ইডেনে RCB-র বিরুদ্ধে কাদের মাঠে নামাবে KKR? দেখুন সম্ভাব্য একাদশ অযোধ্যায় লাইনচ্যুত মালগাড়ির ৪ বগি, আটকে পড়ল বহু ট্রেন, চরম দুর্ভোগে যাত্রীরা শ্মশানের পাঁচিল ভেঙে পড়ল হুড়মুড়িয়ে, চাপা পড়ে মৃত্যু হল শিশুসহ ৪ জনের, আহত ২

Latest IPL News

T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.