বাংলা নিউজ > ময়দান > পোলার্ড না থাকায় ODI ও T20-র জন্য আলাদা আলাদা ক্যাপ্টেন বেছে নিল ওয়েস্ট ইন্ডিজ
কায়রন পোলার্ড। ছবি- গেটি।

পোলার্ড না থাকায় ODI ও T20-র জন্য আলাদা আলাদা ক্যাপ্টেন বেছে নিল ওয়েস্ট ইন্ডিজ

  • পাকিস্তান সফরের ওয়ান ডে ও টি-২০ সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দলকে নেতৃত্ব দেবেন কারা, জানিয়ে দিল ক্যারিবিয়ান বোর্ড।

টি-২০ বিশ্বকাপের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া কায়রন পোলার্ড পাকিস্তান সফর থেকে ছিটকে যাওয়ায় নতুন অধিনায়কের নাম ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তান সফরের টি-২০ ও ওয়ান ডে সিরিজের জন্য আলাদা আলাদা ক্যাপ্টেন বেছে নিলেন ক্যারিবিয়ান নির্বাচকরা।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের তরফে পাকিস্তান সফরের টি-২০ ক্যাপ্টেন ঘোষণা করা হয়েছে নিকোলাস পুরানকে। ওয়ান ডে সিরিজের নেতৃত্ব হাতে তুলে দেওয়া হয়েছে শাই হোপের। টি-২০'তে পুরানের ডেপুটি নির্বাচিত হয়েছে হোপ। ওয়ান ডে সিরিজে পুরান ভাইস ক্যাপ্টেনের দায়িত্ব পালন করবেন।

নিকোলাস পুরান এর আগেও পোলার্ডের অনুপস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজ দলকে নেতৃত্বে দিয়েছেন। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজের সময়েও হ্যামস্ট্রিংয়ের চোটে ছিটকে গিয়েছিলেন পোলার্ড। ৫ ম্যাচের সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ৪-১ ব্যবধানে জিতিয়েছিলেন পুরান। তবে শাই হোপ এই প্রথমবার জাতীয় দলকে নেতৃত্ব দেবেন।

পাকিস্তান সফরে পোলার্ড ছাড়াও মাঠে নামবেন না জেসন হোল্ডার, আন্দ্রে রাসেল, এভিন লুইস, শিমরন হেতমায়েরের মতো প্রথম সারির তারকারা। স্বাভাবিকভাবেই তরুণ ওয়েস্ট ইন্ডিজ দলের পক্ষে পাক সফরে ভালো কিছু করে দেখানো নিঃসন্দেহে চ্যালেঞ্জের হতে চলেছে।

উল্লেখ্য, ১৩ ডিসেম্বর থেকে পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের পরের দু'টি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৪ ও ১৬ ডিসেম্বর। তিনটি ওয়ান ডে ম্যাচ খেলা হবে ১৮, ২০ ও ২২ ডিসেম্বর। সব ম্যাচগুলিই আয়োজিত হবে করাচির ন্যাশনাল স্টেডিয়ামে।

বন্ধ করুন