বাংলা নিউজ > ময়দান > PAK vs WI: এক ওভারে ৩ উইকেট আফ্রিদির, রেকর্ড জয়ে T20 সিরিজ পকেটে পুরল পাকিস্তান
সিরিজ জিতল পাকিস্তান। ছবি- পিসিবি।
সিরিজ জিতল পাকিস্তান। ছবি- পিসিবি।

PAK vs WI: এক ওভারে ৩ উইকেট আফ্রিদির, রেকর্ড জয়ে T20 সিরিজ পকেটে পুরল পাকিস্তান

  • আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে দলগতভাবে দুরন্ত নজির পাকিস্তানের।

এক ম্যাচ বাকি থাকতেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ জয় নিশ্চিত করল পাকিস্তান। করাচির ন্যাশনাল স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ক্যারিবিয়ানদের ৯ রানের ব্যবধানে পরাজিত করেন বাবর আজমরা। সেই সঙ্গে এক বছরে সবথেকে বেশি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জয়ের নিজেদের রেকর্ডকে আরও কিছুটা দীর্ঘায়িত করে পাকিস্তান।

মঙ্গলবার টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। নির্ধারিত ২০ ওভারে তারা ৮ উইকেটের বিনিময়ে ১৭২ রান তোলে। বাবর আজম ৭ রান করে রান-আউট হন। মহম্মদ রিজওয়ান করেন ৩৮ রান। ফকর জামান ১০, হায়দার আলি ৩১ ও ইফতিকার আহমেদ ৩২ রানের যোগদান রাখেন।

মহম্মদ নওয়াজ ১ ও আসিফ আলি ৯ রান করে আউট হন। শাদব খান ১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১২ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন। মহম্মদ ওয়াসিম করেন ৫ রান। ২টি উইকেট নেন ওডিন স্মিথ। ১টি করে উইকেট দখল করেন আকিল হোসেন, ওশেন থমাস, রোমারিও শেফার্ড ও হেডেন ওয়ালস।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভারে ১৬৩ রানে অল-আউট হয়ে যায়। ব্রেন্ডন কিং ৬৭ রান করেন। ২৬ রান করেন নিকোলাস পুরান। ৩৫ রানে অপরাজিত থাকেন শেফার্ড। শাহিন আফ্রিদি ইনিংসের ১৭তম ওভারে ওডিন স্মিথ (১৬.১), ডমিনিক ড্রেকস (১৬.৫) ও হেডেন ওয়ালসকে (১৬.৬) ফেরত পাঠান। তিনি ৪ ওভারে ২৬ রানের বিনিময়ে ৩টি উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট দখল করেন মহম্মদ নওয়াজ, মহম্মদ ওয়াসিম ও হ্যারিস রউফ। ম্যাচের সেরা হয়েছেন শাদব।

উল্লেখ্য, সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬৩ রানে পরাজিত করে পাকিস্তান। সেটি ছিল চলতি বছরে পাকিস্তানের ১৮ নম্বর আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জয়। এক ক্যালেন্ডার বর্ষে কোনও দেশের সবথেকে বেশি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জয়ের রেকর্ড ছিল সেটি। সেই সংখ্যা এবার বাড়িয়ে ১৯ করলেন বাবররা। সুতরাং, এই নিরিখে এটিই এখন নতুন রেকর্ড। আগের নজির ছিল পাকিস্তানের নামেই। তারা ২০১৮ সালে ১৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জিতেছিল। ভারত ও দক্ষিণ আফ্রিকা যথাক্রমে ২০১৬ ও ২০২১ সালে ১৫টি করে আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জেতে।

বন্ধ করুন