বাংলা নিউজ > ময়দান > PAK vs SL Super 4: চওড়া কপাল ফখর জামানের, ‘বোল্ড’ হয়েও বাঁচলেন ভাগ্যের জোরে, ভিডিয়ো
স্টাম্পে বল লাগলেও বেঁচে যান ফখর। ছবি- টুইটার।

PAK vs SL Super 4: চওড়া কপাল ফখর জামানের, ‘বোল্ড’ হয়েও বাঁচলেন ভাগ্যের জোরে, ভিডিয়ো

  • বল গিয়ে লাগল স্টাম্পে, তবু আউট হলেন না পাক তারকা, মাথায় হাত বোলারের।

চওড়া কপাল ফখর জামানের। শ্রীলঙ্কার বিরুদ্ধে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে বোল্ড হয়েও বেঁচে যান পাকিস্তানের তারকা ব্যাটসম্যান। যদিও এমন অভাবনীয় জীবনদান পেয়েও বড় রানের ইনিংস খেলতে ব্যর্থ হন ফখর।

দুবাইয়ে পাওয়ার প্লে-র শেষ ওভারে আউট হয়ে সাজঘরে ফিরতে পারতেন ফখর। প্রমোদ মদুশানের বল ঠিক মতো সামলাতে পারেননি তিনি। বল ব্যাটে লেগে পিচে ড্রপ করার পরে গড়িয়ে যায় স্টাম্পের দিকে। স্টাম্পে গিয়ে বল লাগলেও বেল পড়েনি। আসলে বলে বিশেষ গতি ছিল না। তাই স্টাম্পের গোড়ায় গিয়ে আটকে যায় বল।

সে যাত্রায় আউট হতে হতেও বেঁচে যান ফখর। বেল পড়লে ৯ বলে ৯ রান করে সাজঘরে ফিরতে হতো তাঁকে।

আরও পড়ুন:- INDA vs NZA: শুরুতেই থামল ঈশ্বরনের লড়াই, ব্যাট হাতে নজর কাড়লেন জাতীয় দল থেকে ঋদ্ধিকে ছিটকে দেওয়া ভরত

যদিও এমন পড়ে পাওয়া সুযোগ কাজে লাগাতে পারেননি জামান। তিনি ইনিংসের ৯.২ ওভারে চামিকা করুণারত্নের বলে আউট হয়ে মাঠ ছাড়েন। ১টি বাউন্ডারির সাহায্যে ১৮ বলে ১৩ রান করে ডি'সিলভার হাতে ধরা পড়েন ফখর।

আরও পড়ুন:- AUS vs NZ: একজন ছাড়া ৩০ টপকেছেন সবাই, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচে ভাঙল ৯৬ বছরের পুরনো রেকর্ড

চলতি এশিয়া কাপে মোটেও পরিচিত ছন্দে নেই ফখর জামান। তিনি ভারতের বিরুদ্ধে গ্রুপের ম্যাচে ১০ রান করে আউট হন। হংকংয়ের বিরুদ্ধে গ্রুপের ম্যাচে ৫৩ রান করেন পাক তারকা। টুর্নামেন্টে এই একটি ইনিংসেই রান পান ফখর।

পরে সুপার ফোরে ভারতের বিরুদ্ধে ১৫ রান করে মাঠ ছাড়েন ফখর। আফগানিস্তানের বিরুদ্ধে করেন মাত্র ৫ রান। এবার শ্রীলঙ্কার বিরুদ্ধে সস্তায় সাজঘরে ফিরলেন জামান।

শ্রীলঙ্কার বিরুদ্ধে পাকিস্তান ১৯.১ ওভারে ১২১ রানে অল-আউট হয়ে যায়। দলের হয়ে সব থেকে বেশি ৩০ রান করেন বাবর আজম। ২৬ রান করেন মহম্মদ নওয়াজ।

বন্ধ করুন