বাংলা নিউজ > ময়দান > PAK vs SA: প্রাথমিক বিপর্যয় সামলে পাকিস্তানকে টানছেন বাবর

শুভব্রত মুখার্জি

প্রায় ১৪ বছর বাদে পাকিস্তানের বুকে সিরিজ খেলছে প্রোটিয়ারা। ফাওয়াদদের কাছে প্রথম টেস্টে হেরে সিরিজে আপাতত ১-০ ফলে পিছিয়ে ডি'ককরা। এই অবস্থায় রাওয়ালপিন্ডিতে শুরু হয়েছে দ্বিতীয় টেস্ট। প্রথম দিন বৃষ্টির কারণে রাওয়ালপিন্ডি টেস্টে খেলা হয়েছে মাত্র ৫৮ ওভার। ফলে প্রথম দিন শেষে দুপক্ষের পাল্লা সমান-সমান অবস্থায়।

বৃহস্পতিবার প্রথমে ব্যাট করতে নেমে দিনশেষে ৩ উইকেটে ১৪৫ রান বোর্ডে তুলতে সমর্থ হয়েছে পাকিস্তান। দ্বিতীয় তথা শেষ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। শুরুটা মোটেও ভালো হয়নি পাকিস্তানের। স্কোর বোর্ডে ২২ রান উঠতে না উঠতেই ৩ ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরে যান।

ওপেনার ইমরান বাটকে ১৫ রানে ও আজহার আলিকে শূন্য রানে সাজঘরে ফেরান দক্ষিণ আফ্রিকার স্পিনার কেশব মহারাজ। অপর ওপেনার আবিদ আলিকে ৬ রানে আউট করেন পেসার এনরিখ নরকিয়া। ৮৯ বলের মধ্যে টপ অর্ডারের ৩ ব্যাটসম্যানকে হারানোর পর দলের ব্যাটিংয়ের হাল ধরেন অধিনায়ক বাবর আজম ও প্রথম টেস্টে শতরানকারী ফাওয়াদ আলম। চতুর্থ উইকেটে দুজনে দুর্দান্ত এক অবিচ্ছেদ্য জুটি উপহার দেন।

২৬১ বলে ১২৩ রানের জুটি দিনশেষে অবিচ্ছিন্ন। টেস্ট কেরিয়ারের ১৬তম অর্ধশতরান সম্পূর্ণ করে ৭৭ রানে অপরাজিত রয়েছেন বাবর। ১২৫ বল খেলে ১২টি চার মেরেছেন তিনি। ১৩৮ বলে ৫টি চারের সহায্যে ৪২ রানে অপরাজিত রয়েছেন ফাওয়াদ। নির্ধারিত সময়ে খেলা শুরু হলেও চা-বিরতির পরেই শুরু হয় প্রবল বৃষ্টি। ফলে প্রথম দিনের শেষ সেশনটি ভেস্তে যায়।

বন্ধ করুন