বাংলা নিউজ > ময়দান > PAK vs SL: প্রচুর ভুল করেছি- ব্যাটিং, ফিল্ডিং, বোলিং সব কিছু নিয়েই আক্ষেপ বাবরের
বাবর আদম এবং দাসুন শনাকা। ছবি: গেটি

PAK vs SL: প্রচুর ভুল করেছি- ব্যাটিং, ফিল্ডিং, বোলিং সব কিছু নিয়েই আক্ষেপ বাবরের

  • টস জিতে প্রথমে ফিল্ডিংয়ে নেয় পাকিস্তান। শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭০ রান করে। রান তাড়া করতে নেমে, পাকিস্তান ২০ ওভারে ১৪৭ রানে গুটিয়ে যায় এবং ম্যাচটি ২৩ রানে হেরে যায় তারা।

শ্রীলঙ্কার কাছে পরপর ২টি ম্যাচেই মুখ থুবড়ে পড়ল পাকিস্তান। সুপার ফোরের শেষ ম্যাচে, যেখানে দুই দল স্টেজ রিহার্সাল সেরেছিল, সেই ম্যাচে বাবর আজমদের হারের পর মনে করা হয়েছিল, এই ধাক্কা থেকে শিক্ষা নিয়ে ফাইনালে হয়তো ঘুরে দাঁড়াবে পাকিস্তান। কিন্তু কোথায় কী! ফাইনালেও শ্রীলঙ্কার কাছে নাকানিচোবানি খেতে হল বাবরদের।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ে নেয় পাকিস্তান। শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭০ রান করে। রান তাড়া করতে নেমে, পাকিস্তান ২০ ওভারে ১৪৭ রানে গুটিয়ে যায় এবং ম্যাচটি ২৩ রানে হেরে যায় তারা। এই হারের কারণ জানাতে গিয়ে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব কিছু নিয়েই আক্ষেপ করে গেলেন।

আরও পড়ুন: খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে এশিয়া চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা

ফাইনালে হারের পর বাবর আজম বলেছেন, ‘অভিনন্দন শ্রীলঙ্কাকে দুর্দান্ত ক্রিকেট খেলার জন্য। আমরা প্রথম আট ওভারে আধিপত্য বিস্তার করেছিলাম, কিন্তু রাজাপক্ষে যে লড়াই করেছে, তা বিস্ময়কর ছিল। এটি একটি ভালো উইকেট ছিল এবং দুবাইয়ে খেলা সব সময়ে ভালো। আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী ব্যাটিং করিনি। বল হাতে আমরা শুরুটা ভালো করেছিলাম। কিন্তু ১৫-২০ অতিরিক্ত রান দিয়েছিলাম এবং শেষটা ভালো করতে পারিনি।’

আরও পড়ুন: W, 1, W, 1, W, 0! হাসারাঙ্গার এই ওভারেই এশিয়া কাপ কার্যত জিতে নিল শ্রীলঙ্কা

বাবর আজম আরও বলেন, ‘আমরা অনেক ইতিবাচক দিক খুঁজে পেয়েছি, যেগুলি থেকে আমাদের শিখতে হবে। ফাইনালে ভুল করাটা কমাতে হবে। আমাদের ফিল্ডিং নিখুঁত ছিল না এবং ব্যাটিংয়েও আমরা ভালো ভাবে শেষ করতে পারিনি। আমাদের মিডল অর্ডার ভালো খেলেনি। তবে ব্যক্তিগত কিছু পারফরম্যান্স, যেমন- মহম্মদ রিজওয়ান, নাসিম শাহ, মহম্মদ নওয়াজ আমাদের জন্য ইতিবাচক ছিলেন। উত্থান-পতন থাকবে, তবে আমরা যদি কম ভুল করি তা হলে ভালো হবে।’

শুরুতেই আফগানিস্তানের কাছে হার। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে শ্রীলঙ্কা এশিয়া কাপের ফাইনালে জায়গা করে নেয়। সুপার ফোরে তারা হারায় আফগানিস্তান, ভারত এবং পাকিস্তানকে। তার আগে গ্রুপের ম্যাচে বাংলাদেশকে পরাজিত করেছিলেন দাসুন শনাকারা। অন্যদিকে পাকিস্তান ভারতের বিরুদ্ধে হার দিয়ে অভিযান শুরু করে। পরে হংকংকে হারিয়ে সুপার ফোরে প্রবেশ করে তারা। সুপার ফোরে ভারত এবং আফগানিস্তানকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেন বাবর আজমরা। শেষ পর্যন্ত অবশ্য খেতাবি লড়াইয়ে বাবর আজমদের পরাস্ত করে শ্রীলঙ্কা।

বন্ধ করুন