বাংলা নিউজ > ময়দান > PAK vs SL: শ্রীলঙ্কায় শুধুমাত্র টেস্ট সিরিজ খেলবেন বাবররা
শ্রীলঙ্কায় শুধুমাত্র টেস্ট সিরিজ খেলবেন বাবররা। ছবি: টুইটার
শ্রীলঙ্কায় শুধুমাত্র টেস্ট সিরিজ খেলবেন বাবররা। ছবি: টুইটার

PAK vs SL: শ্রীলঙ্কায় শুধুমাত্র টেস্ট সিরিজ খেলবেন বাবররা

  • সোমবার পাকিস্তান বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, টেস্ট সিরিজ খেলা হলেও ওয়ানডে সিরিজ হচ্ছে না। মূলত শ্রীলঙ্কা বোর্ডের তরফে যে অনুরোধ করা হয়েছিল ওয়ানডে সিরিজ বাতিলের সেই অনুরোধেই সায় দিয়েছে পিসিবি।

শুভব্রত মুখার্জি: শ্রীলঙ্কায় এই মুহূর্তে অর্থনৈতিক কারণে গোটা দেশে একটা টালমাটাল অবস্থা।‌ বিভিন্ন ক্ষেত্রে পড়েছে তার প্রভাব। খেলাধূলার ক্ষেত্রও ব্যতিক্রম নয়। দ্বীপরাষ্ট্রে এসে কয়েকদিন বাদেই টেস্ট এবং ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দলের। শ্রীলঙ্কা বোর্ডের তরফে পিসিবিকে অনুরোধ করা হয়েছিল ওয়ানডে সিরিজ বাতিলের। সেই অনুরোধ মেনেই শ্রীলঙ্কা সফরে কেবলমাত্র টেস্ট সিরিজ খেলবেন বাবররা। ফলে ওয়ানডে সিরিজ আর খেলা হবে এই দুই দেশের।

প্রসঙ্গত সামনের জুলাইয়ে শ্রীলঙ্কা সফর করবে পাকিস্তান ক্রিকেট দল। প্রথম ক্ষেত্রে এই সফরে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলার কথা ছিল পাকিস্তান দলের। সোমবার পাকিস্তান বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, টেস্ট সিরিজ খেলা হলেও ওয়ানডে সিরিজ হচ্ছে না। মূলত শ্রীলঙ্কা বোর্ডের তরফে যে অনুরোধ করা হয়েছিল ওয়ানডে সিরিজ বাতিলের সেই অনুরোধেই সায় দিয়েছে পিসিবি।

উল্লেখ্য আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অঙ্গ হিসেবে জুলাইতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান ও শ্রীলঙ্কা। বিষয়টি নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের ডিরেক্টর (মিডিয়া) সামি-উল-হাসান জানিয়েছেন, ‘আর্থিক ক্ষতি কমাতেই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড নির্ধারিত সময়ের এক সপ্তাহ আগে লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) আয়োজন করতে চায়। সেজন্য তারা আমাদের কাছে অনুরোধ করেছিল ওয়ানডে সিরিজ বাতিলের বিষয়ে। অবশ্য ওয়ানডে ম্যাচগুলো ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ ছিল না। সেই কারণে আমরাও কোনও আপত্তি করিনি। টেস্ট সিরিজের সূচি এখনও চূড়ান্ত হয়নি। তবে দ্রুতই আমরা এটা চূড়ান্ত করব।’

প্রসঙ্গত টেস্টে ২০১৯ সালে সর্বশেষ মুখোমুখি হয়েছিল এই দুই দল। এই সিরিজ ছিল ২০০৯ সালের পর পাকিস্তানের মাটিতে প্রথম কোনও টেস্ট। উল্লেখ্য, এই সিরিজের আগে মে মাসেই বাংলাদেশ সফরে এসেছেন বাববরা। সেখানেও তারা দু'টি টেস্ট খেলবে।

বন্ধ করুন