বাংলা নিউজ > ময়দান > DRS নেই, তাই 'সুপার লিগ' তকমা হারাচ্ছে পাকিস্তান-নিউজিল্যান্ড ODI সিরিজ
পাকিস্তান ক্রিকেট দল। ছবি- গেটি।
পাকিস্তান ক্রিকেট দল। ছবি- গেটি।

DRS নেই, তাই 'সুপার লিগ' তকমা হারাচ্ছে পাকিস্তান-নিউজিল্যান্ড ODI সিরিজ

  • PCB-র ভুলেই সাধারণ দ্বি-পাক্ষিক সিরিজ হিসেবে বিবেচিত হবে হাই-ভেল্টেজ লড়াই।

আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অন্তর্গত তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে মুখোমুখি হওয়ার কথা ছিল পাকিস্তান ও নিউজিল্যান্ডের। তবে পরিবর্তিত পরিস্থিতিতে সুপার লিগ তক হারাচ্ছে এই সিরিজ। বদলে নিছক দ্বি-পাক্ষিক ওয়ান ডে সিরিজে পরিণত হচ্ছে পাকিস্তান-নিউজিল্যান্ডের একদিনের ক্রিকেটের লড়াই।

১৭ সেপ্টেম্বর থেকে রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হতে যাওয়া তিনটি ওয়ান ডে ম্যাচে ডিআরএস ব্যবহৃত হবে না। একারণেই সুপার লিগ স্ট্যাটাস হারাতে হচ্ছে সিরিজটিকে। পাকিস্তান ক্রিকেট বোর্ড আইসিসির এই সিদ্ধান্তে মেনে নিয়েছে বাধ্য হয়েই।

ডিআরএস ছাড়াই এই সিরিজ সুপার লিগের তকমা পেতে পারত, যদি উভয় দল ডিসিশন রিভিউ সিস্টেম না ব্যবহারের বিষয়ে একমত হতো। তবে শোনা যাচ্ছে যে, নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড সুপার লিগের অন্তর্গত হাই-প্রোফাইল এই সিরিজ ডিআরএস প্রযুক্তি ছাড়া খেলতে রাজি হয়নি। পিসিবি ও অফিসিয়াল ব্রডকাস্টাররা আইসিসি অনুমোদিত কোনও সংস্থাকে শেষ মুহূর্তে জোগাড় করতে পারেনি, যারা প্রযুক্তি সরবরাহ করতে পারে।

উল্লেখ্য, রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে তিনটি ওয়ান ডে ম্যাচ আয়োজিত হবে যথাক্রমে ১৭, ১৯ ও ২১ সেপ্টেম্বর। পরে ২৫ সেপ্টেম্বর থেকে লাহোরে খেলা হবে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ।

বন্ধ করুন