বাংলা নিউজ > ময়দান > PAK vs NZ: ১২০ বল খেলে একটিও ছক্কা মারতে পারল না পাকিস্তান! ৮ বছর পর ফিরল লজ্জার স্মৃতি

PAK vs NZ: ১২০ বল খেলে একটিও ছক্কা মারতে পারল না পাকিস্তান! ৮ বছর পর ফিরল লজ্জার স্মৃতি

নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তান দল (ছবি-এএফপি)

পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম সহ আইসিসি ক্রিকেটের টি-টোয়েন্টির এক নম্বর ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ানের মতো ব্যাটাররাও ফ্লপ হয়েছেন। পুরো পাকিস্তানি দল ইনিংসে একটিও ছক্কা মারতে পারেনি। গত আট বছরে এই প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে একটিও ছক্কা মারতে পারেনি গোটা পাকিস্তান দল। 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজে পাকিস্তান ৯ উইকেটের লজ্জাজনক পরাজয়ের মুখোমুখি হয়েছে। কিন্তু এই বিব্রতকর পরাজয়ের সঙ্গে পাকিস্তানের খাতায় একটি অবাঞ্ছিত রেকর্ডও যুক্ত হয়েছে। পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম সহ আইসিসি ক্রিকেটের টি-টোয়েন্টির এক নম্বর ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ানের মতো ব্যাটাররাও ফ্লপ হয়েছেন। 

তবে শুধু বাবর বা রিজওয়ান নয়, পুরো পাকিস্তানি দল ইনিংসে একটিও ছক্কা মারতে পারেনি। গত আট বছরে এই প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে একটিও ছক্কা মারতে পারেনি গোটা পাকিস্তান দল। এর আগে ২০১৪ সালে দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে এমন লজ্জার নজির গড়ে ছিল পাকিস্তান দল।

আরও পড়ুন… T20 World Cup 2022: বুমরাহর জায়গায় কাকে দলে নেওয়া উচিত! কী বললেন ডেল স্টেইন?

২০ ওভারে পাকিস্তান দল সাত উইকেটে ১৩০ রান করতে পারে। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ম্যাচটি অনুষ্ঠিত হয়। নিউজিল্যান্ড ১৬.১ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে ১৩১ রানের লক্ষ্য অর্জন করে। ত্রিদেশীয় সিরিজে তৃতীয় দল বাংলাদেশ। কিউয়ি বোলিং আক্রমণের সামনে পাকিস্তানি ব্যাটসম্যানদের অসহায় দেখিয়ে ছিল। দলের নয়জন ব্যাটসম্যানের কেউই ছক্কা মারতে পারেননি।

পাকিস্তানি ইনিংস চলাকালীন, মাত্র ১৫টি বাউন্ডারি মারা হয়েছিল।  যার মধ্যে বাবর এবং রিজওয়ান তিনটি করে চার মারেন। বাকি খেলোয়াড়রা মিলে মাত্র ১১টি চার মারতে সক্ষম হন। ইফতেখার আহমেদ ও আসিফ আলিও তিনটি করে চার মারেন। এই ম্যাচের পর পাকিস্তানের মিডল অর্ডারের ব্যর্থতা আরও একবার উন্মোচিত হল। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এটিই পাকিস্তানের শেষ টি-টোয়েন্টি সিরিজ এবং দলের এখনও মনে হচ্ছে ব্যাটিং অর্ডারের সমস্যার সমাধান হয়নি। 

আরও পড়ুন… জন্মদিনে হার্দিক মিস করছেন জীবনের 'সেরা উপহারকে', পাশে পেলেন সতীর্থদের

ম্যাচের কথা বললে, টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে এবার পাকিস্তান দলের হয়ে ভালো শুরু করতে পারেননি মহম্মদ রিজওয়ান। আরও ডেলিভারি খেলার চাপে মাইকেল ব্রেসওয়েলের বলে একটি বড় শট মারতে যান এবং নিশাম তার ক্যাচ ধরে পাকিস্তানকে প্রথম ধাক্কা দেন। ১৭ বলে ১৬ রান করে আউট হন রিজওয়ান। এরপর ব্যাট করতে আসা শান মাসুদ ১২ বলে ১৪ ও শাদাব খান ৭ বলে ৪ রান করে প্যাভিলিয়নে ফিরে যান।

১০ ওভারের মধ্যে পাকিস্তান যখন ৬২ রানে তিন উইকেট হারিয়ে ফেলে, তখন পাকিস্তান অধিনায়কও চাপে পড়ে যান। মাইকেল ব্রেসওয়েলের দুর্দান্ত বলে প্যাভিলিয়নের পথ দেখেন বাবরও। ২৩ বলে মাত্র ২১ রান করেন বাবর। টপ অর্ডারের ব্যর্থতার পর ইফতেখার আহমেদ ২৭ বলে ২৭ রানের ইনিংস খেলেন। পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩০ রান তুলতে পারে।

এই সহজ লক্ষ্য তাড়া করতে নেমে নিউজিল্যান্ড দলকে ঝোড়ো সূচনা এনে দেন দলের ওপেনার ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে। উভয় খেলোয়াড়ই প্রথম উইকেটে ১১৭ রানের জুটি গড়েন এবং ম্যাচটিকে একতরফা করে তোলেন। নিউজিল্যান্ডের একমাত্র ধাক্কাটা আসে ফিন অ্যালেনের ফর্মে, যিনি ১টি চার ও ৬টি ছক্কায় ৬২ রানের ইনিংস খেলে আউট হন। কনওয়ে ৪৯ ও উইলিয়ামসন ৯ রানে অপরাজিত থাকেন। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে নিউজিল্যান্ড।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ঘাতক লুকিয়ে ছিল ঘরেই, বারাসতে কিশোর ফরদিন নবি খুনে জ্যেঠুকে গ্রেফতার করল পুলিশ ৮ জুলাই খোলা হবে না জগন্নাথ মন্দিরের রত্ন ভাণ্ডার, ASI-র দাবি ভুল, বললেন মন্ত্রী বাচ্চাদের ‘কুকুর ছানা’র সঙ্গে তুলনা!দুঃখপ্রকাশ করে ক্ষমা চাইলেন শাহিদ-পত্নী মীরা গরমে অসুস্থ চালক, বাস চালানোর সময় জ্ঞান হারালেন, অল্পের জন্য রক্ষা যাত্রীদের হাইকোর্টে জ্যোতিপ্রিয়র জামিনের তীব্র বিরোধিতা ইডির, ৪ দিন সময় দিল আদালত সুন্দরবনে এবার রোরো সার্ভিস, বিরাট সুবিধা হবে পর্যটকদের, বড় গাড়িও যাবে দ্বীপে আক্রমণের বড় ভরসা, ক্লেটন সিলভার সঙ্গে আরও এক বছরের চুক্তি করল ইস্টবেঙ্গল ডন-৩ আসছে খুব শীঘ্রই! ভক্তদের জল্পনার অবসান ঘটিয়ে কী জানালেন পরিচালক ফারহান? আইসিসি টি২০ বিশ্বকাপে নেত্রভালকরের শিকার জোড়া অধিনায়ক, তালিকায় আর কারা? 'কোনও অভিযোগ আসেনি', তাও কেন UGC-NET বাতিল? কবে নতুন পরীক্ষা? মুখ খুলল কেন্দ্র

T20 WC 2024

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.