বাংলা নিউজ > ময়দান > PAK vs NZ: পাঁচ মাসের মধ্যে ২ বার পাকিস্তান সফর আসবে নিউজিল্যান্ড, দেখে নিন সম্পূর্ণ ক্রীড়াসূচি

PAK vs NZ: পাঁচ মাসের মধ্যে ২ বার পাকিস্তান সফর আসবে নিউজিল্যান্ড, দেখে নিন সম্পূর্ণ ক্রীড়াসূচি

দেখে নিন সম্পূর্ণ ক্রীড়াসূচী (ছবি-টুইটার পিসিবি)

নিউজিল্যান্ড ক্রিকেট দল এই বছরের শেষে এবং আবার পরের বছর এপ্রিল-মে মাসে পাকিস্তান সফরে যেতে চলেছে। এই সফরে তারা দুটি টেস্ট, আটটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে। এবার বড়দিন ও নববর্ষে ঘরের মাঠে কোনও সিরিজ খেলবে না কিউয়ি দল।

নিউজিল্যান্ড ক্রিকেট দল এই বছরের শেষে এবং আবার পরের বছর এপ্রিল-মে মাসে পাকিস্তান সফরে যেতে চলেছে। এই সফরে তারা দুটি টেস্ট,আটটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে। এবার বড়দিন ও নববর্ষে ঘরের মাঠে কোনও সিরিজ খেলবে না কিউয়ি দল। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সোমবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। এই ম্যাচ দুটি আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসাবে ধরা হবে।

পাকিস্তান এবং নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টেস্টটি ২৭ ডিসেম্বর থেকে করাচিতে অনুষ্ঠিত হবে। এবং এরপরে ৪ জানুয়ারি থেকে মুলতানে দ্বিতীয় টেস্টটি আয়োজিত হতে চলেছে। এরপর ১১,১৩ ও ১৫ জানুয়ারি তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে দুই দল। ওডিআই সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ হবে।

আরও পড়ুন… রোনাল্ডোকে ৭০০ গোলের শুভেচ্ছা দিতে গিয়ে ট্রোল হলেন যুবরাজ! দেখুন কী ভুল করলেন যুবি

এরপর এপ্রিল ও মে মাসে আবারও পাকিস্তান সফরে যাবে কিউয়ি দল। তারা পাকিস্তানের দ্বিতীয় সফরে গিয়ে পাঁচটি ওয়ানডে এবং একই সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। নিউজিল্যান্ড দল করাচিতে ১৩,১৫,১৬,১৯ এবং ২৩ এপ্রিল পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। এই সফরের সময়,নিউজিল্যান্ড ২৬ এবং ২৮ এপ্রিল লাহোরে প্রথম দুটি ওডিআই এবং তারপর ১, ৪ এবং ৭ মে রাওয়ালপিন্ডিতে বাকি তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে।

আরও পড়ুন… Women’s Asia Cup 2022: ৩৭ রানে অলআউট! T20I তে লজ্জার নজির গড়ল থাইল্যান্ড

কিছুদিন আগেই পাকিস্তানে সফরে গিয়েছিল ইংল্যান্ড দল। বহু বছর পরে এই সফরে গিয়েছিল ইংল্যান্ড। তবে এই সফরে সাত ম্যাচের টি টোয়েন্টি সিরিজটি ৪-৩ হেরেছিল বাবর আজমরা। তবে শুধু সিরিজেই হার নয়, এর পাশাপাশি আর্থিক ভাবেও ক্ষতি গ্রস্ত হয়েছিল পিসিবি। সূত্র মারফত জানা গিয়েছিল, ইংল্যান্ড দলকে নিরাপত্তা দিতে গিয়ে বড় আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছিল পাকিস্তানকে। তবে বিশ্ব দরবারে নিজেদের ছবিকে ভালো করার জন্য এই আর্থিক ক্ষতিকে বেশি মন দিচ্ছে না পাকিস্তান।

সেই কারণেই ইংল্যান্ডের পরে এবার নিউজিল্যান্ড সফরের দিকে নজর দিচ্ছে তারা। পিসিবি পরিচালক জাকির খান বলেছেন,‘আমরা আমাদের উৎসাহী ভক্তদের প্রতিশ্রুতি দিয়েছিলাম যে আমরা ২০২২ সালে উচ্চমানের ঘরোয়া আন্তর্জাতিক ক্রিকেট দেখাব। আজ নিউজিল্যান্ডের পাকিস্তান সফরের ঘোষণা সেই অঙ্গীকারের অংশ। নিউজিল্যান্ড একটি উচ্চ পারফরম্যান্সকারী দল এবং আমরা ঘরের মাঠে শীর্ষ দলগুলির বিরুদ্ধে যত বেশি খেলব,ইউনিট হিসাবে আমরা তত ভালো পাব,যা সমস্ত ফর্ম্যাটে শীর্ষ তিনে উঠার জন্য আমাদের লক্ষ্যের জন্য অত্যাবশ্যক।’

 

বন্ধ করুন