বাংলা নিউজ > ময়দান > PAK vs WI: ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে এক বছরে সবথেকে বেশি T20 জয়ের রেকর্ড পাকিস্তানের
জয়ের রেকর্ড পাকিস্তানের। ছবি- আইসিসি।
জয়ের রেকর্ড পাকিস্তানের। ছবি- আইসিসি।

PAK vs WI: ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে এক বছরে সবথেকে বেশি T20 জয়ের রেকর্ড পাকিস্তানের

  • বাবর আজমরা ভেঙে দিলেন নিজেদেরই পুরনো নজির।

করোনার আতঙ্ক কাটিয়ে শুরু হওয়া পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ টি-২০ সিরিজের শুরুতেই দুরন্ত রেকর্ড গড়লেন বাবর আজমরা। করাচির ন্যাশনাল স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে কার্যত উড়িয়ে দিয়ে নিজেদেরই পুরনো এক নজির টপকে গেল পাকিস্তান। বরং বলা ভালো যে, নিজেদের পুরনো রেকর্ডকে আরও একটু দীর্ঘায়িত করে পাক দল।

সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬৩ রানের বড় ব্যবধানে হারিয়ে দেয় পাকিস্তান। চলতি বছরে এই নিয়ে মোট ১৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে জয় তুলে নেন বাবর আজমরা। একটি ক্যালেন্ডার বর্ষে কোনও দলের সবথেকে বেশি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জয়ের নতুন রেকর্ড এটি। আগের রেকর্ডও ছিল পাকিস্তানের নামে। তারা ২০১৮ সালে মোট ১৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জিতেছিল।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২০০ রান তোলে। বাবর আজম শূন্য রানে আউট হন। মহম্মদ রিজওয়ান দলের হয়ে সবথেকে বেশি ৭৮ রান করেন। ৫২ বলের ইনিংসে তিনি ১০টি চার মারেন। হায়দার আলি করেন ৩৯ বলে ৬৮ রান। তিনি ৬টি চার ও ৪টি ছক্কা মারেন। এছাড়া মহম্মদ নওয়াজ ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১০ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন।

৪৩ রানে ২টি উইকেট নেন রোমারিও শেফার্ড। ১টি করে উইকেট নিয়েছেন আকিল হোসেন, ওশেন থমাস, ডমিনিক ড্রেকস ও ওডিন স্মিথ। ওডিন ৪ ওভারে ৫৬ রান খরচ করেন।

পালটা ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ১৯ ওভারে ১৩৭ রানে অল-আউট হয়ে যায়। শাই হোপ ৩১, নিকোলাস পুরান ১৮, রোভম্যান পাওয়েল ২৩ ও শেফার্ড ২৪ রান করেন। মহম্মদ ওয়াসিম ৪০ রানে ৪টি উইকেট দখল করেন। শাদব খান ১৭ রানে ৩টি উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন শাহিন আফ্রিদি, মহম্মদ নওয়াজ ও হ্যারিস রউফ। ম্যাচের সেরা হয়েছেন হায়দার। এই জয়ের সুবাদে পাকিস্তান তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায়।

বন্ধ করুন