বাংলা নিউজ > ময়দান > PAK vs SA: প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজে পাকিস্তান দলে নতুন মুখের ছড়াছড়ি
পাকিস্তান দল (ফাইল ছবি, সৌজন্য @TheRealPCB)
পাকিস্তান দল (ফাইল ছবি, সৌজন্য @TheRealPCB)

PAK vs SA: প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজে পাকিস্তান দলে নতুন মুখের ছড়াছড়ি

  • একসঙ্গে ৯ জন নতুন ক্রিকেটার জাতীয় স্কোয়াডে সুযোগ পেলেন।

শুভব্রত মুখার্জি

সদ্য নিউজিল্যান্ড সফর সেরে দেশে ফিরেছে পাকিস্তানের জাতীয় ক্রিকেট দল। কিইউয়িদের বিরুদ্ধে তাদের পারফরম্যান্স একেবারেই আহামরি নয়। তার উপরে সিরিজ শুরুর আগেই তাদের নিয়মিত অধিনায়ক তথা ব্যাটসম্যান বাবর আজম চোট পেয়ে ছিটকে যাওয়াতে তারা টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে। ফলস্বরূপ দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য ৯ জন নতুন মুখ নিয়ে ২০ সদস্যের প্রাথমিক দল ঘোষনা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

প্রথম টেস্টের আগে ঘোষণা করা হবে ১৬ জনের চুড়ান্ত দল। প্রথমবারের মতো টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন ওপেনার আব্দুল্লাহ শফিক, ইমরান বাট, মিডল-অর্ডার ব্যাটসম্যান কামরান গুলাম, সালমান আলি আগা ও সাউদ শাকিল, দুই স্পিনার নুমান আলি ও সিজদ খান এবং পেসার হ্যারিস রাউফ ও তাবিস খান।

প্রসঙ্গত ২০২০-২১ ঘরোয়া মরশুমে এই ক্রিকেটারদের পারফরম্যান্স ছিল খুব ভালো। ফলে সেই দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে ৯ জন নতুন মুখ জাতীয় দলে সুযোগ পেলেন। ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যন্স করায় দুই বছর পর টেস্ট দলে ফিরেছেন প্রাক্তন পেসার হাসান আলী। ২০১৬ সালের পর ফের দলে ফিরেছেন বাঁ-হাতি স্পিনার মহম্মাদ নেওয়াজ। নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্টের দল থেকে বাদ পড়েছেন মহম্মাদ আব্বাস, শান মাসুদ, হ্যারিস সোহেল ও জাফর গহর। হ্যামস্ট্রিং চোটের কারনে দলে সুযোগ হয়নি পেসার নাসিম শাহ'র  আগামী ২৬ জানুয়ারি করাচিতে শুরু হবে দুই ম্যাচের সিরিজের প্রথম টেস্ট। ৪ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে হবে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট। অধিনায়ক হিসেবে এই সিরিজে অভিষেক হবে বাবর আজমের।

প্রোটিয়াদের বিরুদ্ধে পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), মহম্মাদ রিজওয়ান (সহ-অধিনায়ক, উইকেটরক্ষক), সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ফাওয়াদ আলম, কামরান গুলাম, আবিদ আলি, আব্দুল্লাহ শফিক, ইমরান বাট, আজহার আলি, সালমান আলি আগা, সাউদ শাকিল, ফাহিম আশরাফ, মহম্মাদ নেওয়াজ, নুমান আলি, সাজিদ খান, ইয়াসির শাহ, হ্যারিস রউফ, হাসান আলী, শাহিন শাহ আফ্রিদি ও তাবিস খান।

বন্ধ করুন