বাংলা নিউজ > ময়দান > PAK vs WI: করোনার কোপে পিছিয়ে গেল পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের ODI সিরিজ, আগামী জুনে হবে খেলা

PAK vs WI: করোনার কোপে পিছিয়ে গেল পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের ODI সিরিজ, আগামী জুনে হবে খেলা

করোনাভাইরাসের জেরে স্থগিত হয়ে গেল পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের একদিনের ম্যাচের সিরিজ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

বুধবার পাঁচজনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে

করোনাভাইরাসের জেরে স্থগিত হয়ে গেল পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের একদিনের ম্যাচের সিরিজ। যা আগামী শনিবার থেকে শুরু হওয়ার কথা ছিল। পরিবর্তে নয়া বছরের জুনে সেই সিরিজ হবে।

পাকিস্তানের বিরুদ্ধে খেলতে করাচিতে পৌঁছানোর পর থেকেই ক্যারিবিয়ানদের করোনা আতঙ্ক তাড়া করছে। করাচিতে আসার পর তিন খেলোয়াড় এবং এক সাপোর্ট স্টাফের করোনা রিপোর্ট পজিটিভ আসে। সেই ধাক্কা সামলে টি-টোয়েন্টি সিরিজ খেলা হয়। কিন্তু তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচের আগেরদিন (বুধবার) ক্যারিবিয়ান শিবিরে আরও পাঁচজনের রিপোর্ট পজিটিভ এসেছে। সেই পরিস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজ শিবিরে ফিট খেলোয়াড়ের সংখ্যা দাঁড়ায় ১৫। ভাঙাচোরা দল নিয়ে শেষ টি-টোয়েন্টিতে খেলতে নামলেও ওই স্কোয়াডের ভরসায় একদিনের সিরিজে খেলার বিষয়ে অনিচ্ছুক ছিল ওয়েস্ট ইন্ডিজ। বিশেষত সেই সিরিজ সুপার লিগের অন্তর্ভুক্ত। যে সুপার লিগের ভিত্তিতে ২০২৩ সালের ৫০ ওভারের বিশ্বকাপে ছাড়পত্র মিলবে। সেই পরিস্থিতিতে নয়া বছরের জুন পর্যন্ত একদিনের সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

বৃহস্পতিবার পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের তরফে যৌথ বিবৃতিতে বলা হয়েছে, 'পিসিবির কোভিড-১৯ প্রোটোকল অনুযায়ী, বৃহস্পতিবার সকালে ওয়েস্ট ইন্ডিজের বাকি ১৫ জন খেলোয়াড় এবং ছ'জন সাপোর্ট স্টাফের র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়। ওয়েস্ট ইন্ডিজের ২১ জনেরই করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। তাই বৃহস্পতিবারের টি-টোয়েন্টি ম্যাচ খেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে (যা ইতিমধ্যে হচ্ছে)।' তবে দুই বোর্ডের তরফে জানানো হয়, দুই দলের খেলোয়াড়ের সুস্বাস্থ্যের বিবেচনা করে একদিনের সিরিজ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বন্ধ করুন