বাংলা নিউজ > ময়দান > জোড়া নজির প্রিটোরিয়াসের, পাকিস্তানকে উড়িয়ে T20 সিরিজে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা
৫ উইকেট প্রিটোরিয়াসের। ছবি- আইসিসি।
৫ উইকেট প্রিটোরিয়াসের। ছবি- আইসিসি।

জোড়া নজির প্রিটোরিয়াসের, পাকিস্তানকে উড়িয়ে T20 সিরিজে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা

  • কেরিয়ারের সেরা বোলিং প্রোটিয়া তারকার।

সিরিজের প্রথম টি-২০ ম্যাচে দুরন্ত শতরান করে পাকিস্তানকে জিতিয়েছেন মহম্মদ রিজওয়ান। দ্বিতীয় ম্যাচেও অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন তিনি। তবে এবার ব্যর্থ হয় তাঁর লড়াই। ডোয়েন প্রিটোরিয়াসের দুরন্ত বোলিংয়ের সুবাদে ম্যাচ ছিনিয়ে নিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ফলে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা ফেরান প্রোটিয়ারা।

লাহোরে টস জিতে পাকিস্তানকে প্রথম ব্যাট করতে পাঠায় দক্ষিণ আফ্রিকা। পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৪৪ রান তোলে। ওপেন করতে নেমে রিজওয়ান ৪১ বলে দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন। তিনি ৬টি চার ও ১টি ছক্কা মারেন।

এছাড়া ফহীম আশরাফ ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১২ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন। বাবর আজম ৫ রান করে সাজঘরে ফেরেন। প্রিটোরিয়াস ৪ ওভারে ১৭ রানের বিনিময়ে ৫ উইকেট দখল করেন। এটিই তাঁর টি-২০ তথা আন্তর্জাতিক কেরিয়ারের সেরা বোলিং গড়।

শুধু তাঁর ব্যক্তিগত সেরাই নয়, দক্ষিণ আফ্রিকার হয়ে ছেলেদের আন্তর্জাতিক টি-২০ ম্যাচে এখনও পর্যন্ত এটিই কোনও বোলারের সেরা পারফর্ম্যান্স। পাকিস্তানের বিরুদ্ধে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে এখনও পর্যন্ত কোনও বোলারের এটিই সেরা বোলিং গড়। সুতরাং, সেদিক থেকে জোড়া নজির গড়লেন প্রিটোরিয়াস। এছাড়া শামসি নেন ১৬ রানে ১ উইকেট।

এছাড়া ফহীম আশরাফ ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১২ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন। বাবর আজম ৫ রান করে সাজঘরে ফেরেন। প্রিটোরিয়াস ৪ ওভারে ১৭ রানের বিনিময়ে ৫ উইকেট দখল করেন। এটিই তাঁর টি-২০ তথা আন্তর্জাতিক কেরিয়ারের সেরা বোলিং গড়। শামসি নেন ১৬ রানে ১ উইকেট।|#+|

জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ১৬.২ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৪৫ রান তুলে ম্যাচ জিতে যায়। রীজা হেনড্রিক্স ৩০ বলে ৪২ রান করেন। তিনি ৩টি চার ও ৩টি ছক্কা মারেন। বিলজোয়েন করেন ৩২ বলে ৪২ রান। মিলার অপরাজিত থাকেন ১৯ বলে ২৫ রান করে। ২টি উইকেট নেন শাহীন আফ্রিদি। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন প্রিটোরিয়াস।

বন্ধ করুন