বাংলা নিউজ > ময়দান > PAK vs SL: নাসিম-শাদাবরা দলে ফিরবেন, Asia Cup Final-এ ২ দলের সেরা একাদশ কী হবে?
এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি পাকিস্তান-শ্রীলঙ্কা।

PAK vs SL: নাসিম-শাদাবরা দলে ফিরবেন, Asia Cup Final-এ ২ দলের সেরা একাদশ কী হবে?

  • ফাইনাল ম্যাচের আগে সুপার ফোরের শেষ ম্যাচ দুই দলের মধ্যে খেলা হয়েছিল, যে ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছিল শ্রীলঙ্কা। তবে সেই ম্যাচটি ছিল নেহাৎ-ই নিয়মরক্ষার ছিল। যে কারণে সেই নিয়মরক্ষার ম্যাচে শ্রীলঙ্কা এবং পাকিস্তান দুই দলই তাদের একাদশে বেশ কিছু পরিবর্তন করেছিল।

পাকিস্তান এবং শ্রীলঙ্কার মধ্যে ২০২২ এশিয়া কাপের ফাইনাল ম্যাচ রবিবার অর্থাৎ ১১ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। শ্রীলঙ্কার লক্ষ্য থাকবে যেখানে ষষ্ঠ বারের মতো শিরোপা ঘরে তোলার, সেখানে পাকিস্তান তৃতীয় বারের মতো এশিয়া কাপ জয়ের অভিপ্রায় নিয়ে মাঠে নামবে। ফাইনাল ম্যাচের আগে সুপার ফোরের শেষ ম্যাচ দুই দলের মধ্যে খেলা হয়েছিল, যে ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছিল শ্রীলঙ্কা।

তবে সেই ম্যাচটি নেহাৎ-ই নিয়মরক্ষার ছিল। কারণ ম্যাচটির আগেই দুই দলই ফাইনালে পৌঁছে গিয়েছিল। যে কারণে সেই নিয়মরক্ষার ম্যাচে শ্রীলঙ্কা এবং পাকিস্তান দুই দলই তাদের একাদশে বেশ কিছু পরিবর্তন করেছিল। কিন্তু ফাইনালে পাকিস্তান এবং শ্রীলঙ্কা নিঃসন্দেহে তাদের সেরা ১১ জন প্লেয়ারকে নিয়ে মাঠে নামতে চাইবে।

আরও পড়ুন: উর্বশীর সঙ্গে কী সম্পর্ক? প্রশ্ন শুনে লাজুক হেসে মজার উত্তর নাসিম শাহের- ভিডিয়ো

শ্রীলঙ্কার বিপক্ষে গত ম্যাচে শাদাব খান এবং নাসিম শাহকে বিশ্রাম দিয়ে হাসান আলি এবং উসমান কাদিরকে একাদশে রেখেছিলেন বাবর আজম। কিন্তু ফাইনাল ম্যাচে বাবর এই দুই খেলোয়াড়কে আবারও একাদশে অন্তর্ভুক্ত করবেন। নাসিম শাহ এবং শাদাব খানের জন্য এখনও পর্যন্ত এটি একটি দুর্দান্ত টুর্নামেন্ট ছিল। এই দুই খেলোয়াড়ের কাছ থেকে ফাইনালেও ভালো পারফরম্যান্স আশা করা যায়।

আরও পড়ুন: টস ভাগ্যেই কি পাক-শ্রীলঙ্কা ফাইনাল? বিতর্ক উস্কে দিলেন মঞ্জরেকর

অন্যদিকে, আমরা যদি শ্রীলঙ্কার কথা বলি, তা হলে টুর্নামেন্টের শুরুটা ভালো হয়নি এই দলের। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে এই দলকে ১০৫ রানে হারতে হয়েছিল। তবে এর পরে শ্রীলঙ্কা শক্তিশালী প্রত্যাবর্তন করে এবং পরের ৪টি ম্যাচ জিতে সবাইকে অবাক করে দেয়। এই টুর্নামেন্টে শ্রীলঙ্কা তাদের একাদশে সবচেয়ে কম পরিবর্তন করেছে। ফাইনাল ম্যাচের জন্য তারা ভারতের বিপক্ষে যে একাদশ নিয়ে খেলেছিল শ্রীলঙ্কা, সেই দলকেই খেলানোর ভাবনা রয়েছে টিম ম্যানেজমেন্টের।

চলুন জেনে নেওয়া যাক দুই দলের সম্ভাব্য একাদশ-

পাকিস্তানের সম্ভাব্য একাদশ: মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), বাবর আজম (অধিনায়ক), ফকর জামান, ইফতিকার আহমেদ, শাদাব খান, মহম্মদ নওয়াজ, আসিফ আলি, খুশদিল শাহ, হরিশ রাউফ, নাসিম শাহ, মহম্মদ হাসনাইন।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ: পাথুম নিশঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), চরিথ আশালঙ্কা, দনুষ্কা গুণতিলক, ভানুকা রাজাপক্ষে, দাসুন শনাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, মহেশ থিকশানা, অসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা।

বন্ধ করুন