বাংলা নিউজ > ময়দান > PAK vs SL: পাকিস্তানের আর কোনও মহিলা ক্রিকেটার যা করে দেখাতে পারেননি, তেমনই দুর্দান্ত নজির গড়লেন আমিন
সেঞ্চুরির পরে সিদরা আমিন। ছবি- পিসিবি।

PAK vs SL: পাকিস্তানের আর কোনও মহিলা ক্রিকেটার যা করে দেখাতে পারেননি, তেমনই দুর্দান্ত নজির গড়লেন আমিন

  • করাচিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে অনবদ্য শতরানের সুবাদে ইতিহাসে নাম লিখিয়ে নেন সিদরা আমিন।

আক্ষরিক অর্থেই এর আগে পাকিস্তানের আর কোনও মহিলা ক্রিকেটার যা করে দেখাতে পারেননি, তেমনই কৃতিত্ব অর্জন করলেন সিদরা আমিন। করাচিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে সেঞ্চুরি করে ইতিহাস গড়লেন পাক ওপেনার।

শ্রীলঙ্কার বিরুদ্ধ টস জিতে শুরুতে ব্যাট করতে নামেন পাকিস্তানের মহিলা ক্রিকেট দল। তারা নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২৫৩ রান সংগ্রহ করে। সিদরা আমিন ১১টি বাউন্ডারির সাহায্যে ১৫০ বলে ১২৩ রান করে আউট হন।

পাকিস্তানের প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে দেশের মাটিতে ওয়ান ডে সেঞ্চুরি করার নজির গড়েন সিদরা। পাকিস্তানের মোট তিনজন মহিলা ক্রিকেটার একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে শতরান করেছেন। সিদরার এটি দ্বিতীয় সেঞ্চুরি। তাঁর আগে জাভেরিয়া খান ২টি ও নইন আবিদি ১টি সেঞ্চুরি করেছেন। তবে সবক'টি সেঞ্চুরিই এসেছে বিদেশের মাটিতে।

আরও পড়ুন:- রমজান মাসে পেপসির বিজ্ঞাপনের জন্য রোজা ভাঙতে বলা হয়েছিল বাবর আজমকে, পাক অধিনায়ক কি করেছিলেন জানেন?

জাভেরিয়া ২০১৫ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে অপরাজিত ১৩৩ রান করেন শারজায়। তিনি ২০১৮ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধেই অপরাজিত ১১৩ রান করেন ডাম্বুলায়। নইন ২০১২ সালে ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে অপরাজিত ১০১ রান করেন।

সিদরা এবছরেই হ্যামিল্টনে বাংলাদেশের বিরুদ্ধে ১০৪ রান করেন। এবার করাচিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে এল তাঁর শতরান (১২৩)। সার্বিকভাবে মহিলা ওয়ান ডে ক্রিকেটে কোনও পাক ব্যাটারের এটি দ্বিতীয় সর্বোচ্চ রানের ব্যক্তিগত ইনিংস।

আরও পড়ুন:- PAK vs SL: আতাপাত্তু ব্যর্থ হতেই জারিজুরি শেষ শ্রীলঙ্কার, সিরিজ জিতল পাকিস্তান

সিদরার সেঞ্চুরি ছাড়া এই ম্যাচে হাফ-সেঞ্চুরি করেন অপর পাক ওপেনার মুনিবা আলি। তিনি ৩টি বাউন্ডারির সাহায্যে ১০০ বলে ৫৬ রান করেন। এছাড়া ক্যাপ্টেন বিসমাহ মারুফ ৪৩ বলে ৩৬ ও নিদা দার ৭ বলে ১০ রান করে নট-আউট থাকেন।

বন্ধ করুন