বাংলা নিউজ > ময়দান > PAK vs SL: অভিষেকের পরেই পরপর তিন ইনিংসে ৫ বা তার বেশি উইকেট, বড় নজির জয়সূর্যের

PAK vs SL: অভিষেকের পরেই পরপর তিন ইনিংসে ৫ বা তার বেশি উইকেট, বড় নজির জয়সূর্যের

একের পর এক নজির গড়ে ফেললেন প্রভাত জয়সূর্য।

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসেও যদি জয়সূর্য ফের পাঁচ উইকেট নিতে পারেন, তবে তিনি বিশ্ব ক্রিকেটের ইতিহাসে প্রথম বোলার হিসেবে অভিষেকের পর টেস্টে টানা চার ইনিংসে ৫ বা তার বেশি উইকেট নেওয়া প্রথম বোলার হবেন।

শ্রীলঙ্কার স্পিনার প্রভাত জয়সূর্য অভিষেকের পর থেকেই চমকের পর চমক দিয়ে চলেছেন। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে বাবর আজমের টিমকে সমস্যায় ফেলে দিয়ে অভিষেকের পর থেকে টানা তৃতীয় ইনিংসে পাঁচ বা ততোধিক উইকেট নিয়ে ইতিহাসের নাম লিখিয়ে ফেললেন শ্রীলঙ্কার স্পিনার জয়সূর্য।

টম রিচার্ডসন এবং ক্ল্যারি গ্রিমেটের পর প্রভাত জয়সূর্য হলেন বিশ্ব ক্রিকেটের ইতিহাসে তৃতীয় বোলার, যিনি টেস্ট কেরিয়ারের প্রথম তিনটি ইনিংসেই পাঁচ বা তার বেশি উইকেট নিলেন। পাকিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে তাঁর পাঁচ উইকেটের আগে, জয়সূর্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও প্রথম ইনিংসে ১১৮ রানে ৬ এবং দ্বিতীয় ইনিংসে ৪৯ রানে ৬ উইকেট নিয়েছিলেন। এর পরে পাকিস্তানের বিরুদ্ধেও ৫ উইকেট নেওয়ার ধারা বজায় রাখলেন জয়সূর্য।

আরও পড়ুন: এলেন, দেখলেন, জয় করলেন- অভিষেক টেস্টেই ইতিহাস লঙ্কার নতুন জয়সূর্যের

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসেও যদি জয়সূর্য ফের পাঁচ উইকেট নিতে পারেন, তবে তিনি বিশ্ব ক্রিকেটের ইতিহাসে প্রথম বোলার হিসেবে অভিষেকের পর টেস্টে টানা চার ইনিংসে ৫ বা তার বেশি উইকেট নেওয়া প্রথম বোলার হবেন।

মুথাইয়া মুরলিধরন এবং রঙ্গনা হেরাথের পর শ্রীলঙ্কার তৃতীয় স্পিনার হিসেবে জয়সূর্য টানা তিন ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার নজির গড়লেন।

জয়সূর্যের দাপটে পাকিস্তান প্রথম ইনিংসে ল্যাজেগোবরে হচ্ছে। একমাত্র বাবর আজম লড়াই চালাচ্ছেন। বাকিদের অবস্থা তথৈবচ। কেউ এখনও পর্যন্ত ২০ রানের গণ্ডিই টপকাতে পারেননি। চা পানের বিরতির আগে পাকিস্তানের স্কোর ৯ উইকেটে ১৯৪। বাবর ৯৫ করে ক্রিজে রয়েছেন। ১১ নম্বরে ব্যাট করতে নেমে নাসিম শাহ (৪২ বলে ৫) কোনও ক্রমে হাল ধরে রেখেছেন। প্রসঙ্গত শ্রীলঙ্কাও প্রথম ইনিংসে মাত্র ২২২ রানেই অল আউট হয়ে গিয়েছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ভোররাতে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী, বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন দীর্ঘদীন সানির ‘লাহোর ১৯৪৭’এ বলিপাড়ার এই সুপুরুষ অভিনেতা, সদ্য দিয়েছেন বাবা হতে চলার খবর WPL 2024-এ হরমনপ্রীতদের লড়াই ফ্রি-তে দেখবেন কোথায়? কখন শুরু শাহরুখদের অনুষ্ঠান? যে আদেশনামার অংশ ঘিরে ছড়িয়েছিল অশান্তি, তা মোছার নির্দেশ মণিপুর হাই কোর্টের ইউটিআই-র হাত থেকে মুক্তি চান? তাহলে নিয়মিত এই মশলাটি খান 'চুরি' হয়েছে সাধের 'ঘড়ি', শরদের দলকে নয়া নির্বাচনী প্রতীক দিল নির্বাচন কমিশন চোট নাকি অন্য কিছু! কেন বুমরাহকে বিশ্রাম দেওয়া হল? রহস্য ফাঁস করলেন বিক্রম রাঠোর ১০ ওভারের ক্রিকেটে মাত্র ২১ বলে সেঞ্চুরি আসজাদের, ৩৩ বলেই দেড়শো টপকে ম্যাচ জয় ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল শত্রুঘ্ন সিনহার ‘না বলা’ ২টি সিনেমা করেই আজ সুপারস্টার অমিতাভ! জানুন নাম সেগুলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.