বাংলা নিউজ > ময়দান > PAK vs UAE: দুর্দান্ত প্রত্যাবর্তন, অপ্রত্যাশিত হার থেকে জোড়া জয়ে সেমিফাইনালের দোরগোড়ায় পাকিস্তান

PAK vs UAE: দুর্দান্ত প্রত্যাবর্তন, অপ্রত্যাশিত হার থেকে জোড়া জয়ে সেমিফাইনালের দোরগোড়ায় পাকিস্তান

আমিরশাহিকে হারাল পাকিস্তান। ছবি- টুইটার (@ACCMedia1)।

Pakistan vs UAE Women's Asia Cup 2022: দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেন আলিয়া রিয়াজ। আমিরশাহিকে ৭৪ রানে আটকে রাখেন বিসমাহ মারুফরা।

থাইল্যান্ডের কাছে পাকিস্তানের অপ্রত্যাশিত হারের পরে পাক সমর্থকদের আতঙ্কিত হয়ে পড়াই স্বাভাবিক ছিল। তবে সেই ধাক্কা সামলে যেভাবে ঘুরে দাঁড়ায় পাকিস্তানের মহিলা ক্রিকেট দল, তা প্রশংসা কুড়িয়ে নিচ্ছে ক্রিকেটমহলের।

থাইল্যান্ড ম্যাচের বিপর্যয় থেকে মাথা তুলে পাকিস্তান চলতি মহিলা এশিয়া কাপে পরপর ২টি ম্যাচে পরাজিত করে ভারত ও আমিরশাহিকে। সেই সুবাদে সেমিফাইনালের দিকে এক পা বাড়িয়ে রাখে তারা।

রবিবার সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে পাকিস্তান। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৪৫ রান সংগ্রহ করে। হাফ-সেঞ্চুরি করেন আলিয়া রিয়াজ। তিনি ৩৬ বলে ৫৭ রান করে নট-আউট থাকেন। মারেন ৫টি চার ও ৩টি ছক্কা।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ওয়ান ডে ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

এছাড়া মুনিবা আলি ৪৩, সিদরা আমিন ২, বিসমাহ মারুফ ৭, আয়েশা নাসিম ১ ও নিদা দার ২৫ রান করেন। খাতা খুলতে পারেননি ওমাইমা সোহেল। আমিশাহির হয়ে ২২ রানে ৩টি উইকেট নেন এশা ওজা। ১টি করে উইকেট নেন মাহিকা গউর ও বৈষ্ণবী মহেশ।

পালটা ব্যাট করতে নেমে আমিরশাহি ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৭৪ রানে আটকে যায়। এশা ৩, তীর্থা ১৪, কবিশা ১৮, নতাশা ৫, খুশি ২০, ছায়া ২ ও সামাইরা ২ রান করেন। পাকিস্তানের হয়ে ১টি করে উইকেট নেন সাদিয়া ইকবাল, আইমন আনোয়ার, নাশরা সান্ধু ও ওমাইমা সোহেল। ৭১ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে পাকিস্তান। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন আলিয়া।

আরও পড়ুন:- T20I Tri-Series: সাদামাটা ব্যাটিং, রংচটা বোলিং বাংলাদেশের, কনওয়ে একাই দুমড়ে দিলেন শাকিবদের

এই জয়ের ফলে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের সম্ভাবনা উজ্জ্বল করে তোলে পাকিস্তান। ভারতের সঙ্গে পাকিস্তানের পয়েন্ট সংখ্যা সমান হলেও নেট রান-রেটের নিরিখে ভারত এগিয়ে থাকায় লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছেন মারুফরা।

বন্ধ করুন