বাংলা নিউজ > ময়দান > PAK vs SA: অভিজ্ঞ ইয়াসিরের ঘূর্ণিতে বিব্রত দক্ষিণ আফ্রিকা, চালকের আসনে পাকিস্তান
এলগারের ক্যাচ ধরছেন রিজওয়ান। ছবি- পিসিবি।
এলগারের ক্যাচ ধরছেন রিজওয়ান। ছবি- পিসিবি।

PAK vs SA: অভিজ্ঞ ইয়াসিরের ঘূর্ণিতে বিব্রত দক্ষিণ আফ্রিকা, চালকের আসনে পাকিস্তান

  • দ্বিতীয় ইনিংসে হাফ-সেঞ্চুরি করেন দুই প্রোটিয়া তারকা।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে ম্যাচের রাশ আপাতত নিজেদের হাতেই রেখে দিল পাকিস্তান। তৃতীয় দিনের শেষে প্রোটিয়ারা মাত্র ২৯ রানে এগিয়ে রয়েছে। ইতিমধ্যেই দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট খুইয়ে বসেছে তারা। সুতরাং, চতুর্থ দিনে দক্ষিণ আফ্রিকার বাকি ৬ জন ব্যাটসম্যানকে বড় রানের ইমারত গড়া থেকে আটকাতে পারলেই করাচি টেস্টে জয়ের সম্ভাবনা প্রবল বাবর আজমদের।

দক্ষিণ আফ্রিকার ২২০ রানের জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৮ উইকেটের বিনিময়ে ৩০৮ রান তুলেছিল। তৃতীয় দিনে তার পর থেকে খেলা শুরু করে পাক টেল এন্ডাররা আরও ৭০ রান যোগ করেন। পাকিস্তান প্রথম ইনিংসে অল-আউট হয় ৩৭৮ রানে। সুতরাং প্রথম ইনিংসের নিরিখে ১৫৮ রানের বড়সড় লিড পেয়ে যান বাবররা।

পাকিস্তানের শেষ তিন ব্যাটসম্যান হাসান আলি, নউমান আলি ও ইয়াসির শাহ যথাক্রমে ২১, ২৪ ও অপরাজিত ৩৮ রান করেন। রাবাদা ও কেশব মহারাজ ৩টি করে উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা তৃতীয় দিনের শেষে ৪ উইকেটের বিনিময়ে ১৮৭ রান তুলেছে। মার্করাম ৭৪, এলগার ২৯, ভ্যান ডার দাসেন ৬৪ ও ডু'প্লেসি ১০ রান করে আউট হয়েছেন। কেশব মহারাজ ২ রানে ব্যাট করছেন। এখনও খাতা খুলতে পারেননি ডি'কক। ৩টি উইকেট নিয়েছেন ইয়াসির।

বন্ধ করুন