বাংলা নিউজ > ময়দান > PAK vs WI: বাবর সেঞ্চুরি হাঁকালেও মাত্র ৪১ রান করেই পাকিস্তানের জয়ের নায়ক খুশদিল
দাপুটে জয় পাকিস্তানের। ছবি- এপি (AP)

PAK vs WI: বাবর সেঞ্চুরি হাঁকালেও মাত্র ৪১ রান করেই পাকিস্তানের জয়ের নায়ক খুশদিল

  • মুলতানে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বড় রান তাড়া করে দাপুটে জয় তুলে নেয় পাকিস্তান।

মুলতানে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্য়াচে দুর্দান্ত জয় তুলে নিল পাকিস্তান। ক্যারিবিয়ানদের তিনশোর বেশি রানের টার্গেট সহজেই টপকে যান বাবর আজমরা।

উল্লেখযোগ্য বিষয় হল, ম্যাচে পাকিস্তানেক হয়ে অধিনায়কোচিত শতরান করেন বাবর আজম। অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন ইমাম-উল-হক ও মহম্মদ রিজওয়ান। তার আগে বল হাতে ৪ উইকেট নেন হ্যারিস রউফ। তা সত্ত্বেও এঁদের কেউ নন, ম্যাচের সেরার পুরস্কার জেতেন খুশদিল শাহ, যিনি ৪১ রান করে অপরাজিত থাকেন। আসলে ১টি চার ও ৪টি ছক্কার সাহায্যে খুশদিলের ২১ বলের ঝোড়ো ইনিংসের জন্যই পাকিস্তানের জয় সম্ভব হয়। ফিনিশারের ভূমিকা পালন করেন খুশদিল। তাই বাবর ম্যাচের সেরার খেতাব তুলে দেন খুশদিলের হাতে।

টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তারা নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৩০৫ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ওপেন করতে নেমে শাই হোপ ১৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৩৪ বলে ১২৭ রান করেন। এছাড়া ব্রুকস ৭০, পুরান ২১, পাওয়েল ৩২ ও শেফার্ড ২৫ রান করেন।

আরও পড়ুন:- PAK vs WI: সেঞ্চুরির খোঁজে হন্যে বিরাট, এদিকে পরপর তিন শতরানে রেকর্ড বাবর আজমের, এই নজির বিশ্বের আর কারও নেই

পাকিস্তানের হয়ে ৭৭ রানে ৪ উইকেট নেন রউফ। শাহিন আফ্রিদি ৫৫ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন মহম্মদ নওয়াজ ও শাদব খান।

আরও পড়ুন:- রমজান মাসে পেপসির বিজ্ঞাপনের জন্য রোজা ভাঙতে বলা হয়েছিল বাবর আজমকে, পাক অধিনায়ক কি করেছিলেন জানেন?

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান ৪৯.২ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৩০৬ রান তুলে ম্যাচ জিতে যায়। বাবর আজম ৯টি বাউন্ডারির সাহায্যে ১০৭ বলে ১০৩ রান করেন। ইমাম করেন ৬৫ রান। রিজওয়ানের অবদান ৫৯ রানের। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২টি উইকেট নেন আলজারি জোসেফ।

বন্ধ করুন