বাংলা নিউজ > ময়দান > PAK vs WI: দূরবীন দিয়ে খুঁজতে হবে দর্শক, ফাঁকা স্টেডিয়াম নিয়ে PCB-কে তোপ আক্রমের
পাকিস্তান কিংবদন্তি ওয়াসিম আক্রম। ছবি- ইন্সটাগ্রাম।

PAK vs WI: দূরবীন দিয়ে খুঁজতে হবে দর্শক, ফাঁকা স্টেডিয়াম নিয়ে PCB-কে তোপ আক্রমের

  • ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে গোটা সিরিজটাই পাকিস্তানে করাচির স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের পাকিস্তান সফর বাতিল করা নিয়ে কম চর্চা হয়নি। তবে সেসব পেরিয়ে এক দুর্দান্ত বিশ্বকাপের পর দেশের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাঠে নেমেছে পাকিস্তান দল। তবে এই সিরিজ ঘিরে সমর্থকদের উৎসাহ ও উদ্দীপনার কোনাটাই চোখে পড়ছে না।

ভারতের মাটিতে ভারতীয় ক্রিকেট দল তা যত মজবুত বা দুর্বলই হোক না কেন, আর যার বিরুদ্ধেই ক্রিকেট খেলুক না কেন, ফাঁকা স্টেডিয়াম প্রায় কল্পনাতীত। তবে পড়শি দেশে ঠিক এমনটাই ঘটছে। উইন্ডিজ সিরিজের আগেই খবর ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চলতি সিরিজের টিকিট বিক্রি করতে হাবুডুবু খাচ্ছে। সেই খবরই সত্যি হয়েছে। নিকোলাস পুরানদের বিরুদ্ধে প্রথম দুই টি-টোয়েন্টি ম্যাচে করাচির স্টেডিয়ামে দর্শককে দূরবীন দিয়ে খুঁজতে হবে, এমন অবস্থা। 

তবে এর জন্য কিন্তু পাকিস্তান কিংবদন্তি ওয়াসিম আক্রম পাক বোর্ড, আরও স্পষ্ট করে বলতে গেলে বোর্ডের মিস ম্যানেজমেন্টের দিকেই আঙুল তুলছেন। প্রথম টি-টোয়েন্টির পর, মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সোশ্যাল মিডিয়ায় নিজের ক্ষোভ উগড়ে ওয়াসিম লেখেন, ‘গত মাসে পাকিস্তানের বিশ্বকাপে পারফরম্যান্সের পর পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে করাচিতে ফাঁকা স্টেডিয়াম দেখাটা খুবই দুঃখজনক। এর পিছনে কারণটা আমি জানি, তবে আমি তোমাদের (পিসিবি) মুখ থেকে সেটা শুনতে চাই। দর্শকরা কোথায় এবং কেন তারা মাঠে আসছেন না জবাব দাও।’

ঠিক এই পোস্টের পরেই ওয়াসিম আরেকটি পোস্ট শেয়ার করেন যেখানে এক সমর্থক বহু দূর থেকে আসার পরে স্টেডিয়ামের বাইরে তিন ঘন্টা দাঁড়িয়ে থেকে প্রবেশের অনুমতি না পাওয়ার অভিযোগ আনেন। ক্ষুব্ধ আক্রম এই সিরিজের গুরুত্ব মনে করিয়ে লেখেন, ‘এটা একটা বিশাল চিন্তার বিষয়। এটা বাড়ির উঠোনের ম্যাচ নয়, এখানে একটা আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।’ প্রথম ম্যাচের পর, দ্বিতীয় টি-টোয়েন্টিতেও করাচির স্টেডিয়াম প্রায় জনশূন্যই ছিল। তৃতীয় ম্যাচে এই ছবি বদলায় কিনা, সেটাই দেখার। প্রসঙ্গত, প্রথম দুই ম্যাচ জিতে ইতিমধ্যেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছেন বাবর আজমরা।

বন্ধ করুন